August 18, 2019, 12:37 am

শিরোনাম :
হাকিমপুরে যুবতীর লাশ উদ্ধার জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র থেকে কিশোরের লাশ উদ্ধার নিলাদ্রী থেকে বাড়ি ফেরার পথে তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠিতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম জিয়ার জন্মবার্ষিকী পালন মিঠাপুকুরে স্বামীর নেশার টাকা যোগান দিতে না পারায় স্ত্রীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা স্বামী আটক শিবগঞ্জে শতাধিক এতিম প্রতিবন্ধীদের মাঝে শাড়ী লুঙ্গী বিতরণ তালায় অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত পানিবন্দি হয়ে পড়েছে শত শত পরিবার ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে চাওয়ায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয় পাইকগাছার দুস্থ ও হতদরিদ্র মানুষের সাথে শোক দিবসের খাবার খেলেন এমপি বাবু সুন্দরগঞ্জে শিশু বলাৎকারের অভিযোগে যুবক গ্রেফতার

৭ বাংলাদেশি বিপিএলের সেরা একাদশে

Spread the love

৭ বাংলাদেশি বিপিএলের সেরা একাদশে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে বরাবরই বিদেশিদের দাপট থাকে। কিন্তু ৬ষ্ঠ আসরের চিত্র কিছুটা ভিন্ন ছিল। এমনই একটি খবর দিচ্ছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকইনফো।

সাইটটি বিপিএলের সেরা একাদশ প্রকাশ করেছে। যাতে বাংলাদেশি ক্রিকেটারের ৭ জন আছেন। সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় প্রথম স্থানে আছেন বিদেশি ক্রিকেটাররা। তবে উইকেট সংগ্রহের তালিকায় সেরা পাঁচে নেই কোনো বিদেশি বলার।

একাদশের আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এবারের বিপিএলে ১৪ ম্যাচে তিনি করেছেন ৪৬৭ রান। অপরদিকে এক ম্যাচ বেশি খেলে নারাইন করেছেন ২৭৯ রান এবং বল হাতে ঘূর্ণিজাদু দেখিয়ে শিকার করেছেন ১৮ উইকেট।তিন নম্বরে আছেন এবিডি ভিলিয়ার্স। প্রথমবার বিপিএল খেলতে আসা এবি ৬ ম্যাচে এক সেঞ্চুরিতে করেছেন ২৪৭ রান। ৪ নম্বরে আছেন এবারের বিপিএলের সবচেয়ে আলোচিত দেশি ক্রিকেটার ইয়াসির আলীর। চিটাগং ভাইকিংসের জার্সিতে ১১ ম্যাচে করেছেন ৩০৭ রান।

এবারের আসরে সর্বাধিক ৫৫৮ রানের মালিক হলেন রাইলি রুশো। তিনি আছেন ৫ নম্বরে। খেলেছেন ১৪ ম্যাচ। ৬ নম্বরে আছেন মুশফিকুর রহিম। ১৩ ম্যাচে করেছেন তৃতীয় সর্বোচ্চ ৪২৬ রান। সাতে জায়গা হয়েছে অল-রাউন্ডার সাকিব আল হাসানের। ব্যাট হাতে ৩০১ রান এবং বল হাতে সর্বাধিক ২৩ উইকেট নিয়েছেন তিনি। খেলেছেন ১৫ ম্যাচ।

৮ নম্বরে ক্যারিবীয় হার্ডহিটার আন্দ্রে রাসেল জায়গা পেয়েছেন। ১৫ ম্যাচে ২৯৯ রান এবং ১৪ উইকেট শিকার করেছেন তিনি। নয় নম্বরে আছেন মাশরাফি বিন মুর্তজা। ১৪ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট।

আর ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে তাসকিন আহমেদ ১০ নম্বরে এবং ১৫ ম্যাচে ২২ উইকেট নিয়ে ১১ নম্বর স্থানটি দখল করেছেন ঢাকা ডায়নামাইটসের পেসার রুবেল হোসেন।

এবার বিপিএলে দ্বিতীয় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়ে শিরোপা জিতেছে কুমিল্লা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ