December 8, 2019, 3:18 pm

শিরোনাম :
হোমিওপ্যাথিতে হেপাটাইটিস চিকিৎসা স্ত্রী ও দুই শিশুসন্তান কে হত্যার পর রংপুরে স্বামীর আত্মহত্যার চেষ্টা পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদ না করতে প্রধানন্ত্রীর নিকট আকুল আবেদন বগুড়ার শিবগঞ্জে মহাস্থানগড় গ্রামের বাসিন্দাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন মোরেলগঞ্জে প্রভাষকের স্ত্রী’র ঝুলন্ত লাশ উদ্ধার জামাত-শিবিড়ের ধর্মের অপব্যাখ্যা রোধে শিক্ষার্থীদের সজাগ থাকতে হবে – বকুল এমপি চিলমারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবককে গ্রেফতারসহ ফাঁসির দাবিতে এলাকায় উত্তেজনা কলাপাড়ায় হামলায় মটর সাইকেল চালক মেনহাজ আহত চিলমারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবকের বিরুদ্ধে মামলা পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাইনিজ শ্রমিকের মুত্যু সার্ক ভুক্ত দেশগুলো কৃষিতে ভালো করছে-কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি

স্টোকসের এই ক্যাচই কি বিশ্বসেরা?

Spread the love

স্টোকসের এই ক্যাচই কি বিশ্বসেরা?

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

প্রথম ম্যাচেই জমজমাট ক্রিকেট বিশ্বকাপ। ১০৪ রানে দক্ষিণ আফ্রিকা হেরে গেছে স্বাগতিক ইংল্যান্ডের কাছে। এই ম্যাচটি মনে রাখবে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচের জন্য। অনেক বিশেষজ্ঞই মনে করছেন ক্রিকেট বিশ্বকাপে সেরা ক্যাচের তালিকায় অনায়াসেই জায়গা করে নেবে বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচটি।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রান তাড়া করতে নেমে ম্যাচের ৩৪.১ ওভারে আদিল রশিদের বলে দক্ষিণ আফ্রিকার আন্দাইল ফেলুকায়ো সজোরে একটি স্লগ সুইপ মারেন মিড উইকেটের দিকে। ব্যাটে বল ঠিক মতো না লাগলেও একসময় মনে হয়েছিল বল বাউন্ডারি পার করে যাবে। ঠিক সেই সময় বল আর বাউন্ডারির মাঝে চলে আসে বেন স্টোকসের ডান হাত।মিড উইকেটে লাফিয়ে পেছনের দিকে ভল্ট মেরে ২.২ মিটার (প্রায় ৭ ফুট তিন ইঞ্চি) উপর থেকে ডান হাতে ছোঁ মেরে বলটি নিজের তালুবন্দি করে নেন বেন স্টোকস। খেলার শেষে স্টোকসের সেই দুরন্ত ক্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে প্রশংসার ঝড়।

তবে এ দিন শুধু ফিল্ডিং নয় ব্যাট আর বল হাতেও অল রাউন্ড পারফর্ম করেন তিনি। স্টোকস ব্যাট হাতে করেন ৭৯ বলে ৮৯ রান। যা এ দিন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ব্যক্তিগত রান। আবার বল হাতে তুলে নেন ২টি উইকেট। এ ছাড়াও ফিল্ডিং করতে নেমে মোট ২টি ক্যাচ ছাড়াও করেন ১টি রান আউট। ম্যাচের সেরাও হন তিনি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ