August 17, 2019, 8:43 pm

শিরোনাম :
হাকিমপুরে যুবতীর লাশ উদ্ধার জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র থেকে কিশোরের লাশ উদ্ধার নিলাদ্রী থেকে বাড়ি ফেরার পথে তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠিতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম জিয়ার জন্মবার্ষিকী পালন মিঠাপুকুরে স্বামীর নেশার টাকা যোগান দিতে না পারায় স্ত্রীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা স্বামী আটক শিবগঞ্জে শতাধিক এতিম প্রতিবন্ধীদের মাঝে শাড়ী লুঙ্গী বিতরণ তালায় অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত পানিবন্দি হয়ে পড়েছে শত শত পরিবার ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে চাওয়ায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয় পাইকগাছার দুস্থ ও হতদরিদ্র মানুষের সাথে শোক দিবসের খাবার খেলেন এমপি বাবু সুন্দরগঞ্জে শিশু বলাৎকারের অভিযোগে যুবক গ্রেফতার

২ জুলাইয়ের মধ্যে ধ্বংস করা হবে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ

Spread the love

২ জুলাইয়ের মধ্যে ধ্বংস করা হবে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে ধ্বংস করতে হাইকোর্ট গত ১৮ জুন নির্দেশ দেওয়ার পর তা বাস্তবায়নে রাজি হয়েছে ফার্মেসি এবং ওষুধ কোম্পানিগুলো। গতকাল রোববার ওষুধ প্রশাসন অধিদফতরের সভাকক্ষে সব স্টেকহোল্ডারদের নিয়ে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন ওষুধ শিল্প সমিতি, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি, ওষুধ প্রস্তুতকারক কোম্পানি, আমদানিকারক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রতিনিধিরাসহ র‌্যাবের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৈঠক সূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ফার্মেসি থেকে সংগ্রহ করে তা নিজস্ব ব্যবস্থায় এবং পরিবেশবান্ধব উপায়ে ধ্বংস করবে ওষুধ প্রস্তুতকারক কোম্পানিগুলো। এ বিষয়ে দীর্ঘ আলোচনার পর তাদের রাজি করানো গেছে। এ ছাড়া আরও জানা যায়, ওষুধ ধ্বংস করার পর ওষুধ প্রশাসন অধিদফতরকে তা রিপোর্ট আকারে জানাতে হবে। এই সংক্রান্ত একটি চিঠি অধিদফতরের পক্ষ থেকে সব স্টেকহোল্ডারকে পাঠানো হবে। বৈঠকে সভাপতিত্ব করেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো মাহবুবুর রহমান।

চিঠির বিষয়টি নিশ্চিত করে তিনিবলেন, বৈঠকে সবাই সম্মত হয়েছেন মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করার ব্যাপারে। এ ক্ষেত্রে ফার্মেসি এবং ওষুধ প্রস্তুতকারক কোম্পানি উভয়েই একে অপরকে সহযোগিতা করবে। কাজটি শেষ করে অধিদফতরে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ ধরনের ওষুধ বিক্রিতে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং মজুত ও বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ১৮ জুন রুলসহ এই আদেশ দেন। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে বিবাদীদের ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ