June 25, 2019, 8:34 am

শিরোনাম :
বোয়ালমারীতে ইভটিজিং এর অভিযোগে যুবকের তিন মাসের জেল জামালপুর সেটেলমেন্ট অফিসের এক সার্ভেয়ারকে মারধরের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মনববন্ধন শার্শা থানার এসআই মামুন লুঙ্গী,গেঞ্জি পড়ে ছদ্ববেশে খুনের আসামীকে আটক করলেন চৗদ্দগ্রামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান কাশিনগর প্রাথমিক বিদ্যালয় তুরস্কে আল্লামা হবিগঞ্জী ও তার সঙ্গীদের ঐতিহাসিক সফর যশোর চৌগাছার আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ভোলার ইলিশা ফেরীঘাট থেকে ১৪০৫ পিস ইয়াবা ও ২ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ অপহরণের ৫ দিন পর ৭ম শ্রেণীর ছাত্র কে উদ্ধার করেছে র‍্যাব ইসলামপুরে গ্রাম আদালতের দুইদিন ব্যাপী রিফেশার্স প্রশিক্ষন শুরু কলাপাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে আহত-১৫

সম্প্রীতির উৎসব হিসেবে পরিচিতি পেয়েছে পহেলা বৈশাখ ও বৈসাবি

Spread the love

দিদারুল আলম,গুইমারা(খাগড়ছিড়ি) প্রতিনিধিঃ

পার্বত্য অঞ্চলে উপজাতীয়দের বৈসাবি বাংগালীদের পহেলা বৈশাখ বর্তমানে

সম্প্রীতির উৎসব হিসেবে পরিচিতি পেয়েছে।এ উৎসবকে নিয়ে রচিত হয়েছে অনেক

কাব্য কবিতা। কিন্তু এ অঞ্চলের পাঁচটি উপজেলার বিনোদন প্রিয় মানুষগুলো প্রতিবছর অপেক্ষার প্রহর গুনতে থাকে গুইমারা রিজিয়ন মাঠে আয়োজিত পহেলা বৈশাখে সম্প্রীতির এ মেলার জন্য। তাই প্রতিবছরের মত রিজিয়ন মাঠে দিনব্যাপী বৈসাবি মেলার উদ্বোধন করেন ২৪ আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম এবং বেগম সাজেদুল ইসলাম।
এসময় এসো হে বৈশাখ এসো এসো এই সুরে নতুন বছরকে সবাই বরন করে নেন। এতে সেনা পরিবারের সদস্যরা ও স্থানীয় পাহাড়ী বাঙ্গালি অংশগ্রহণ করেন।
রবিবার সকালে সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে নববর্ষ উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়।এ সময় উপস্থিত সকলকে পহেলা বৈশাখ ও বৈসাবির শুভেচ্ছা জানিয়ে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেন,সম্প্রীতির এই বন্ধনকে যে কোনভাবে ধরে রাখতে হবে।যে সব দূস্কৃতিকারীরা পাহাড়ী- বাংগালীদের মাঝে এ সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের কোন ভাবেই ছাড় দেওয়া হবেনা।বাংলা নববর্ষে বাঙ্গালীর ঐতিয্যকে ধরে রাখার লক্ষে সিন্দুকছড়ি সেনা জোন, মাটিরাংগা, লক্ষীছড়ি জোনের পক্ষে নানান রঙ্গে সাজিয়ে পৃথক পৃথক ভাবে দেওয়া হয়েছে বেশকিছু স্টল। প্রধান অতিথি স্বপরিবারে স্টল গুলোর উদ্বোধন ও পরিদর্শন করেন। এসময় জোন অধিনায়কগন ও তাদের স্ত্রীদ্বয় প্রধান অতিথি একে এম সাজেদুল ইসলাম ও বেগম সাজেদুল ইসলামকে অভর্থনা জানান ও কৌশল বিনিময় করেন।মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান,সাপখেলাসহ নানা রকমের খেলার আয়োজন করা হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি  জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল জান্নাতুল ফেরদাউস । রিজিবি’র গুইমারা সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল আব্দুল হাই,রিজিয়ন বিএম মেজর ফাহিম মোনায়েম হোসেন, মেজর মোঃ ফজলে রাব্বি, রিজিয়ন জিটু আই মেজর মোঃ মঈনুল আলম ও সিন্দুকছড়ি জোন উপ অধিনায় মেজর তৌহিদ সালাউদ্দিন,গুইমারা সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়,ক্যাপ্টেন সামিউল ইসলাম সৌখিন, গুইমারা, মাটিরাংগা, রামগড় মানিকছড়ির উপজেলা চেয়ারম্যান গনসহ প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও সেনা কর্মকর্তাদের পরিবার এতে অংশ গ্রহন করেন।

প্রাইভেট ডিটেকটিভ/ ১৫ এপ্রিল ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ