October 18, 2019, 2:17 pm

শিরোনাম :
গ্যালাক্সি এস১০-এ ফিঙ্গারপ্রিন্ট ইস্যু, আসছে প্যাচ গুগল আনলো সাশ্রয়ী ‘পিক্সেলবুক গো’ নাক ডাকার সমাধান দেবে ব্যাটারিচালিত ডিভাইস সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও বাঙ্গালীর বিক্ষোভ সমাবেশ কেশবপুরে পল্লী বিদ্যুৎস্পৃৃষ্টে বিড়ল প্রজাতির ২টি কালোমুখো হনুমানের মৃত্যু জানাযা শেষে রাজশাহীর তানোর পৌর কেন্দ্রীয় কবরস্থানে সাংবাদিক রুহুল আমীন খন্দকারের মাতার দাফন সম্পুর্ণ অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার বড় ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল প্রভাবশালী নারীর তালিকায় রোহিঙ্গা জেসমিন-কাশ্মিরি পারভীনা

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

Spread the love

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ক্লোজআপ তারকা সানিয়া সুলতানা লিজা গানের জগতে দীর্ঘদিন বাস করলেও এবারই প্রথম নিজের ওস্তাদের সুরে গান করছেন । গত শুক্রবার রাজধানীর একটি স্টুডিওতে পাঁচটি গানের রেকর্ড করা হয়। পাঁচটি গানেরই সুর করেছেন লিজার ওস্তাদ মো. আনোয়ার হোসেন। গানগুলো হচ্ছে ‘জাতির পিতা ও মহান নেতা’, ‘স্বাধীনতা,’ ‘বাংলা ভাষা’, ‘আকাশ ভালো না থাকলে পৃথিবীর ভালো থাকা হয় না’ ও ‘শ্বেত পাথরে গড়া তাজমহল’।

স্বাধীনতা গানটি লিখেছেন ফেরদৌস হীরা, আকাশ ভালো না থাকলে গানটি লিখেছেন প্রণব চৌধুরী এবং বাকি গানগুলো লিখেছেন নূরুল ইসলাম মানিক। এর মধ্যে লিজা তার ওস্তাদের সুরে গেয়েছেন ‘স্বাধীনতা’, ‘বাংলা ভাষা’ ও ‘আকাশ ভালো না থাকলে’ গান তিনটি। বাকি দুটি গান গেয়েছেন লিজার ওস্তাদ নিজেই। সবগুলো গানেরই সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

লিজা বলেন, ‘এর আগে বিভিন্ন অনুষ্ঠানে ওস্তাদের সুর করা বিভিন্ন গান গাইলেও আমার অনেক দিনের ইচ্ছে ছিল ওস্তাদের সুরে মৌলিক কোনো গান করার। ওস্তাদজির প্রতি আমি কৃতজ্ঞ। আমরা ছোটবেলায় শ্রদ্ধেয় শাহনাজ রহমতুলস্নাহ, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন ম্যাডামদের কণ্ঠে যে ধরনের দেশের গান শুনতাম, ওস্তাদজির সুর করা এই দেশের গানগুলোতে সেসব গানেরই মায়া-ছায়া খুঁজে পাবেন। আমার বিশ্বাস গানগুলো সবাই বারবার শুনতে চাইবেন।’

লিজা জানান, ময়মনসিংহ অঞ্চলে একজন গানের সাধক হিসেবে, ওস্তাদ হিসেবে মো. আনোয়ার হোসেনের বেশ সুনাম রয়েছে। তারই কাছে চতুর্থ শ্রেণিতে পড়াশোনার সময় থেকেই গানে তালিম নিয়ে আসছেন তিনি।

তার এই অবস্থানের নেপথ্যে ওস্তাদেরই সবচেয়ে বেশি অবদান রয়েছে। এই গানের মাধ্যমে আরও একটা স্বপ্নপূরণ হলো তার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ