October 12, 2019, 7:23 pm

১০ টাকা প্রবেশ মূল্য বাতিল চেয়ে আইনি নোটিশ

Spread the love

 

মোঃ সোলাইমান হোসেন সুমন, প্রাইভেট ডিটেকটিভঃ

লঞ্চ টার্মিনালে প্রবেশ ফি (মূল্য) ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করার পর তা বাতিল চেয়ে সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। একই সঙ্গে বিনা ফিতে লঞ্চ টার্মিনালে প্রবেশের সুযোগ চাওয়া হয়েছে নোটিশে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটির চেয়ারম্যান ও পরিচালক (অর্থ), যুগ্ম পরিচালক, উপ-পরিচালক (বন্দর) ও ঢাকা নদী বন্দরের (সদরঘাট) যুগ্ম পরিচালকসহ সংশ্লিষ্টদের বরাবর নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সুপ্রিম কোর্টের ওই আইনজীবী রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নেয়া না হলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

আরও বলা হয়েছে, সংবিধানের ৮৩ অনুচ্ছেদ অনুযায়ী জাতীয় সংসদে আইন পাস না করে জনগণের ওপর করারোপ করা যাবে না। কিন্তু কোন আইন ও কর্তৃত্ববলে টোলের পরিমাণ বাড়ানো হয়েছে?

৩০ সেপ্টেম্বর লঞ্চ টার্মিনালে প্রবেশ ফি ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করার সিদ্ধান্তের কথা জানানো হয়। এ অবস্থায় তা বাতিল চেয়ে আইনি নোটিশ পাঠানো হলো।

ওই আইনজীবী বলেন, লঞ্চে যাতায়াতের উদ্দেশ্যে মানুষ টার্মিনালে যায়। তাহলে টোল কেন? বাস টার্মিনাল কিংবা রেলওয়ে স্টেশনে ঢুকতে তো টাকা লাগে না। তাহলে লঞ্চ টার্মিনালে কেন টোল নেয়া হবে?

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ