November 15, 2019, 8:47 pm

শিরোনাম :
র‌্যাব-৫ এর অভিযানে ৫০৫ বোতল ফেন্সিডিল ১টি প্রাইভেট কারসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী কলেজ অডিটোরিয়ামকে ‘শহীদ দুলাল’ নামে নামকরণের দাবি পেঁয়াজ আমদানিতে এখন কোনও শুল্ক নেই: অর্থমন্ত্রী নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে আ. লীগে অনুপ্রবেশকারীদের তালিকা যাচাই-বাছাই হচ্ছে: তথ্যমন্ত্রী ট্রেন দুর্ঘটনায় নাশকতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: রেলমন্ত্রী শিবগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী উপলক্ষে বিদায় ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গাইবান্ধায় জমিতে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ১ জনের মৃত্যু তাহিরপুরে জাকির হোসেন ভূঁইয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ইউসুফপুর শাপলা যুব সংঘ 

Spread the love
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক
ডিটেকটিভ নিউজ ডেস্ক
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক

জঙ্গি সংগঠন আইএস সদস্যদের ৫০০ স্ত্রী ও তাদের সন্তানকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে চায় ইরাক সরকার। সর্বশেষ দখল হওয়া আইএস নিয়ন্ত্রিত শহর মোসুল থেকে এসব নারী ও শিশুদের উদ্ধার করা হয়।

এ ব্যাপারে একজন প্রাদেশিক কর্মকর্তা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, তাদেরকে ইরাকি নিরাপত্তা বাহিনীর অধীনে তাল কায়েফ এলাকায় এক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। ইরাক থেকে তাদের বের করে দিতে প্রস্তুতি কার্যক্রম চলছে।

এদিকে নরওয়েজীয় রিফিউজি কাউন্সিল জানায়, উদ্ধারকৃত ৫০৯ জন নারী ও ৮১৩ শিশুরা ইউরোপ, এশিয়া ও উত্তর আমেরিকার ১৩ টি বিভিন্ন দেশের নাগরিক। তারা জানায়, এসব নারী শিশুদের অধিকাংশই এসেছে আজারবাইজান, তাজিকিস্তান ও রাশিয়া থেকে।

জানা যায়, স্বামীদের সাথে আইএসে যোগ দিতে এসব নারীরাও নিজেদের দেশ ছাড়ে। অনেকে আবার আইএসের আদর্শে আকৃষ্ট হয়ে ইরাকে পালিয়ে আসে এবং জঙ্গি যোদ্ধাদের বিয়ে করে।

সূত্র: দ্য নিউ আরব

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ