December 2, 2019, 1:42 am

শিরোনাম :
আমি নিয়মবিরোধী কোনো কাজ করিনি -বলিউড নায়িকা আনুশকা শর্মা মহাখালীতে সরকারি তিতুমীরের সুবর্ণজয়ন্তী উৎসবে নিবন্ধনের শেষ তারিখ ১০ ডিসেম্বর যশোর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি এম ইদ্রিস আলী,সাধারণ সম্পাদক এমএ গফুর নেত্রকোনা জেলার পূর্বধলায় ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে রিনা আক্তার নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা পাবনার চাটমোহর মহেশপুর গ্রামের যুবক জিলাল হোসেন ৬ লাখ টাকা হলেই বাঁচবে পাবনার চাটমোহরে ঘরে ঢুকে মাদ্রাসা ছাত্রীকে এসিড নিক্ষেপ ১৫ দফা দাবিতে রাজশাহী, রংপুর ও খুলনা তিন বিভাগে পেট্রল পাম্পে ধর্মঘট অটিজম শিশুরা সমাজের বোঝা নয়,স্বাভাবিক মানুষই সমাজের বোঝা – শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কুষ্টিয়ার ভেড়ামারায় দুই ভাই হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ৭ আসামির যাবজ্জীবন ও ১ জনের ১০ বছর কারাদণ্ড অবশেষে আদালতে আইনি লড়াই করে হিজাব পরিধানের অনুমতি পেয়েছেন সেই নারী পুলিশ

২ জুলাইয়ের মধ্যে ধ্বংস করা হবে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ

Spread the love

২ জুলাইয়ের মধ্যে ধ্বংস করা হবে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে ধ্বংস করতে হাইকোর্ট গত ১৮ জুন নির্দেশ দেওয়ার পর তা বাস্তবায়নে রাজি হয়েছে ফার্মেসি এবং ওষুধ কোম্পানিগুলো। গতকাল রোববার ওষুধ প্রশাসন অধিদফতরের সভাকক্ষে সব স্টেকহোল্ডারদের নিয়ে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন ওষুধ শিল্প সমিতি, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি, ওষুধ প্রস্তুতকারক কোম্পানি, আমদানিকারক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রতিনিধিরাসহ র‌্যাবের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৈঠক সূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ফার্মেসি থেকে সংগ্রহ করে তা নিজস্ব ব্যবস্থায় এবং পরিবেশবান্ধব উপায়ে ধ্বংস করবে ওষুধ প্রস্তুতকারক কোম্পানিগুলো। এ বিষয়ে দীর্ঘ আলোচনার পর তাদের রাজি করানো গেছে। এ ছাড়া আরও জানা যায়, ওষুধ ধ্বংস করার পর ওষুধ প্রশাসন অধিদফতরকে তা রিপোর্ট আকারে জানাতে হবে। এই সংক্রান্ত একটি চিঠি অধিদফতরের পক্ষ থেকে সব স্টেকহোল্ডারকে পাঠানো হবে। বৈঠকে সভাপতিত্ব করেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো মাহবুবুর রহমান।

চিঠির বিষয়টি নিশ্চিত করে তিনিবলেন, বৈঠকে সবাই সম্মত হয়েছেন মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করার ব্যাপারে। এ ক্ষেত্রে ফার্মেসি এবং ওষুধ প্রস্তুতকারক কোম্পানি উভয়েই একে অপরকে সহযোগিতা করবে। কাজটি শেষ করে অধিদফতরে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ ধরনের ওষুধ বিক্রিতে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং মজুত ও বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ১৮ জুন রুলসহ এই আদেশ দেন। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে বিবাদীদের ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ