November 16, 2019, 5:08 am

শিরোনাম :
পেঁয়াজের সিন্ডিকেট চিহ্নিতের চেষ্টা চলছে -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুজিববর্ষের অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামীলীগের সম্মেলন খতিয়ে দেখা হচ্ছে ট্রেন দুর্ঘটনায় নাশকতা আছে কিনা – রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ জাতীয় সম্মেলন,স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বেও নতুন মুখ র‌্যাব-৫ এর অভিযানে ৫০৫ বোতল ফেন্সিডিল ১টি প্রাইভেট কারসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী কলেজ অডিটোরিয়ামকে ‘শহীদ দুলাল’ নামে নামকরণের দাবি পেঁয়াজ আমদানিতে এখন কোনও শুল্ক নেই: অর্থমন্ত্রী নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে আ. লীগে অনুপ্রবেশকারীদের তালিকা যাচাই-বাছাই হচ্ছে: তথ্যমন্ত্রী

ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

Spread the love

ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

জোড়া গোলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিল বাংলাদেশ। ধাক্কা সামলে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ভুটান। কিন্তু পরে আরও দুই গোল করে দাপুটে জয় নিয়ে মাঠ ছেড়েছে জেমি ডের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার প্রীতি ম্যাচে নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে ৪-১ ব্যবধানে জেতে বাংলাদেশ। স্বাগতিকতের অন্য দুই গোলদাতা বিপলু আহমেদ ও রবিউল হাসান।

দারুণ পারফরম্যান্সে বিশ্বকাপ বাছাইয়ের জন্য আত্মবিশ্বাস সঞ্চয় ও ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতির লক্ষ্য পূরণের কাজটাও কিছুটা সেরে নিল ডের শিষ্যরা। ৩ অক্টোবর এই দুই দল আরেকটি প্রীতি ম্যাচে ‍মুখোমুখি হবে।

আগামী ১০ অক্টোবর নিজেদের মাঠে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর খেলবে অ্যাওয়ে ম্যাচ ভারতের বিপক্ষে।

ম্যাচের আগে টানা বর্ষণে মাঠ ভারী ও পিচ্ছিল হয়ে ওঠে। খেলোয়াড়দের বলের নিয়ন্ত্রণ রাখতে সমস্যা হচ্ছিল। তবে শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। পঞ্চম মিনিটে ডি-বক্সে তালগোল পাকিয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি বিপলু আহমেদ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। সাদউদ্দিনের ছোট কর্নারের পর জামাল ভূইয়ার ক্রসে অরক্ষিত ফরোয়ার্ড জীবন হেডে জাল খুঁজে নেন।

 

ইয়াসিন খানের ডাইভিং হেড, সাদউদ্দিনের শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর ৩৬তম মিনিটে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ইব্রাহিমের ক্রসে ছোট ডি-বক্সের ওপর থেকে জীবনের সাইড ভলি চোখের পলকে জালে জড়ায়। প্রথমার্ধের শেষ দিকে গোলরক্ষকের গায়ে মেরে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ নষ্ট করেন ইব্রাহিম।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেরিং দর্জির ফ্রি কিকের পর ডি-বক্সের জটলার মধ্যে থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন দর্জি। ভুটানের ম্যাচে ফেরার ইঙ্গিত মেলে। তবে তাদের সে সম্ভাবনা পরে ফিকে হয়ে যায়।

৬১তম মিনিটে রবিউল হাসানের বাঁ পায়ের শট শেষ মুহূর্তে লাফিয়ে ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন গোলরক্ষক। ৭৩তম মিনিটে ব্যবধান বাড়ান বিপলু। আক্রমণে ওঠা সোহেল রানাকে আটকাতে পারলেও বল পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি ডিফেন্ডাররা। ডি-বক্সে বল পেয়ে ঠাণ্ডা মাথায় ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

সাত মিনিট পর বিপলু-রবিউলের মিলিত প্রচেষ্টায় স্কোরলাইন হয় ৪-১। বিপলুর ছোট পাস ধরে ডি-বক্সে ঢুকে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন রবিউল।

জাতীয় দলের হয়ে এটি রবিউলের তৃতীয় গোল। কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোলের খাতা খোলা এই ফরোয়ার্ড লাওসের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন।

ভুটানের বিপক্ষে এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ। ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপের সর্বশেষ দেখায় ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ