August 23, 2019, 2:10 am

শিরোনাম :
তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ দেশে সত্যিকারের হিরো কৃষক- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এলাকায় মিশ্র প্রতিক্রিয়া তালায় এক বৃদ্ধ রহস্যজনকভাবে আত্নহত্যা আলফাডাঙ্গায় ভাতিজার হাতে চাচী খুন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কিশোরীকে ধর্ষণ শেষে হত্যার অভিযোগ জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাথে নার্সিং শিক্ষার্থীদের মত বিনিময় সভা

স্টোকসের এই ক্যাচই কি বিশ্বসেরা?

Spread the love

স্টোকসের এই ক্যাচই কি বিশ্বসেরা?

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

প্রথম ম্যাচেই জমজমাট ক্রিকেট বিশ্বকাপ। ১০৪ রানে দক্ষিণ আফ্রিকা হেরে গেছে স্বাগতিক ইংল্যান্ডের কাছে। এই ম্যাচটি মনে রাখবে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচের জন্য। অনেক বিশেষজ্ঞই মনে করছেন ক্রিকেট বিশ্বকাপে সেরা ক্যাচের তালিকায় অনায়াসেই জায়গা করে নেবে বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচটি।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রান তাড়া করতে নেমে ম্যাচের ৩৪.১ ওভারে আদিল রশিদের বলে দক্ষিণ আফ্রিকার আন্দাইল ফেলুকায়ো সজোরে একটি স্লগ সুইপ মারেন মিড উইকেটের দিকে। ব্যাটে বল ঠিক মতো না লাগলেও একসময় মনে হয়েছিল বল বাউন্ডারি পার করে যাবে। ঠিক সেই সময় বল আর বাউন্ডারির মাঝে চলে আসে বেন স্টোকসের ডান হাত।মিড উইকেটে লাফিয়ে পেছনের দিকে ভল্ট মেরে ২.২ মিটার (প্রায় ৭ ফুট তিন ইঞ্চি) উপর থেকে ডান হাতে ছোঁ মেরে বলটি নিজের তালুবন্দি করে নেন বেন স্টোকস। খেলার শেষে স্টোকসের সেই দুরন্ত ক্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে প্রশংসার ঝড়।

তবে এ দিন শুধু ফিল্ডিং নয় ব্যাট আর বল হাতেও অল রাউন্ড পারফর্ম করেন তিনি। স্টোকস ব্যাট হাতে করেন ৭৯ বলে ৮৯ রান। যা এ দিন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ব্যক্তিগত রান। আবার বল হাতে তুলে নেন ২টি উইকেট। এ ছাড়াও ফিল্ডিং করতে নেমে মোট ২টি ক্যাচ ছাড়াও করেন ১টি রান আউট। ম্যাচের সেরাও হন তিনি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ