August 16, 2019, 2:13 pm

শিরোনাম :
সিলেটে জঙ্গি হামলার আশঙ্কা,বিশেষ অভিযানে পুলিশ সুনামগঞ্জে যাদুকাটা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩০ কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত ভোলা বোরহানউদ্দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত পনেরোই আগস্টের খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে মুছে দিতে পারেনি – এমপি শাওন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা – মিসবাহ উদ্দিন সিরাজ ইতালি ছাত্রলীগের জাতীয় শোক দিবস পালিত দায়িত্ব পালনকালে আমরা কাউকে চিনব না: দুদক চেয়ারম্যান বঙ্গবন্ধুর মৃত্যু নেই: অর্থমন্ত্রী

হলিউড কিংবদন্তি ডরিস ডে আর নেই

Spread the love

হলিউড কিংবদন্তি ডরিস ডে আর নেই

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

হলিউডের কিংবদন্তি অভিনেত্রী ডরিস ডে আর নেই। গতকাল সোমবার ৯৭ বছর বয়সে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। এক বিবৃতিতে ডরিস ডে অ্যানিম্যাল ফাউন্ডেশন জানায়, ডরিস সোমবার ক্যালিফোর্নিয়ার কারমেল ভ্যালিতে তার নিজ বাড়িতে মারা যান।

এতে বলা হয়, স¤প্রতি জটিল নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ডরিসের স্বাস্থ্য তার বয়সের তুলনায় খুবই ভাল ছিল।

তিনি হতে চেয়েছিলেন নৃত্যশিল্পী। কিন্তু ১২ বছর বয়সে তাদের গাড়িটি ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গিয়ে পায়ে প্রচÐ আঘাত পান।

তবে কোনোভাবেই তিনি দমে যাওয়ার পাত্রী নন। এরপর থেকে গান শেখা শুরু করেন। প্রথমে তিনি রেডিওতে গান। পরে নাইটক্লাবে গাইতে শুরু করেন। এরপর অভিনয়ে আসেন গুণী এ শিল্পী। বিভিন্ন জনপ্রিয় ও বিখ্যাত চলচ্চিত্রে অভিনয় করে সর্বকালের সেরা অভিনেত্রীদের মধ্যে জায়গা করে নিয়েছেন ডরিস। গায়িকা থেকে নায়িকায় রূপান্তরিত হওয়া ডরিস অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- ‘ক্যালামিটি জেন’, পিলো টক এবং কে সারা সারা- এর মতো বিভিন্ন বিখ্যাত ব্যবসাসফল চলচ্চিত্র।

হলিউডের আরেক তারকা রক হাডসনের সঙ্গে জুটি বেঁধে ডরিস গত শতাব্দীর ৫০ ও ৬০’র দশকে উপহার দিয়েছেন একের পর এক বক্স অফিস হিট সিনেমা।

১৯৬০ সালে ‘পিলো টক’ চলচ্চিত্রের জন্য অস্কার মনোনয়ন পেলেও এই পুরস্কার যেটা হয়নি ডরিসের।

২০০৪ সালে ডরিসকে প্রেসিডেনশিয়াল মেডেল এবং ২০০৮ সালে গ্র্যামিতে আজীবন সম্মাননায় ভ‚ষিত করা হয় ডরিসকে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ