August 22, 2019, 7:09 pm

শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে ৫ কেজি ২০ গ্রাম হেরোইন সহ একজন আটক আজ বাংলাদেশ আওয়ামীলীগ সিদ্ধেশ্বরী ইউনিট ১৯নং ওয়াড রমনা,ঢাকা কতৃক ১৫ আগস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বাষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোওয়া মাহফিল ইসলামপুরে মুক্তি পেলো স্বল্প দৈর্ঘ্য শর্টফিল্ম জঞ্জাল ইসলামপুরে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত ইসলামপুরে সুধীদের সাথে মত বিনিময় হিলিতে ভিক্ষুকদের পূর্ণবাসনে রিক্সা ভ্যান ও দোকান বিতরণ ইসলামপুরে ভয়াবহ অগ্নিকান্ড দেড় কোটি টাকা ক্ষতি শিবগঞ্জে মহব্বত নন্দীপুর প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় জেলা শিক্ষা অফিসার কর্তৃক পরিদর্শন তাহিরপুর উপজেলা চেয়ারম্যান ও প্রকৌশলীর বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্নসাতের অভিযোগ তানোর থানা পুলিশের হাতে ওয়ারেন্ট ভুক্ত আসামী ও গাঁজাসহ গ্রেফতার ৩

৫ ভেষজ প্যাক ত্বকের যত্নে

Spread the love

৫ ভেষজ প্যাক ত্বকের যত্নে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

সুস্থ ও সুন্দর ত্বকের জন্য ভেষজ যত্নের বিকল্প নেই। প্রাকৃতিক উপাদানের তৈরি ফেসপ্যাক ত্বকের রোদে পোড়া দাগ দূর করার পাশাপাশি উজ্জ্বল ও সুন্দর করবে ত্বক। জেনে নিন ভেষজ ৫ ফেসপ্যাক কীভাবে ব্যবহার করবেন।

১ চা চামচ তুলসি গুঁড়া ও ২ টেবিল চামচ নিম পাতা গুঁড়া নিন। ২ চা চামচ মুলতানি মাটি, কয়েক ফোঁটা গোলাপজল ও ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। গরম পানির উপর ত্বক নিয়ে কিছুক্ষণ বাষ্প লাগান। লোমকূপ খুলে যায় বাষ্প লাগালে। এরপর ফেসপ্যাকটি ব্যবহার করুন ত্বকে। যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক তারা ব্যবহারের আগে সামান্য অলিভ অয়েল লাগিয়ে নিতে পারেন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল হবে।

ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে অ্যালোভেরা জেলের সঙ্গে লেবুর রস ও গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।

২ চা চামচ বেসনের সঙ্গে ১ চিমটি হলুদের গুঁড়া মেশান। পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করবে এই ফেসপ্যাক।

ত্বকের বলিরেখা দূর করতে কার্যকর চন্দনের এই ফেসপ্যাক। সমপরিমাণ চন্দনের গুঁড়া ও মুলতানি মাটির সঙ্গে ১ চা চামচ লেবুর রস ও ১ চা চামচ গোলাপজল মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

২ চা চামচ টক দই, ১ চা চামচ আমলকীর পেস্ট ও আধা চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ভেতর থেকে পরিষ্কার করবে ত্বক।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ