July 16, 2019, 8:16 pm

শিরোনাম :
পাইকগাছায় মফস্বল সাংবাদিক ফোরামের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রেকজিল এগ্রো ডাচ কোম্পানির সাথে কৃষি মন্ত্রীর বৈঠক ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে পানি বিপদসীমার ৭৬ সে.মি উপর দিয়ে প্রবাহিত তাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ত্রাণসামগ্রী ও জরুরী ওষুধপত্র বিতরণ সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতিতে একজনের মৃত্যু: পানি সম্পদ সচিবের পরিদর্শন তাহিরপুরে “স্বপ্নচূড়ার” বন্যা কবলিত ২ শতাধিক পরিবাকে শুখনো খাবার ও ঔষুধ প্রদান ৩১ মাসের মধ্যে সূচক সর্বনিম্ন অবস্থানে বাজারে হোন্ডার নতুন দুই মোটরসাইকেল ৭ কারণে হাত-পা অবশ হতে পারে অসহায় ও দদুরারোগ্যদের পাশে ত্রাণ ও প্রাথমিক চিকিৎসা নিয়ে আল-এহসান

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

Spread the love

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ক্লোজআপ তারকা সানিয়া সুলতানা লিজা গানের জগতে দীর্ঘদিন বাস করলেও এবারই প্রথম নিজের ওস্তাদের সুরে গান করছেন । গত শুক্রবার রাজধানীর একটি স্টুডিওতে পাঁচটি গানের রেকর্ড করা হয়। পাঁচটি গানেরই সুর করেছেন লিজার ওস্তাদ মো. আনোয়ার হোসেন। গানগুলো হচ্ছে ‘জাতির পিতা ও মহান নেতা’, ‘স্বাধীনতা,’ ‘বাংলা ভাষা’, ‘আকাশ ভালো না থাকলে পৃথিবীর ভালো থাকা হয় না’ ও ‘শ্বেত পাথরে গড়া তাজমহল’।

স্বাধীনতা গানটি লিখেছেন ফেরদৌস হীরা, আকাশ ভালো না থাকলে গানটি লিখেছেন প্রণব চৌধুরী এবং বাকি গানগুলো লিখেছেন নূরুল ইসলাম মানিক। এর মধ্যে লিজা তার ওস্তাদের সুরে গেয়েছেন ‘স্বাধীনতা’, ‘বাংলা ভাষা’ ও ‘আকাশ ভালো না থাকলে’ গান তিনটি। বাকি দুটি গান গেয়েছেন লিজার ওস্তাদ নিজেই। সবগুলো গানেরই সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

লিজা বলেন, ‘এর আগে বিভিন্ন অনুষ্ঠানে ওস্তাদের সুর করা বিভিন্ন গান গাইলেও আমার অনেক দিনের ইচ্ছে ছিল ওস্তাদের সুরে মৌলিক কোনো গান করার। ওস্তাদজির প্রতি আমি কৃতজ্ঞ। আমরা ছোটবেলায় শ্রদ্ধেয় শাহনাজ রহমতুলস্নাহ, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন ম্যাডামদের কণ্ঠে যে ধরনের দেশের গান শুনতাম, ওস্তাদজির সুর করা এই দেশের গানগুলোতে সেসব গানেরই মায়া-ছায়া খুঁজে পাবেন। আমার বিশ্বাস গানগুলো সবাই বারবার শুনতে চাইবেন।’

লিজা জানান, ময়মনসিংহ অঞ্চলে একজন গানের সাধক হিসেবে, ওস্তাদ হিসেবে মো. আনোয়ার হোসেনের বেশ সুনাম রয়েছে। তারই কাছে চতুর্থ শ্রেণিতে পড়াশোনার সময় থেকেই গানে তালিম নিয়ে আসছেন তিনি।

তার এই অবস্থানের নেপথ্যে ওস্তাদেরই সবচেয়ে বেশি অবদান রয়েছে। এই গানের মাধ্যমে আরও একটা স্বপ্নপূরণ হলো তার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ