April 20, 2019, 5:05 pm

শিরোনাম :
প্রত্যেকের উচিত মানবতার কল্যাণে জনহিতকর কাজ করা – লায়ন মোঃ গনি মিয়া বাবুল আলফাডাঙ্গায় এক বৃদ্ধ কর্তৃক ১১ বছরের ছাত্রী পাঁচ মাসের অন্তসত্তা তাহিরপুরে ইউপি চেয়ারম্যান বিএনপি থেকে আওয়ামীলীগের যোগদান ভোলার চরফ্যাশনে সম্পতির জন্য বোন ও জামাইয়ের হাতে ভাই খুন সুন্দরগঞ্জে অগ্নিনির্বাপণে সচেতনতামূলক মহড়া রাজধানীতে ১৫ দিনব্যাপী স্ক্র্যাপ মেটাল ভাস্কর্য প্রদর্শনীর উদ্বোধন দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে, শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই – ডেপুটি স্পিকার মিঠাপুকুরে এফএনডিএস -৯২ কর্তৃক বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা গণমাধ্যমের বস্তুনিষ্ঠ ভূমিকা অপরিহার্য – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি ফুলবাড়ীতে হ্যানিম্যান জয়ন্তী ও প্রয়াত চিকিৎসকদের মরনোত্তর সম্মাননা প্রদান

স্যামসাং এবার ৫জি চিপ উৎপাদনে

Spread the love

স্যামসাং এবার ৫জি চিপ উৎপাদনে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

 

নতুন প্রিমিয়াম স্মার্টফোনের জন্য বড় পরিসরে ৫জি মডেম ও চিপ উৎপাদন শুরু করেছে স্যামসাং।

বৃহস্পতিবার ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, উৎপাদনে যাওয়া ৫জি চিপসেটের মধ্যে রয়েছে ‘এক্সিনস মডেম ৫১১০০’, নতুন সিঙ্গল-চিপ রেডিও ফ্রিকোয়েন্সি ট্রান্সরিসিভার ‘এক্সিনস আরএফ ৫৫০০’ এবং সাপ্লাই মডিউলেটর সলিউশন ‘এক্সিনস এসএম ৫৮০০’, যা মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে ৫জি যুগের দ্রুতগতির নেটওয়ার্ক কমিউনিকেশন সমর্থন দেবে।

“বাজারে প্রমাণিত মজবুত পোর্টফোলিও নিয়ে স্যামসাং মোবাইল কমিউনিকেশন প্রযুক্তির একটি উদ্ভাবক এবং আমরা ৫জি নেটওয়ার্কেও আমাদের নেতৃত্ব ধরে রাখতে ভালোভাবে প্রস্তুত,” বলেন স্যামসাংয়ের সিস্টেম এলএসআই বিজনেস বিভাগের প্রেসিডেন্ট ইনাপ ক্যাং।

চলতি সপ্তাহের শুরুতেই স্যামসাংয়ের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, ৫ এপ্রিল থেকে দক্ষিণ কোরিয়ার বাজারে আসবে গ্যালাক্সি এস১০-এর ৫জি সংস্করণ।

সোমবার স্যামসাং প্রেসিডেন্ট এবং আইটি অ্যান্ড মোবাইল কমিউনিকেশনস বিভাগের প্রধান ডিজে কো বলেন, “আমাদের প্রথম ৫জি স্মার্টফোন বাজারে আনতে আমরা যা অর্জন করেছি সেই কাজের জন্য আমরা গর্বিত এবং সামনের বছরগুলোতে বিশ্বের সব দেশের গ্রাহকের জন্য এটি আনতে কাজ করে যাচ্ছি।”

এখন পর্যন্ত ৫জি সংস্করণের গ্যালাক্সি এস১০-এর বাজার মূল্য জানায়নি স্যামসাং। ধারণা করা হচ্ছে, স্থানীয় বাজারে ডিভাইসটির দাম হবে ১৩৩২ মার্কিন ডলার।

ডিসেম্বর থেকেই দক্ষিণ কোরিয়ায় বাণিজ্যিকভাবে চালু হয়েছে ৫জি নেটওয়ার্ক। এ ক্ষেত্রে দেশটির সব মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের ৫জি নেটওয়ার্ক কোর এবং রেডিও সলিউশনস ব্যবহার করছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ