February 22, 2020, 1:34 pm

শিরোনাম :
পীরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সিলগালা অতপর রাতের বেলায় তালা খোলা! একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের জানায় বিনম্র শ্রদ্ধা আলফাডাঙ্গায় শতভাগ ক্লিন কুকিং অর্জনে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত র‌্যাব ১৩ রংপুর কর্তৃক জঙ্গি সংগঠন আল্লাহরলের সক্রিয় ৩ সদস্য গ্রেফতার অমর একুশে ফেব্রুয়ারি পালিত একটি সমৃদ্ধশালী দেশ বিনির্মাণে শিক্ষার্থীদের কেবলমাত্র শিক্ষা নয় সুশিক্ষা অর্জন করতে হবে-শেখ আফিল উদ্দিন এমপি লালপুর ফুল চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন বোয়ালমারীতে ২৬ বছর পর পিতার দানকৃত জমি ফেরত চান সন্তান রংপুরে নিভৃত পল্লীতে শহীদ মিনার স্থাপন ইরানের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে শুক্রবার রাত থেকে গণনা শুরু হয়েছে

ইউটিউবের প্রতিদ্বন্দ্বী আনছে রাশিয়া

Spread the love

ইউটিউবের প্রতিদ্বন্দ্বী আনছে রাশিয়া

ডিটেকটিভ নিউজ ডেস্ক


রাশিয়ার ইন্টারনেট জায়ান্ট ইয়ানডেক্স নিজস্ব ভিডিও স্ট্রিমিং সাইট চালু করতে যাচ্ছে। শুক্রবার রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এটি ইউটিউবের সাথে প্রতিদ্বন্দ্বীতা করতে সক্ষম বলে দাবি করেছে ইয়ানডেক্স।
ইন্টারনেট জগতে বর্তমানে চাহিদার উপর ভিত্তি করে ইউটিউব এবং ফেইসবুক উভয়েরই ভিডিও স্ট্রিমিং সেবা রয়েছে।
চীনের বেইজিংভিত্তিক প্রতিষ্ঠান বাইটড্যান্সের অনলাইন ভিডিও সেবা টোটিয়াও-এর পথ ধরেই ইয়ানডেক্স এগোচ্ছে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।
ইয়ান্ডেক্স জেন বিভিন্ন বিষয় ধরে ভিডিও কনটেন্ট শ্রেণিবিন্যাস করে থাকে। এই সাইটে ১৫ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের ভিডিও আপলোড করতে পারেন ব্লাগাররা। সূত্র জানায়, পরীক্ষামূলক অবস্থাতেই সাইটিট ইতোমধ্যেই বিভিন্ন রকম কন্টেন্ট দিয়ে পূর্ণ হয়ে গিয়েছে। প্রতিদিন এর ভিউ হচ্ছে ২ কোটিরও বেশী এবং ব্যবহারকারী রয়েছে এক কোটি দশ লাখের উপরে। এই আগস্টে ইয়ান্ডেক্স জেন এর দর্শক পাঁচ কোটির কাছে পৌছে গেছে।
বর্তমানে রাশিয়ার প্রায় অর্ধেক জনগনই ইয়ান্ডেক্সের সার্চ ইঞ্জিন ব্যবহার করছে। তবে ডিলয়েটের সম্প্রতি একটি অনুসন্ধানে জানা গিয়েছে সাইটটি এখনও রাশিয়ায় তৃতীয় অবস্থানে রয়েছে যেখানে প্রথম অবস্থানে রয়েছে ইউটিউব এবং পরবর্তীতে রয়েছে সেই দেশের বৃতত্তম সোশাল নেটওয়ার্ক সাইট ভিকনটাক।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ