September 18, 2019, 10:24 pm

শিরোনাম :
অতিরিক্ত যানজট ও দূর্ঘটনা কমাতে পরিবেশ সুন্দর রাখতে তানোর থানার মোড়ে ওসি খাইরুল ইসলামের উদ্যোগ ছুটে চলেছেন পর্বতারোহী তরুণ শাহাদাত নবীগঞ্জে এক হিন্দু পরিবারের ইসলামধর্ম গ্রহণ রংপুরের পীরগঞ্জের চন্ডিপুরে জঙ্গল থেকে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর মরদেহ উদ্ধার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদক কর্তৃক ৪ কোটি ৪৮ লাখ টাকা আত্মসাতের মামলা পিরোজপুরের স্বরূপকাঠী প্রেসক্লাবের সাথে উপজেলা ও পুলিশ প্রশাসনের মত বিনিময় মৌলভীবাজারে পেঁয়াজের দাম লাগামহীন, বিপাকে নিন্ম আয়ের মানুষ নাটোরে বাবু শংকর গোবিন্দ চৌধুরীর ২৪তম মৃত্যু বার্ষিকী পালিত পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে কুমিল্লায় জেলা পুলিশের মাসিক কল্যান সভা অনুষ্ঠিত মোংলা বন্দর রুপ নিতে যাচ্ছে গোল্ডেন বন্দরে

সুনামগঞ্জ রেললাইন প্রকল্প আগামী একনেক সভায় পাস করা হবে -পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান

Spread the love

হাবিব সরোয়ার আজাদ,সিলেট:

ভাটি এলাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমত্ববোধ কাজ করে। তিনি এ

অঞ্চলের উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিক। দেশের অন্যতম সম্ভাবনাময় জনপদ সুনামগঞ্জের এ সম্ভাবনাকে সকলে মিলেমিশে কাজে লাগিয়ে সুনামগঞ্জকে একদিন সারাদেশের কাছে রোলমডেল তৈরি করতে হবে।গতকাল শনিবার সুনামগঞ্জের শহীদ আবুল হোসেন মিলনায়তনে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে আলোচনা সভা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এমপি এসব কথা বলেন।সুনামগঞ্জের উন্নয়ন পরিকল্পনা ও বাস্তায়নকৃত প্রকল্প সমুুহ প্রসঙ্গে পরিকল্পনা মন্ত্রী বলেন, সুনামগঞ্জে আগামী দুই বছরের মধ্যে রেলপথ চালুর ব্যাপারে আমি আশাবাদি। রেললাইন চালুর প্রকল্পটি আগামী একনেক সভায় পাস করা হবে বলে আমি দৃঢ় প্রতিজ্ঞ। আগামী দুই বছরের মধ্যে সুনামগঞ্জে রেল আসবে। আমার বিশ্বাস, রেলের প্রকল্প একনেকে পাস করেই আমি মরবো।সভায় তিনি সুনামগঞ্জের ভবিষ্যত উন্নয়ন কর্মকান্ড প্রসঙ্গ তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী বিরক্ত হওয়ার আগে আমাকে কাজ করতে দিতে হবে। সুনামগঞ্জ আমার বাপ দাদার মাটি। সুনামগঞ্জে জাতীর জনকের নামে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে। নার্সিং ইন্সটিটিউট, হেলথ টেকনোলজি ইন্সটিটিউ নির্মাণাধীন, শীঘ্রই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হচ্ছে।এই সরকারের আমলে ময়মনসিংহের সাথে সুনামগঞ্জের সীমান্ত সড়ক যোগোযোগ ব্যবস্থা চালু এবং সুরমা নদীর উপরে হালুয়ারঘাট-দারারগাঁও সেতু নির্মাণ, তাহিরপুরের বিন্নাকুলি-গড়কাটির মধ্যবর্তী জাদুকাঁটা নদীর উপর দৃষ্টি নন্দন সেতুর নির্মাণকাজ চলমান রয়েছে, গণদাবির প্রেক্ষিতে তাহিরপুরের বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটকে জেলা শহরের সাথে সাথে সরাসরি সড়ক যোগাযোগের আওতায় নিয়ে আসতে বিশ্বম্ভরপুর-তাহিরপুরের মধ্যবর্তী মিয়ারচর-পাঠানপাড়ায় জাদুকাঁটা নদীর উপর দ্বিতীয় সেতু নির্মাণে পরিকল্পনার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, সুনামগঞ্জের এ জনপদ অতীতের মত আর পিছিয়ে থাকবে না।পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সদস্যদেরকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, এ ধরনের সংগঠন প্রতিষ্ঠায় এ জেলার শিক্ষার্থীদেরকে উচ্চশিক্ষার ব্যাপারে উৎসাহ যোগাবে। ‘শিক্ষার্থীদেরকে পড়াশোনায় মনোযোগী হয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আমরা উন্নত ও আধুনিক বাংলাদেশের স্বপ্ন দেখি। আওয়ামীলীগ যখন ২০০৯ এ সরকার গঠন করেছে, তখন বিজ্ঞান শিক্ষায় শিক্ষার্থীদের সম্পৃক্ততা ছিল মোটের ১ শতাংশ। এখন সেটা বেড়ে দাড়িয়েছে ১৬-১৭ শতাংশ । আধুনিক দেশ গড়তে আমরা বিজ্ঞান শিক্ষায় জোর দিয়েছি।’ ছাত্র সংসদকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন পরিকল্পনা মন্ত্রী।মুক্তিযোদ্ধা ও গবেষক অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর সভাপতিত্বে সংগঠনের সদস্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহবুবুর রহমান তাহমীদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন্নবী প্রমুখ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য আশফাক জাহান তানজিম, ফরহাদ শাহী আফিন্দী ,আবু সাদাত মোহাম্মদ সায়েম প্রমুখ।সংগঠনের আয়োজনে ২০১৮-১৯ সেশনে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সংবর্ধনা ও তাদের হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিগণ।
সভা শেষে চুয়েট শিক্ষার্থী আশফাক জাহান তানজিমকে সভাপতি ও বুয়েট শিক্ষার্থী বিধায়ক রায়কে সাধারণ সম্পাদক করে সংগঠনের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী লাবণী শুভ্রা ও জাকারিয়া আহমেদের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নাটক, গান, ধামাইল, নৃত্য কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।প্রসঙ্গত, দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সুনামগঞ্জের শিক্ষার্থীদের উদ্যোগে ২০১৭ সালে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, সুনামগঞ্জ’ প্রতিষ্ঠা লাভ করে। ২০১৭ সালে সুনামগঞ্জের ২৪ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিল। ২০১৮-১৯ সেশনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে সুনামগঞ্জের ১২৪ জন শিক্ষার্থী। এ জেলা থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে যে সফলতা এসেছে সেই সফলতার পেছনে ছাত্র সংসদ নামের এ সংগঠনটির ভূমিকাও ছিল উল্ল্যেখ যোগ্য।প্রতিষ্ঠার পর সংগঠনটি জেলার বিভিন্ন কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে উচ্চ শিক্ষায় আগ্রহি করে তুলতে শিক্ষার্থীদের অংশ গ্রহনে নিয়মিত আলোচনা সভা সেমিনারের আয়োজন করে আসছে।

প্রাইভেট ডিটেকটিভ/ ৯ জুন ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ