July 16, 2019, 8:16 pm

শিরোনাম :
পাইকগাছায় মফস্বল সাংবাদিক ফোরামের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রেকজিল এগ্রো ডাচ কোম্পানির সাথে কৃষি মন্ত্রীর বৈঠক ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে পানি বিপদসীমার ৭৬ সে.মি উপর দিয়ে প্রবাহিত তাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ত্রাণসামগ্রী ও জরুরী ওষুধপত্র বিতরণ সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতিতে একজনের মৃত্যু: পানি সম্পদ সচিবের পরিদর্শন তাহিরপুরে “স্বপ্নচূড়ার” বন্যা কবলিত ২ শতাধিক পরিবাকে শুখনো খাবার ও ঔষুধ প্রদান ৩১ মাসের মধ্যে সূচক সর্বনিম্ন অবস্থানে বাজারে হোন্ডার নতুন দুই মোটরসাইকেল ৭ কারণে হাত-পা অবশ হতে পারে অসহায় ও দদুরারোগ্যদের পাশে ত্রাণ ও প্রাথমিক চিকিৎসা নিয়ে আল-এহসান

হজ ব্যবস্থাপনায় কোনো অনিয়ম নেই: ধর্ম প্রতিমন্ত্রী

Spread the love

হজ ব্যবস্থাপনায় কোনো অনিয়ম নেই: ধর্ম প্রতিমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

হজ ব্যবস্থাপনায় কোনো অনিয়ম নেই জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, হজযাত্রার শুরুতেই আমি বলেছি অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সেই কথা মতো এখনও সবকিছু ভালো আছে। বিমানের কোনো ফ্লাইট এখন পযর্ন্ত বাতিল হয়নি। আশা করছি সামনে কোনো সমস্যা হবে না। হাজিদের খেদমতে আমরা সচেতন। গতকাল শনিবার সকালে রাজধানীর আশকোনায় হজক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হাজিদের বিষয়টি সব সময় খেয়াল রাখেন। তাই এখানে আমাদের ফাঁকি দেওয়ার কোনো সুযোগ নেই। যেখানে প্রধানমন্ত্রী নিজে সবকিছু দেখভাল করেন, সেখানে কাজ না করার কোনো উপায় নেই। তিনি বলেন, প্রথমদিন হাজিদের এই সুবিধা দিতে না পারলেও দ্বিতীয় দিন থেকে হাজিদের ইমিগ্রেশন সুবিধা দেওয়া হচ্ছে। এতে হাজিদের কষ্ট অনেকাংশে কমে গেছে। আগে সৌদিতে এই ইমিগ্রেশন শেষ করতে সময় লাগতো ৬-৭ ঘণ্টা। এ সময় ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন হজ ক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমসহ আরো অনেকে।

নির্বিঘ্নে চলাচল করছে হজ ফ্লাইট: বাংলাদেশ থেকে হজ পালনের জন্য সৌদি আরবে গত দুই দিনে ৭১৫৬ জন পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার ১৬৬৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৫৪৯১ জন গেছেন। ২১টি ফ্লাইটে নির্বিঘ্নে তারা সৌদি আরব পৌঁছেছেন বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে, হজযাত্রী পরিবহনে ৬ জুলাই রাত ২টা পযর্ন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১১টি ও সৌদি এয়ারলাইন্স ১০টি ফ্লাইটে পরিচালনা করেছে। চাঁদ দেখা সাপেক্ষে এবার হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত ৫৯৮টি হজ এজেন্সির হজ কার্যক্রম পরিচালনা করছে। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজযাত্রীর সৌদি আরব যাবেন। ৪ জুলাই হজ ফ্লাইট শুরু হয়েছে। চলবে ৫ আগস্ট পর্যন্ত সৌদি আরবে পৌঁছে দিতে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স। হজ শেষে দেশে ফেরাতে ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যযন্ত। হজ অফিসের পরিচালক সাইফুল হক বলেন, এখন পর্যন্ত নির্বিঘ্নে হজ কার্যক্রম পরিচালিত হচ্ছে। হজ যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ