August 22, 2019, 5:31 pm

শিরোনাম :
ইসলামপুরে মুক্তি পেলো স্বল্প দৈর্ঘ্য শর্টফিল্ম জঞ্জাল ইসলামপুরে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত ইসলামপুরে সুধীদের সাথে মত বিনিময় হিলিতে ভিক্ষুকদের পূর্ণবাসনে রিক্সা ভ্যান ও দোকান বিতরণ ইসলামপুরে ভয়াবহ অগ্নিকান্ড দেড় কোটি টাকা ক্ষতি শিবগঞ্জে মহব্বত নন্দীপুর প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় জেলা শিক্ষা অফিসার কর্তৃক পরিদর্শন তাহিরপুর উপজেলা চেয়ারম্যান ও প্রকৌশলীর বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্নসাতের অভিযোগ তানোর থানা পুলিশের হাতে ওয়ারেন্ট ভুক্ত আসামী ও গাঁজাসহ গ্রেফতার ৩ শিবগঞ্জ ৫৩ নং মনাকষা বিওপির বিজিবির হাতে ৪৮ বোতল ফেন্সিডিল সহ আটক ১ র‌্যাব-৫ এর অভিযানে ৫০ বোতল বিদেশীমদসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

Spread the love

স্বপ্নপূরণ হলো সানিয়া লিজার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ক্লোজআপ তারকা সানিয়া সুলতানা লিজা গানের জগতে দীর্ঘদিন বাস করলেও এবারই প্রথম নিজের ওস্তাদের সুরে গান করছেন । গত শুক্রবার রাজধানীর একটি স্টুডিওতে পাঁচটি গানের রেকর্ড করা হয়। পাঁচটি গানেরই সুর করেছেন লিজার ওস্তাদ মো. আনোয়ার হোসেন। গানগুলো হচ্ছে ‘জাতির পিতা ও মহান নেতা’, ‘স্বাধীনতা,’ ‘বাংলা ভাষা’, ‘আকাশ ভালো না থাকলে পৃথিবীর ভালো থাকা হয় না’ ও ‘শ্বেত পাথরে গড়া তাজমহল’।

স্বাধীনতা গানটি লিখেছেন ফেরদৌস হীরা, আকাশ ভালো না থাকলে গানটি লিখেছেন প্রণব চৌধুরী এবং বাকি গানগুলো লিখেছেন নূরুল ইসলাম মানিক। এর মধ্যে লিজা তার ওস্তাদের সুরে গেয়েছেন ‘স্বাধীনতা’, ‘বাংলা ভাষা’ ও ‘আকাশ ভালো না থাকলে’ গান তিনটি। বাকি দুটি গান গেয়েছেন লিজার ওস্তাদ নিজেই। সবগুলো গানেরই সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

লিজা বলেন, ‘এর আগে বিভিন্ন অনুষ্ঠানে ওস্তাদের সুর করা বিভিন্ন গান গাইলেও আমার অনেক দিনের ইচ্ছে ছিল ওস্তাদের সুরে মৌলিক কোনো গান করার। ওস্তাদজির প্রতি আমি কৃতজ্ঞ। আমরা ছোটবেলায় শ্রদ্ধেয় শাহনাজ রহমতুলস্নাহ, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন ম্যাডামদের কণ্ঠে যে ধরনের দেশের গান শুনতাম, ওস্তাদজির সুর করা এই দেশের গানগুলোতে সেসব গানেরই মায়া-ছায়া খুঁজে পাবেন। আমার বিশ্বাস গানগুলো সবাই বারবার শুনতে চাইবেন।’

লিজা জানান, ময়মনসিংহ অঞ্চলে একজন গানের সাধক হিসেবে, ওস্তাদ হিসেবে মো. আনোয়ার হোসেনের বেশ সুনাম রয়েছে। তারই কাছে চতুর্থ শ্রেণিতে পড়াশোনার সময় থেকেই গানে তালিম নিয়ে আসছেন তিনি।

তার এই অবস্থানের নেপথ্যে ওস্তাদেরই সবচেয়ে বেশি অবদান রয়েছে। এই গানের মাধ্যমে আরও একটা স্বপ্নপূরণ হলো তার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ