November 13, 2019, 3:13 pm

শিরোনাম :
আইন মেনে গ্রাম আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনা করতে হবে – ইউএনও শারমিন আক্তার লক্ষ্মীপুরে স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের মানববন্ধন ভিডিও কনফারেন্সে গাইবান্ধার ৩টি উপজেলাসহ দেশের ২৩টি উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির শতভাগ বিদ্যুৎ কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী বোয়ালমারীতে সরকারি পুকুর দখল করে মাছ ও লাউ চাষ চৌগাছায় ৪০ বোতল ফেনসিডিলসহ আটক এক যুবক বেনাপোল সীমান্তে স্বর্ণেরবার সহ পাচারকারী আটক শার্শার রামপুর বাজারে সরদার ফুড এন্ড বেকারীতে ভ্রম্যমান আদালতের অভিযান ফতেহপুরে ভাই ভাই সমাজ কল্যাণ সংঘর শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত সংসদীয় কূটনীতি গুরুত্বপূর্ণ -স্পিকার শিরীন শারমিন চৌধুরী জনগণ ক্ষমা করবে না কটাক্ষকারীদের -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সৌদি নারীরা পুরুষ সঙ্গীর সঙ্গে সর্বত্র ঘুরতে পারবেন

Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃ

সৌদি আরবে আবারও বড় পরিবর্তন আনলেন যুবরাজ মোহম্মদ বিন সালমান। পুরানো প্রথার দুটি প্রথায় সংশোধনী আনতে চলেছেন তিনি।

২৩৬ পাতার সরকারি নির্দেশিকায় সৌদি সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, এখন থেকে অফিস, রেস্তোরাঁ, বিনোদন কেন্দ্র, ক্রীড়াস্থল, হাসপাতাল, দোকান ও বাজারের মতো সর্বসাধারণের জায়গায় পুরুষদের সঙ্গেই একসঙ্গে যাতায়াত করতে পারবেন মহিলারা।

এতদিন এধরনের প্রকাশ্য স্থানে পুরুষদের সঙ্গে একসঙ্গে চলাফেরার অধিকার ছিল না মেয়েদের। তাদের জন্য আলাদা সময় এবং স্থান নির্দিষ্ট ছিল। দ্বিতীয়ত, দৈনন্দিন লেনদেন চলাকালীন নামাজের জন্য ব্যবসা বন্ধ রাখার সনাতনী প্রথাও তুলে দিয়েছেন এমবিএস। এছাড়া আরও একগুচ্ছ আইন সংশোধনীর কথাও বলা হয়েছে নির্দেশিকায়।

গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে এই নির্দেশিকা প্রকাশিত হয়। এই দুটি সংশোধনীই দেশে রক্ষণশীলদের তুমুল আপত্তির কারণ হতে চলেছে বলে নিশ্চিত করেছে সৌদি সরকার। তাই ২৩৬ পাতার নির্দেশিকার ১৫৬ নম্বর পাতায় এই সংশোধনী দুটির উল্লেখ করা হয় এবং সাংবাদিক সম্মেলনে এ প্রসঙ্গে কিছু বলেওনি দেশটির সরকার। এমনকি নির্দেশিকার অনলাইন তথ্য থেকেও তা ডিলিট করে দেওয়া হয়।

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/৫মে২০১৮/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ