June 23, 2019, 4:36 pm

শিরোনাম :
বেনাপোল চেকপোস্ট কাস্টমস এর বিরুদ্ধে ঘুষ দুর্নিতীর অভিযোগ পুলিশ এসল্ট ও বিস্ফোরক মামলা ছাতকের মেয়র ভ্রাতা সেই শামীম আহমদ চৌধুরী অবশেষে কারাগারে সুনামগঞ্জ এলজিইডি টানা ১৭ বছর কর্মরতএক কর্মস্থলেই চাকুরি ! বাংলাদেশ আওয়ামীলীগের ৭০-তম প্রতিষ্ঠা বার্ষিকী টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামীলীগের শ্রদ্ধা যশোরের শার্শায় ট্রাক ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মোস্তফা নুর মোহাম্মাদ এর মৃত্যু ন্যায় বিচার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা সাংবাদিক মেহেদী হাসান শ্যামলের ৪৫ তম জন্ম দিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা রংপুর নগরীর তাজহাট এলাকায় ইয়াবা ও ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী শহিদুল আটক র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান দেশী মদসহ ১ মাদক ব্যবসায়ী আটক র‌্যাব-৫ এর অভিযানে ৫৯৪ পিচ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সৌদি আরবের জিযান বিমানবন্দরে ড্রোন হামলার দাবি হুতিদের

Spread the love

সৌদি আরবের জিযান বিমানবন্দরে ড্রোন হামলার দাবি হুতিদের

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইয়েমেনের হুতি বিদ্রোহীরা সীমান্তের নিকটবর্তী সৌদি আরবের জিযান বিমানবন্দরে বেশ কয়েকটি ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করেছে। এক টুইটে হুতিদের আল মাসিরাহ টেলিভিশন এ দাবি করেছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ওই বিমানবন্দরে সৌদি আরবের ড্রোন বাঙ্কারগুলোতে ও স্টেশনগুলোতে হামলা চালানো হয়েছে বলে টুইটে জানানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার দাবিটি নিশ্চিত করেনি সৌদি আরব। সম্প্রতি সৌদি আরবের শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। এই বিদ্রোহীরা ২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখল করার পর দেশটির সৌদি সমর্থিত প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করে। প্রেসিডেন্ট দেশ ছেড়ে পালিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে চলে যান।

এরপর ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি সামরিক জোট। গত চার বছর ধরে চলা এ যুদ্ধে অন্তত ছয় হাজার ৮০০ জন বেসামরিক নিহত ও ১০, ৭০০ জনেরও বেশি আহত হয়েছেন বলে ভাষ্য জাতিসংঘের। অপুষ্টি, অসুখ ও ভগ্নস্বাস্থ্যের মতো নিরাময় যোগ্য কারণে আরও কয়েক হাজার বেসামরিকের মৃত্যু হয়েছে। সৌদি সামরিক জোটের অবরোধে কারণে ইয়েমেন প্রায় দুর্ভিক্ষের প্রান্তে পৌঁছে গেছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ