January 24, 2020, 10:29 pm

শিরোনাম :
বকশিগঞ্জ গারো পাহাড়বাসীর নির্ঘুম রাত ৫০ টর্চলাইট ৩ জেনারেটর বিতরণ ব্রাইটার্স সোসাইটি (বিএসবি) সংগঠন মৌলভীবাজার শাখার উদ্ভোধন প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে ভিডিও ছড়িয়ে ভাইরাল করায় মেম্বারের ছেলেসহ গ্রেফতার ২ জুড়ীর ইয়াবা সম্রাট চুনু পুলিশের হাতে আটক সনেট প্রবর্তনের মাধ্যমে মহাকবি মাইকেল বাংলা সাহিত্যকে আধুনিকতার ছোয়ায় অলঙ্কৃত করেছেন মধুমেলার আলোচনায় মেলান্দহে সাংবাদিক প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় র‌্যাব-১০ এর পৃথক মাদক বিরোধী অভিযানে বিভিন্ন মাদকসহ আটক ১৩ জগন্নাথপুরে রাণীগঞ্জ মডেল সোসাইটির তাফসিরুল কোরআন মাহফিল জগন্নাথপুরে গাড়ি চাপায় শিশু কন্যা নিহত নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস

২০২০ সালের জি২০ সম্মেলন সৌদিতে

Spread the love

২০২০ সালের জি২০ সম্মেলন সৌদিতে

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

২০২০ সালের জি২০ সম্মেলন সৌদি আরবে অনুষ্ঠিত হবে। ২০২০ সালের ২১ এবং ২২ নভেম্বর রাজধানী রিয়াদে এ সম্মেলনের আয়োজন করবে সৌদি সরকার। গত বুধবার সৌদি প্রেস এজেন্সি এ খবর দিয়েছে। বিশ্বের বৃহৎ অর্থনীতির দেশগুলোর জোট জি২০-এর সদস্য ১৯টি দেশ এবং ইউরোপীয় ইউনিয়ন। সদস্য দেশগুলোর রাষ্ট্র ও সরকারপ্রধানরা সম্মেলনে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করেন। ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট এবং ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রতিনিধি ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিত্ব করেন। এবারের আয়োজন হবে জি২০-এর ১৫তম সম্মেলন। এর মধ্য দিয়ে এই প্রথমবারের মতো কোনও আরব দেশে এই আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের প্রধান ও উদীয়মান অর্থনৈতিক পরাশক্তি সম্পন্ন দেশগুলোর মধ্যে পারস্পারিক সহযোগিতা, আর্থিক স্থিতিশীলতা বজায় রাখাই জি২০-এর উদ্দেশ্য। ১৫তম জি২০ সম্মেলনের এজেন্ডায় জ¦ালানি, পরিবেশ, জলবায়ু, ডিজিটাল অর্থনীতি, বাণিজ্য, কৃষি, স্বাস্থ্যসেবা, শিক্ষা ও শ্রমসহ অর্থনৈতিক ও সামাজিক বিষয়গুলো অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, জি২০-এর সদস্য দেশগুলো হচ্ছে যুক্তরাষ্ট্র, তুরস্ক, জার্মানি, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, ব্রাজিল, চীন, ইন্দোনেশিয়া, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়া, ভারত, যুক্তরাজ্য, ইতালি, জাপান, কানাডা, মেক্সিকো, সৌদি আরব ও রাশিয়া।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ