February 22, 2020, 4:24 pm

শিরোনাম :
পীরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সিলগালা অতপর রাতের বেলায় তালা খোলা! একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের জানায় বিনম্র শ্রদ্ধা আলফাডাঙ্গায় শতভাগ ক্লিন কুকিং অর্জনে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত র‌্যাব ১৩ রংপুর কর্তৃক জঙ্গি সংগঠন আল্লাহরলের সক্রিয় ৩ সদস্য গ্রেফতার অমর একুশে ফেব্রুয়ারি পালিত একটি সমৃদ্ধশালী দেশ বিনির্মাণে শিক্ষার্থীদের কেবলমাত্র শিক্ষা নয় সুশিক্ষা অর্জন করতে হবে-শেখ আফিল উদ্দিন এমপি লালপুর ফুল চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন বোয়ালমারীতে ২৬ বছর পর পিতার দানকৃত জমি ফেরত চান সন্তান রংপুরে নিভৃত পল্লীতে শহীদ মিনার স্থাপন ইরানের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে শুক্রবার রাত থেকে গণনা শুরু হয়েছে

সুন্দরগঞ্জে শিক্ষককে মারপিটের প্রতিবাদে বিক্ষোভ: আটক ২

Spread the love

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর আলহাজ্ব তহুরুন নেছা (এটিএন) বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিএসসি-গণিত) আমজাদুল ইসলামকে প্রাইভেট পড়া নিয়ে মারপিটের প্রতিবাদে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের ছাত্রীরা।
স্থানীয়রা জানান, ১৬ জানুয়ারি ২০২০ ইং তারিখ বৃহস্পতিবার দুপুরে বিদ্যাল সংলগ্ন চন্ডিপুর চৌরাস্তা মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে। এসময় শিক্ষক তার কর্মস্থলে (বিদ্যালয়ে) যাবার পথে প্রতিপক্ষ চন্ডিপুর মাজারের ভিটা কমিউনিটি ক্লিনিকে দায়িত্বরত সিএইসসিপি হিজবুল্লাহ্ ও তার লোকজন শিক্ষককে পথরোধ করে মারপিট করেন। এরই প্রতিবাদসহ অন্যায়কারীদের বিচারে দাবিতে শিক্ষার্থীরা তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে। এঘটনার পর হিজবুল্লাহ্র কর্মস্থল উক্ত কমিউনিটি ক্লিনিকে শিক্ষক আমজাদুল ইসলামের লোকজন হামলা করে। উপায়ন্ত না পেয়ে হিজবুল্লাহ্ পালিয়ে যাবার চেষ্টা করলে শিক্ষকের লোকজন হিজবুল্লাহ্কে পার্শ্ববর্তী ছয়ঘড়িয়া গ্রামের বাঁধের রাস্তার ভাঙ্গামোড় নামক স্থানে মারপিট করে। এসময় স্থানীয়রা পরিস্থিতি বেগতিক দেখে হামলাকারী শিক্ষক আমজাদুল ইসলামের পক্ষের রায়হান ও শহীন মিয়া নামে ২ জনকে আটক করে। খবর পেয়ে কঞ্চিবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ঘটনাস্থলে পৌঁছে আটক রায়হান ও শাহীন মিয়াকে উদ্ধার করেন। এঘটনায় আহত শিক্ষক আমজাদুল ইসলামকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ও সিএইসসিপি হিজবুল্লাহ্ সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয়রা আরও জানান, শিক্ষার্থীদেরকে পরিক্ষায় ফেল করে দেয়ার ভয় দেখিয়ে তার নিজের কাছে প্রাইভেট পড়ার জন্য শিক্ষার্থীদেরকে বাধ্য করিয়ে থাকেন বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রাজ্জাক। এদিকে, হিজবুল্লাহ্ একটি কমিউনিটি ক্লিনিকে কর্মরত হলেও উক্ত স্কুলের পাশে চন্ডিপুর কনসেপ্ট কোচিং পরিচালনা করেন। শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ের শিক্ষক আমজাদুল ইসলামের নিকট প্রাইভেট পড়ায় হিজবুল্লাহ্র পরিচালিত কোচিংয়ে ভাটা পড়ে। এরই জের ধরে এঘটনার সূত্রপাতঘটে। এব্যাপারে শিক্ষক আমজাদুল ইসলামের সঙ্গে বিভিন্নভাবে কথা বলার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। পক্ষান্তরে, কোচিং পরিচালক (সিএইসসিপি) হিজবুল্লাহ্র ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া না গেলেও তার স্ত্রী জামনা বেগম বলেন তার স্বামী (হিজবুল্লাহ্) অসুস্থ্য থাকায় তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে তাই তিনি কথা বলতে পারবেন না। হিজবুল্লাহ্র শ্যালক বলেন রায়হান চিলমারী উপজেলা শিক্ষা অফিসে উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক পদে চাকরি করে। রায়হান ও শাহীন মিয়াসহ ১০-১৫ জন শিক্ষক আমজাদুল ইসলামের ভাড়াটে হিসাবে তার ভগ্নিপতি হিজবুল্লাহ্কে আক্রমন করে মারপিটের পর গুরুতর আহত করেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন স্কুলে আসার সময় চন্ডিপুর মোড়ে পোঁছিলে সহকারী শিক্ষক আমজাদুল ইসলামকে হিজবুল্লাহ্ ও তার লোকজন মারপিট করে। এতে আহত সহকারী শিক্ষককে হাসপাতালে ভর্তি করা হয়। এরই প্রতিবাদে তাৎক্ষণিতভাবে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মেহেদী মোস্তাফা মাসুম ঘটনার বর্ণনা দিয়ে বলেন, বিষয়টি মিমাংসার পর্যায়ে। বর্তমানে পরিস্থিতি শান্ত।
কঞ্চিবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ, পুলিশ পরিদর্শক মোখলেছুর রহমান জানান, ঘটনার পর জনতার হাতে আটক রায়হান ও শাহীন মিয়া নামে ২ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। এনিয়ে কোন পক্ষের কোন প্রকার লিখিত অভিযোগ পাওয়া আসেনি। সার্বিক পরিস্থতি নিয়ন্ত্রনে রয়েছে।
থানা অফিসার ইনচার্জ- আব্দুল্লাহিল জামান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনার সময় জনতার হাতে আটক রায়হান ও শাহীন মিয়া নামে ২ ব্যক্তিকে হেফজতে রাখা হয়েছে। কোন পক্ষের লিখিত অভিযোগ আসেনি।

প্রাইভেট ডিটেকটিভ/১৬ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ