June 22, 2019, 7:11 am

সিনেমা হলে খেলার প্রভাব

Spread the love

সিনেমা হলে খেলার প্রভাব

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

প্রযোজক, পরিচালক ও অভিনেতারা তো বটেই, দর্শকরাও বসে থাকেন ঈদে বড় পর্দার চলচ্চিত্রের জন্য। এবারও হয়েছে তাই। তবে দর্শকদের মন খানিক উচাটন। বিশেষ মোহে আবিষ্ট ছোট পর্দাতেও। আর এই মোহটা হচ্ছে ক্রিকেটকে ঘিরে। চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর কারণে সিনেমা হলের দর্শক জোয়ারে পড়ছে ছেদ। অন্তত বাংলাদেশের খেলার দিন এই প্রভাব পড়ছে বেশ। যার প্রথম ধাক্কাটা দেখা যায়, ঈদের দিনই (৫ জুন)। এদিন ছিল বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। হলে খুব একটা যায়নি দর্শকরা। এবারে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৩টি চলচ্চিত্র। প্রতিটি চলচ্চিত্রের নির্মাতারাই স্বীকার করলেন কথাটি। এবারের ঈদের সবচেয়ে আলোচিত চলচ্চিত্র শাকিব খান ও মোহাম্মদ ইকবাল প্রযোজিত ‘পাসওয়ার্ড’। ছবিটি প্রসঙ্গে ইকবাল বলেন, ‘তুলনামূলক ঈদের দিন ছবিটির ব্যবসা কম হয়েছে। এরপর থেকে এটি বাড়ছে। দিন যত যাচ্ছে ততো এর সেল ভালো হচ্ছে।’ প্রথমদিন মন্দার কারণ হিসেবে তিনি বাংলাদেশের ম্যাচ হতে পারে বলে মনে করেন। বাকি দুটি চলচ্চিত্র হচ্ছে অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ও সাকিব সনেট প্রযোজিত ‘নোলক’।

অনন্য মামুন বলেন, ‘আমরা যে রকম ভেবেছিলাম, তার চেয়েও ভালো সাড়া আমরা পেয়েছি। তবে এটা ঠিক বিশ্বকাপের প্রভাব রয়েছে।’ শাকিব খান অভিনীত অপর চলচ্চিত্র নোলক। এটির প্রযোজক-পরিচালক সাকিব সনেট বলেন, ‘আমরা সেল রিপোর্ট এখনও হাতে পাইনি। তবে প্রথম দুই দিন বৃষ্টি ও বাংলাদেশের খেলার একটা প্রভাব ছিল হলগুলোতে। তবে ক্রমশ আমাদের সেল বাড়ছে।’

‘পাসওয়ার্ড’ পরিচালনা করেছেন মালেক আফসারী। অভিনয়ে আছেন শাকিব খান, শবনম বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন, লিংকন ও আকাশ। দেশের ১৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।

সাকিব সনেট টিমের পরিচালনায় ‘নোলক’-এ অভিনয় করেছেন শাকিব খান, ববি, তারিক আনাম খান, রজতাভ দত্ত প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন জে কে মজলিশ, আহম্মেদ হুমায়ূন ও স্যাভি। ছবিটি দেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

‘আবার বসন্ত’-এর কেন্দ্রীয় ভূমিকায় আছেন তারিক আনাম খান ও স্পর্শিয়া। ছবিটি দেশের ৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ