February 20, 2020, 9:54 pm

শিরোনাম :
১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার! নাটোর অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে“বেজা” উপ-সচিবের সন্তোষ সুন্দরগঞ্জে অসহায় পরিবারে হামলা: আহত-৮ রংপুরে ফেন্সিডিলের বিরাট চালান ও মজুদ আবিস্কার পীরগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট ২জনের জরিমানা অন্যরা বহাল তবিয়তে! যশোরের বাঁকড়ায় দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক- ২ রমজান মাসকে সামনে রেখে ৩০ হাজার টন সয়াবিন তেল ও ২৫ হাজার টন চিনি কিনছে সরকার রাজধানীর উত্তরায় হঠাৎ ছাদ থেকে লাফিয়ে পড়ার পর চিৎকার, কিশোরীর মৃত্যু গ্রামীণফোনকে আগামী ২৪ ফেব্রুয়ারী সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ সিরাজগঞ্জে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলায় ৫ সাংবাদিক আহত

Spread the love
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক
ডিটেকটিভ নিউজ ডেস্ক
বিদেশি জঙ্গি স্ত্রীদের ফেরত পাঠাচ্ছে ইরাক

জঙ্গি সংগঠন আইএস সদস্যদের ৫০০ স্ত্রী ও তাদের সন্তানকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে চায় ইরাক সরকার। সর্বশেষ দখল হওয়া আইএস নিয়ন্ত্রিত শহর মোসুল থেকে এসব নারী ও শিশুদের উদ্ধার করা হয়।

এ ব্যাপারে একজন প্রাদেশিক কর্মকর্তা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, তাদেরকে ইরাকি নিরাপত্তা বাহিনীর অধীনে তাল কায়েফ এলাকায় এক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। ইরাক থেকে তাদের বের করে দিতে প্রস্তুতি কার্যক্রম চলছে।

এদিকে নরওয়েজীয় রিফিউজি কাউন্সিল জানায়, উদ্ধারকৃত ৫০৯ জন নারী ও ৮১৩ শিশুরা ইউরোপ, এশিয়া ও উত্তর আমেরিকার ১৩ টি বিভিন্ন দেশের নাগরিক। তারা জানায়, এসব নারী শিশুদের অধিকাংশই এসেছে আজারবাইজান, তাজিকিস্তান ও রাশিয়া থেকে।

জানা যায়, স্বামীদের সাথে আইএসে যোগ দিতে এসব নারীরাও নিজেদের দেশ ছাড়ে। অনেকে আবার আইএসের আদর্শে আকৃষ্ট হয়ে ইরাকে পালিয়ে আসে এবং জঙ্গি যোদ্ধাদের বিয়ে করে।

সূত্র: দ্য নিউ আরব

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ