June 7, 2020, 5:42 am

শিরোনাম :
চট্টগ্রাম নগরীর ৩৫নং ওয়ার্ড চাক্তাই এলাকার বিশিষ্ট ব্যবসায়ী এবং শীতল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসিন সুলতানের উপহার সামগ্রী বিতরণ ফার্মেসীগুলির ডাকাতি ঠেকাতে হাজারীর গলিতে অভিযান করুন-ক্যাব চট্টগ্রাম ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক করোনায় আক্রান্ত র‌্যাবের নির্বাহী হাকিম সরওয়ার আলম রাজশাহী বিভাগে আরও ৮৩ জনের দেহে করোনা শনাক্ত এযাবত আক্রান্তের সংখ্যা এক হাজার ২৮৭ জন! শিবগঞ্জে পৌর মেয়র রাজিনের বিরুদ্ধে আ.লীগসহ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন! শিবগঞ্জে পৌর মেয়র রাজিনের বিরুদ্ধে আ.লীগসহ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন! যুবলীগ নেতার ছেলেকে মারপিটের ঘটনায় নাটোরে ইউপি চেয়ারম্যানের বাড়ি ভাংচুর! নওগাঁর বদলগাছিতে অজ্ঞাত ব্যাক্তির ফেলে যাওয়া শপিং ব্যাগ থেকে নবজাতক শিশু বাচ্চা উদ্ধার! কুয়াকাটায় দুই জেলেকে ৫হাজার টাকা জরিমানা

সরকার সকলকে এনআইডি প্রদান করবে : মুহিত

Spread the love

সরকার সকলকে এনআইডি প্রদান করবে : মুহিত

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অর্থমন্ত্রী এ এম এ মুহিত দেশের মানুষকে ডাটাবেজে অন্তর্ভুক্ত করা ও স্বল্প সময়ের মধ্যে তাদের কাছে প্রয়োজনীয় সেবা পৌঁছাতে সকলকে জাতীয় পরিচয় পত্র প্রদানের (এনআইডি) প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন। মুহিত গতকাল সোনারগাঁও হোটেলে সিভিল রেজিস্ট্রেশন এ- ভাইটাল স্টাটিস্টিকস (সিআরভিএস)-২০১৮’র আন্তর্জাতিক সম্মেলনে বলেন, সরকার ১২ কোটি মানুষকে এনআইডি দিয়েছে। অবশিষ্ট ৪ কোটি মানুষকেও এনআইডি প্রদানের উদ্যোগ নেয়া হবে।

বিভিন্ন দেশের সিআরভিএস সম্পর্কিত জ্ঞান, অভিজ্ঞতা, উদ্ভাবনা ও ধারণা বিনিময়ের লক্ষ্যে সিআরভিএস এ- বিয়ন্ড (সিআরভিএস) মডেল বাস্তবায়নের প্রয়াস প্রদর্শনে মন্ত্রিপরিষদ বিভাগ ৩ দিনের এ সম্মেলনের আয়োজন করে। অন্যান্যের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম অনুষ্ঠানে বক্তৃতা করেন।

মুহিত বলেন, সিআরভিএস ৬টি তথ্য সহজলভ্য হওয়ায় এখন থেকে সরকার সহজেই সেবা প্রদান করতে পারে। তিনি আশা প্রকাশ করেন যে, এই প্লাটফরমের মাধ্যমে সব মানুষ উন্নয়নের মূল ধারায় সংযুক্ত হবে এবং সরকার বাংলাদেশে একটি কার্যকর সিআরভিএস কর্মধারা প্রতিষ্ঠা করতে চায়। বর্তমানে সরকার সিআরভিএস’এ জন্ম, মৃত্যু, বিবাহ, তালাক, দত্তক ও মৃত্যুর কারণের সঙ্গে শিক্ষা ক্ষেত্রে ভর্তি ও অভিবাসনকে যুক্ত করেছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ