October 25, 2020, 7:00 pm

শিরোনাম :
রংপুরে ডিপ্লোমা ঐক্য পরিষদ এর মানববন্ধন ও র‍্যালী অনুষ্ঠিত রাজশাহীতে জাতীয় নিরাপদ সড়ক দিবসে পুজামন্ডপে নিসচার মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ মহিপুরে নৈশ প্রহরী নিয়োগের নামে উৎকোচ গ্রহণ কলাপাড়ায় ইউপি সদস্য হত্যা মামলায় তিনজনকে গ্রেফতার সুন্দরগঞ্জে শারদীয়োৎসবে দুঃস্থ মহিলাদেরকে বস্ত্র বিতরণ রাজশাহীতে তিন দশক পর ‘ঢলন’ প্রথা আজ বিলুপ্ত বৃষ্টিতে অচল জগন্নাথপুর-সিলেট সড়ক রংপুরে পূর্ব শত্রুতার জের ধরে ধর্ষণের চেষ্টা’ থানায় অভিযোগ আদমদীঘিতে ৬০কেজি গাঁজাসহ গ্রেপ্তার- ৩ মোরেলগঞ্জে সাড়ে ৮ লাখ টাকার অবৈধ জাল আটক ও ভস্মিীভূত করেছে নৌবাহিনী চিলমারীতে কাঁচকোল সামাজিক সংগঠনের উদ্দেগে গরীব ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে সরিষাবাড়ীতে পিডিবি‘র একটি খুটির মূল্য ৪ হাজার টাকা ঝড়ো আবহাওয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড় যাত্রাবাড়ী ও চকবাজার থানা এলাকা থেকে ইয়াবা ও ফেসিডিলসহ আটক ০২ মধ্যনগরে মসজিদ নির্মাণের টাকা আত্নসাদের অভিযোগ র‌্যাব-৫ এর পৃথক দুটি অভিযানে অবৈধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার’ দুই মাদক ব্যাবসায়ী অটক ভারতে পাচার ৩ যুবক-যুবতীকে বেনাপোলে হস্তান্তর র‌্যাব-১০ পৃথক পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে ইয়াবা ও বিয়ারসহ আটক ০৩ আদমদীঘিতে ১২০বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রংপুরে পুলিশ কর্মকর্তার বাসায় চুরি ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া

স্বজনপ্রীতির অভিযোগে স্থানীয় সরকার পল্লী মন্ত্রনালয়ে গনস্বাক্ষর দিয়ে এলাকাবাসীর লিখিত অভিযোগ দায়ের

Spread the love
বুলবুল আহমদঃঃ
হবিগঞ্জের নবীগঞ্জে জাইকার প্রকল্প কমিটি গঠনে অনিয়ম নিয়ে সর্বত্র তোলপাড় ॥ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর নিকঠ গনস্বাক্ষরে অভিযোগ।

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার জাইকা প্রকল্পের এরা বরাক নদী পানি নিস্কাশন সমবায় সমিতি গঠনে অনিয়মের অভিযোগ নিয়ে এলাকায় তোলপাড় হচ্ছে। প্রশাসনের কাছে এলাকাবাসী শত শত জনতা লিখিত অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাচ্ছেন না। সমবায় অফিস ও প্রকোশলী অফিসের রহস্যময় লুকোচুরি নিয়ে তীব্র প্রতিক্রিয়া বিরাজ করছে এলাকায়। অবশেষে হতাশা গ্রস্থ এলাকাবাসী স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানাযায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে এরা বরাক নদী শাসন এলাকায় জাপানিজ প্রকল্প সংস্থা জাইকা কাজ করার জন্য স্থানীয় চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনকে দায়িত্ব প্রদান করা হয়। নদীর তীরবর্তী এলাকার গ্রামের বাসিন্ধাদের নিয়ে একটি সমিতি গঠনের জন্য। কিন্তু চেয়ারম্যান কাউকে না জানিয়ে নিজের আত্বীয় স্বজন ও আপন বড় ভাই হাজী আতাউর রহমানকে সভাপতি করে একটি কমিটি গঠন করেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে জনসাধারনের মধ্যে তীব্র প্রতিক্রিয়া ও উত্তেজনা দেখা দেয়। নদীর পাড়ের বাসিন্ধা দক্ষিন দৌলতপুর, আমুকোনা, উমরপুর, বেতাপুর, উত্তর দৌলতপুর, সিট ফরিদপুর, মিঠাপুর, আউশকান্দি, আলমপুর, আজলপুর নোয়াহাটি, ফরিদপুর, কেশবচর, মিনাজপুর আংশিক, জালালপুর গ্রামের লোকজন হবিগঞ্জ জেলা প্রশাসক, নির্বাহী প্রকৌশলী এলজিইডি হবিগঞ্জ ও সমবায় অফিসে লিখিত অভিযোগ করেন। অভিযোগে বলা হয় ঐ কমিটি দিয়ে জাইকার প্রকল্প বাস্তবায়ন করা হলে চরম অনিয়ম হওয়ার আশংকা রয়েছে। কমিটিতে জামাত বিএনপির নেতাদের অগ্রাধিকার দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে এলাকার জনসাধারনের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে জাইকা প্রকল্পের হবিগঞ্জ অফিসের প্রধান নাজমুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা কিছু করার নেই বিষয়টি এলজিইডির নির্বাহী প্রকৌশলী অফিস নিয়ন্ত্রণ করেন। তারা এবিষয়ে তারা ব্যবস্থা নিবেন। হবিগঞ্জ এলজিইডির সহকারী নির্বাহী প্রকৌশলী মাজহার ইবনে মোবারক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ এসেছে বিষয়টি আমরা দেখতেছি। এখনো অর্থ আসে নাই। তবে, সমিতির বিষয়টি দেখবে সমবায় অফিস। যেহেতু অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখা হবে। নবীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা হাফিজুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা সমিতি গঠনের বিষয়ে কিছু জানিনা। চেয়ারম্যান দাওয়াত করেছিলেন তাই আমরা গিয়ে ছিলাম। এখনোও সমিতির অনুমোদন হয়নি। এটা এলজিইডি প্রকৌশলী অফিস বিষয়টি খতিয়ে দেখবেন। তারা সমিতির নামে অর্থ ছাড় দেবেন। এখানে আমাদের কিছু করার নেই। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন এর সাথে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিন ফোন রিসিভ করেন নি।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ