October 10, 2019, 8:22 am

বিশেষ বিজ্ঞপ্তি

Spread the love

বিশেষ বিজ্ঞপ্তি


মোঃ রফিককে সাংবাদিকতা থেকে বহিস্কার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ
সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, মোঃ রফিক, পিতাঃ মোহাম্মদ হোসেন, ঠিকানাঃ কাজীর দেউরী, ভিআইপি টাওয়ার (২য় তলা) চট্টগ্রাম কে সম্প্রতি প্রাইভেট ডিটেক্টটিভ পত্রিকা চট্টগ্রাম এর সাংবাদিক হিসাবে কোন নিয়োগপত্র ছাড়া আইডি কার্ড প্রদান করা হয়েছিল।
আইডি প্রদানের পূর্বে তাহার এনআইডি নং-১৫৯১৯০৪০০০০৩০ থাকায় বাংলাদেশী নাগরিক হিসাবে প্রাইভেট ডিটেক্টটিভ পত্রিকার আইডি প্রদান করা হয়েছিল। এছাড়াও তিনি ভিআইপি টাওয়ার (২য় তলা) চট্টগ্রাম থেকে রেলের ঠিকাদার ও ডেভেলপার হিসেবে পরিচয় দেন তার অফিস এর ঠিকানা নিশ্চিত করে আইডি দেওয়া হয়েছিল।
কিন্তু দুঃখের বিষয় চট্টগ্রাম ডিবি অফিস থেকে তার বিষয়ে ফোনে জানতে চায় তিনি রোহিঙ্গা কি না। এছাড়াও তিনি নাকি বাংলা লিখতে পারেন না, বর্তমানে সব কিছুই কম্পিউটারে লেখা হয় তাই কর্তৃপক্ষ তার হাতের লেখা যাচাই না করে কার্ড দেওয়াতে দুঃখ প্রকাশ করছে একই সাথে সাংবাদিকতা পদ থেকে তাকে বহিস্কার করা হলো।
যেহেতু তিনি এই মুহূর্তে অভিযুক্ত অন্যদিকে আইডির পিছনে পরিষ্কার ভাবে লেখা আছে কার্ডধারীর ব্যক্তিগত কোন অপরাধের দায় কর্তৃপক্ষ নেবেন না। কিছু কিছু সংবাদ পত্রে বিষয়টি ভুল ভাবে প্রচার করে প্রাইভেট ডিটেক্টটিভ পত্রিকার সুনাম নষ্ট করার চেষ্টা চলছে।
আমরা শতভাগ নিষ্ঠার সাথে অপরাধ দমনে জনগন ও সরকারকে তথ্য সহায়তা দিয়ে থাকি। কোন অপরাধীকে প্রতিষ্ঠার জন্য নয়। হয়তো মোঃ রফিক প্রাইভেট ডিটেক্টটিভ পত্রিকা কে মিথ্যা তথ্য দিয়ে তাহার এনআইডি নং-১৫৯১৯০৪০০০০৩০ থাকায় বাংলাদেশী নাগরিক হিসাবে পরিচয় দিয়ে কার্ডটি নিয়েছিলেন।
সুতরাং সকল ভুল বোঝাবুঝি অবসান ঘটিয়ে তার প্রকৃত পরিচয় বের করে জাতির সামনে বিষয়টি পরিষ্কার করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে ও সাংবাদিকদের অনুরোধ করা হলো। এ বিষয়ে কোন ত্রুটি হয়ে থাকলে সকলের নিকট দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করছি।
বিশেষ দ্রষ্টব্য : সাংবাদিক আলম, কক্সবাজার যার মাধ্যমে রফিকের সঙ্গে পরিচয় হয় তিনি এই মাত্র তার এলাকায় খোঁজ নিয়ে জানান যে তিনি রোহিঙ্গা নন। এ বিষয়ে স্থানীয় মেম্বার চেয়ারম্যান তাকে নিশ্চিত করেছেন। সাংবাদিক আলমের মোবাইল নং-০১৯১৭২৪৪৫৮২
সম্পাদক
প্রাইভেট ডিটেক্টটিভ

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ