July 11, 2019, 11:49 am

শিরোনাম :
ভোলা চরফ্যাশন এ,মোবাইলের মাধ্যমে, মাথাকাটা ছেলে ধরার গুজব ছড়ানো এক যুবক আটক ভোলা ৩ আসনের এমপি আলহাজ্ব নুরনবী চৌধুরী শাওন এর পিতা,ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তাহিরপুরে ওসির হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ডো হলো পীরগাছা এ এফ বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষা সামগ্রী বিতরণ ভাইস চেয়ারম্যান মাওলানা কয়েছের মাতার মৃত্যুতে সীমান্তের আহ্বান’র শোক পাইকগাছার চিংড়ি ঘেরের বাসা পুড়িয়ে ভস্মিভুত করার ঘটনায় ৬ জনের বিরুদ্ধে অভিযোগ জৈন্তাপুরে আইনশৃংঙ্খলা সভা শুধু কাগজে কলমে লিপিবদ্ধ,বাস্তবায়ন হয়না কোন কাজেরই ছাত্রীর সাথে স্বামীর বয়সের অমিল! কেশবপুরে ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেয়ায় নববধুর আত্নহত্যা কেশবপুরে পরকীয়ায় আসক্ত হয়ে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে শিক্ষক বরখাস্ত পীরগাছা এ এফ বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষা সামগ্রী বিতরণ

৫ ভেষজ প্যাক ত্বকের যত্নে

Spread the love

৫ ভেষজ প্যাক ত্বকের যত্নে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

সুস্থ ও সুন্দর ত্বকের জন্য ভেষজ যত্নের বিকল্প নেই। প্রাকৃতিক উপাদানের তৈরি ফেসপ্যাক ত্বকের রোদে পোড়া দাগ দূর করার পাশাপাশি উজ্জ্বল ও সুন্দর করবে ত্বক। জেনে নিন ভেষজ ৫ ফেসপ্যাক কীভাবে ব্যবহার করবেন।

১ চা চামচ তুলসি গুঁড়া ও ২ টেবিল চামচ নিম পাতা গুঁড়া নিন। ২ চা চামচ মুলতানি মাটি, কয়েক ফোঁটা গোলাপজল ও ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। গরম পানির উপর ত্বক নিয়ে কিছুক্ষণ বাষ্প লাগান। লোমকূপ খুলে যায় বাষ্প লাগালে। এরপর ফেসপ্যাকটি ব্যবহার করুন ত্বকে। যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক তারা ব্যবহারের আগে সামান্য অলিভ অয়েল লাগিয়ে নিতে পারেন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল হবে।

ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে অ্যালোভেরা জেলের সঙ্গে লেবুর রস ও গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।

২ চা চামচ বেসনের সঙ্গে ১ চিমটি হলুদের গুঁড়া মেশান। পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করবে এই ফেসপ্যাক।

ত্বকের বলিরেখা দূর করতে কার্যকর চন্দনের এই ফেসপ্যাক। সমপরিমাণ চন্দনের গুঁড়া ও মুলতানি মাটির সঙ্গে ১ চা চামচ লেবুর রস ও ১ চা চামচ গোলাপজল মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

২ চা চামচ টক দই, ১ চা চামচ আমলকীর পেস্ট ও আধা চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ভেতর থেকে পরিষ্কার করবে ত্বক।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ