April 18, 2019, 1:01 am

শিরোনাম :
তিন উপায়ে চোখ রক্ষা করুন স্মার্টফোন থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বারবার বিকৃত হয়েছে: রেলমন্ত্রী মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আগামী সপ্তাহ থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যেতে পারে তাপপ্রবাহ নুসরাতের খুনিদের আইনি সহায়তা না দেওয়ার ঘোষণা ফেনীর আইনজীবীদের রাজনীতিবিদদের ব্যর্থতায় আক্ষেপ ঝরলো ফখরুলের কণ্ঠে জাহালমের কারভোগের পেছনে জড়িতদের দেখা হবে: হাইকোর্ট ভবন ভাঙতে সময়ের আবেদন প্রত্যাহারে বিজিএমইএর সভাপতিকে নোটিশ দেশে শিশু মৃত্যুর হার ৭৫ শতাংশ কমেছে: পররাষ্ট্রমন্ত্রী তিতাসের ২২ খাতে দুর্নীতি চিহ্নিত করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দিয়েছে দুদুক

নেতানিয়াহু একজন মহান মিত্র ও বন্ধু: ট্রাম্প

Spread the love

নেতানিয়াহু একজন মহান মিত্র ও বন্ধু: ট্রাম্প

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে একজন  মহান মিত্র ও বন্ধু হিসেবে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার হোয়াইট হাউসের সাউথ লনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। এ সময় পঞ্চমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় নেতানিয়াহুকে অভিনন্দন জানান ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন, নির্বাচনি দৌড়ে বিজয়ী হওয়ায় নেতানিয়াহুকে অভিনন্দন জানাচ্ছি। তিনি একজন  মহান মিত্র এবং বন্ধু। এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রীর দফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, নির্বাচনে জয়ের পর ফোন করে নেতানিয়াহুকে অভিনন্দন জানিয়েছেন ট্রাম্প।

উল্লেখ্য, গত মঙ্গলবার ইসরায়েলের সাধারণ নির্বাচনে পার্লামেন্টের ১২০ আসনের মধ্যে নেতানিয়াহুর লিকুদ পার্টি পেয়েছে ৩৭টি আসন। তার প্রতিদ্বন্দ্বী মধ্যপন্থী নীল ও সাদা জোট পেয়েছে ৩৬টি আসন। একক  সংখ্যাগরিষ্ঠতা না পেলেও নেতানিয়াহুর ডানপন্থী জোট সরকার গঠন করতে যাচ্ছে। ডানপন্থীরা সব মিলিয়ে ৬৫টি আসনে জয় পেয়েছে। ফলে রেকর্ড পঞ্চম বারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিচ্ছেন নেতানিয়াহু। ইসরায়েলের ইতিহাসে এখন পর্যন্ত কোনও দলই জাতীয় নির্বাচনে একক  সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। দেশটিতে সব সময়ই জোট সরকার গঠিত হয়ে আসছে। ৬৯ বছরের নেতানিয়াহু এবার সরকার গঠন করলে ইসরায়েলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘসময় ক্ষমতায় থাকা ব্যক্তি হবেন তিনি। সম্ভাব্য জোট সঙ্গীদের সঙ্গে সরকার গঠনের আলোচনা তিনি শুরু করে দিয়েছেন বলে জানিয়েছেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ