February 13, 2020, 4:12 pm

শিরোনাম :
জগন্নাথপুরে চলছে ঘোষগাঁও-কাতিয়া সড়কের কাজ,জনমনে আনন্দ সুন্দরগঞ্জে জাপার বিক্ষোভে ছাত্রলীগের হামলায় আহত-২০: আটক-১ নয় বছরের শিশু মোঃ হোসেন আলির হাতে তালা ধরিয়ে দিলো শিক্ষিত সমাজের শিক্ষিত রা ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে কারিগরি শিক্ষা গ্রহণ করে দেশ বিদেশে কর্মসংস্থান তৈরি করতে হবে-উপজেলা চেয়ারম্যান সফিক র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্প কর্তৃক অপহৃত শিশু উদ্ধার গ্রেফতার-১ বকশিগঞ্জে চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রংপুরে যুব ক্রিকেটের বিশ্বজয়ী ক্যাপ্টেন আকবরকে গণসংবর্ধনা সিলেটের বালাগঞ্জের কৃতিসন্তান তানজিম হাসান সাকিব বিশ্বজয় করে প্রথম বারের মতো পা রাখলো সিলেটে বগুড়া আইন শৃংঙ্খলা সংক্রান্ত সদর উপজেলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত জামালপুরে যক্ষ্মা নিয়ন্ত্রণে সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আলোচনা সভা

৪৫ টাকায় পেঁয়াজ মিলবে ঢাকার ৩৫ পয়েন্টে

Spread the love

৪৫ টাকায় পেঁয়াজ মিলবে ঢাকার ৩৫ পয়েন্টে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

 

হঠাৎ সারাদেশে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় রাজধানীর ঢাকার ৩৫টি পয়েন্টে আজ থেকে ৪৫ টাকা করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। গত সোমবার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মুখপাত্র হুমায়ূন কবির এ তথ্য জানিয়েছেন। যদিও এর আগে ১৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করছিল টিসিবি।

পেঁয়াজের চাহিদা মেটাতে ইতোমধ্যে মিশর ও তুরস্ক থেকে আমদানি করা দুই জাহাজ পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। আগামী দুই-একদিনের মধ্যেই এ পেঁয়াজ বাজারে আসবে। তখন দাম কমবে।

এদিকে গত শনিবার পেঁয়াজের উৎপাদন সংকট দেখিয়ে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত সরকার। আর এতে ভারতের অভ্যন্তরে পাইপলাইনে থাকা পেঁয়াজ বন্দরে প্রবেশ না করলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা বন্দরের আমদানিকারকদের। অন্যদিকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় প্রভাব পড়েছে পাইকারি ও খোলা বাজারে। কয়েক ঘণ্টার ব্যবধানে কেজি প্রতি বেড়েছে ৪০ থেকে ৪৫ টাকা। এতে বিপাকে পড়েছেন ভোক্তারা।

গত ১৩ সেপ্টেম্বর পেঁয়াজ রফতানি মূল্য বৃদ্ধি করে দেয় ভারত সরকার। এরপর থেকেই বেশি মূল্যে পেঁয়াজ আমদানি করে আসছে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা। এদিকে দুর্গাপূজার বন্ধের আগেই বেশি পরিমাণ পেঁয়াজ আমদানি করতে ভারতে পর্যাপ্ত এলসি দেন ব্যবসায়ীরা। তবে হঠাৎ করে ভারত সরকার গত রোববার দুপুর থেকে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় বড় ধরনের ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। ভারতের অভ্যন্তরে পাইপলাইনে থাকা পেঁয়াজগুলো দেশে প্রবেশ না করলে কয়েক কোটি টাকা লোকসান গুনতে হবে আমদানিকারকদের।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ