August 24, 2019, 7:28 pm

শিরোনাম :
বিজিবির হাতে অভিনব কাইদায় নৌকায় বিট খাটালের মহিষ চুরির দায়ে আটক ৩ চোরাকারবারী মহাকবির জন্মভূমি কেশবপুরের সাগরদাঁড়ি পরিদর্শন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার বগুড়ার নিশিন্দারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১ ব্যক্তির মৃত্যু রৌমারীতে ৯৫ পিস ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করলেন এমপি আমু তালার মাদরা অগ্রণী মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত ইতালিতে বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন রাজশাহী প্রেসক্লাব সভাপতির জন্মদিনে মতবিনিময় ,দুর্নীতিবাজ-লুটেরা চক্রের বিরুদ্ধে সোচ্চার থাকার আহবান মুকসুদপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমীতে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালী ত্রাণ চাই না; চাই বসবাসের নিশ্চয়তা কপোতাক্ষ নদের ভয়াবহ ভাঙ্গনে হুমকির মুখে রাড়ুলীর জেলে পল্লী

হাথুরুসিংহে বরখাস্ত হচ্ছেন, নতুন কোচ মুডি!

Spread the love

হাথুরুসিংহে বরখাস্ত হচ্ছেন, নতুন কোচ মুডি!

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় অবশেষে বরখাস্ত হচ্ছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

২০১৯ বিশ্বকাপে ষষ্ঠ স্থান নিয়ে দেশে ফেরার পর থেকেই লঙ্কানদের কোচ হিসেবে হাথুরুসিংহের বিদায়ের কথা শোনা যাচ্ছিল। যদিও ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত তথা চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে চাচ্ছিলেন হাথুরু। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বিদায় করে দিতে ছয় মাসের বেতন অগ্রিম দিতে রাজি হয় সিএলসি।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার কাছ থেকে দুঃসংবাদ পেতে যাচ্ছেন হাথুরু। তবে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন সাবেক বাংলাদেশ কোচ। যদি তিনি এতে সফল হন, তাহলে জিওফ মার্শের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে সক্ষম হবেন।

৮ বছর আগে হুট করে বরখাস্ত হওয়ার পর লঙ্কান বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক অজি ক্রিকেটার। অবাক করা বিষয় হলো সেবার প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ জেতার মাত্র ৪ সপ্তাহ পর তাকে বরখাস্ত করা হয়। একইভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জেতার ঠিক ৪ মাস পর বরখাস্ত হলেন হাথুরু।

এদিকে হাথুরুসিংহের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ ও ১৯৯৯ বিশ্বকাপজয়ী মুডি শ্রীলঙ্কার সবচেয়ে সফল কোচদের একজন। তার সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের কোচ হিসেবে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ