December 12, 2019, 4:50 pm

শিরোনাম :
মহান বিজয় দিবস উপলক্ষে শুভ মুক্তি পাচ্ছে মডেল ফাহিমের পরিচালনায় মিউজিক ভিডিও”তোর ওই আশকারাতে মন কেশবপুরে ইসলামিক ফাউন্ডেশনের মাসিক সমন্বয় সভা রাজশাহী শিক্ষাবোর্ড বিভিন্ন কর্মকর্তাকে বিধি-বহির্ভুতভাবে প্রেষণে নিয়োগ, বাড়ছে অনিয়ম-দুর্নীতি রাজশাহীর তানোরে থানা পুলিশের পৃথক অভিযানে ১ ধর্ষণ মামলার আসামি ও ১ মাদকসেবীসহ আটক ২ ভারতে কারাভোগ শেষে বিশেষ ট্রাভেল পারমিটে ১৯ বাংলাদেশি দেশে ফেরত গণতান্ত্রিক দেশে আমরা সংসদীয় রাজনীতিতে বিশ্বাসী; শায়েখ জিয়া উদ্দিন ভোলা জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ত্রাণ ভান্ডার থেকে ৩৪ হাজার ৫’শ পিস কম্বল কলাপাড়ার দেবপুর খাল পার হতে হচ্ছে নৌকায় রশি টেনে সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে- কলাপাড়া ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত বগুড়া ত্রাণ গুদাম তথ্য কেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন

হাথুরুসিংহে বরখাস্ত হচ্ছেন, নতুন কোচ মুডি!

Spread the love

হাথুরুসিংহে বরখাস্ত হচ্ছেন, নতুন কোচ মুডি!

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় অবশেষে বরখাস্ত হচ্ছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

২০১৯ বিশ্বকাপে ষষ্ঠ স্থান নিয়ে দেশে ফেরার পর থেকেই লঙ্কানদের কোচ হিসেবে হাথুরুসিংহের বিদায়ের কথা শোনা যাচ্ছিল। যদিও ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত তথা চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে চাচ্ছিলেন হাথুরু। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বিদায় করে দিতে ছয় মাসের বেতন অগ্রিম দিতে রাজি হয় সিএলসি।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার কাছ থেকে দুঃসংবাদ পেতে যাচ্ছেন হাথুরু। তবে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন সাবেক বাংলাদেশ কোচ। যদি তিনি এতে সফল হন, তাহলে জিওফ মার্শের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে সক্ষম হবেন।

৮ বছর আগে হুট করে বরখাস্ত হওয়ার পর লঙ্কান বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক অজি ক্রিকেটার। অবাক করা বিষয় হলো সেবার প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ জেতার মাত্র ৪ সপ্তাহ পর তাকে বরখাস্ত করা হয়। একইভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জেতার ঠিক ৪ মাস পর বরখাস্ত হলেন হাথুরু।

এদিকে হাথুরুসিংহের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ ও ১৯৯৯ বিশ্বকাপজয়ী মুডি শ্রীলঙ্কার সবচেয়ে সফল কোচদের একজন। তার সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের কোচ হিসেবে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ