April 17, 2019, 11:56 pm

শিরোনাম :
তিন উপায়ে চোখ রক্ষা করুন স্মার্টফোন থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বারবার বিকৃত হয়েছে: রেলমন্ত্রী মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আগামী সপ্তাহ থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যেতে পারে তাপপ্রবাহ নুসরাতের খুনিদের আইনি সহায়তা না দেওয়ার ঘোষণা ফেনীর আইনজীবীদের রাজনীতিবিদদের ব্যর্থতায় আক্ষেপ ঝরলো ফখরুলের কণ্ঠে জাহালমের কারভোগের পেছনে জড়িতদের দেখা হবে: হাইকোর্ট ভবন ভাঙতে সময়ের আবেদন প্রত্যাহারে বিজিএমইএর সভাপতিকে নোটিশ দেশে শিশু মৃত্যুর হার ৭৫ শতাংশ কমেছে: পররাষ্ট্রমন্ত্রী তিতাসের ২২ খাতে দুর্নীতি চিহ্নিত করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দিয়েছে দুদুক

সম্প্রীতির উৎসব হিসেবে পরিচিতি পেয়েছে পহেলা বৈশাখ ও বৈসাবি

Spread the love

দিদারুল আলম,গুইমারা(খাগড়ছিড়ি) প্রতিনিধিঃ

পার্বত্য অঞ্চলে উপজাতীয়দের বৈসাবি বাংগালীদের পহেলা বৈশাখ বর্তমানে

সম্প্রীতির উৎসব হিসেবে পরিচিতি পেয়েছে।এ উৎসবকে নিয়ে রচিত হয়েছে অনেক

কাব্য কবিতা। কিন্তু এ অঞ্চলের পাঁচটি উপজেলার বিনোদন প্রিয় মানুষগুলো প্রতিবছর অপেক্ষার প্রহর গুনতে থাকে গুইমারা রিজিয়ন মাঠে আয়োজিত পহেলা বৈশাখে সম্প্রীতির এ মেলার জন্য। তাই প্রতিবছরের মত রিজিয়ন মাঠে দিনব্যাপী বৈসাবি মেলার উদ্বোধন করেন ২৪ আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম এবং বেগম সাজেদুল ইসলাম।
এসময় এসো হে বৈশাখ এসো এসো এই সুরে নতুন বছরকে সবাই বরন করে নেন। এতে সেনা পরিবারের সদস্যরা ও স্থানীয় পাহাড়ী বাঙ্গালি অংশগ্রহণ করেন।
রবিবার সকালে সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে নববর্ষ উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়।এ সময় উপস্থিত সকলকে পহেলা বৈশাখ ও বৈসাবির শুভেচ্ছা জানিয়ে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেন,সম্প্রীতির এই বন্ধনকে যে কোনভাবে ধরে রাখতে হবে।যে সব দূস্কৃতিকারীরা পাহাড়ী- বাংগালীদের মাঝে এ সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের কোন ভাবেই ছাড় দেওয়া হবেনা।বাংলা নববর্ষে বাঙ্গালীর ঐতিয্যকে ধরে রাখার লক্ষে সিন্দুকছড়ি সেনা জোন, মাটিরাংগা, লক্ষীছড়ি জোনের পক্ষে নানান রঙ্গে সাজিয়ে পৃথক পৃথক ভাবে দেওয়া হয়েছে বেশকিছু স্টল। প্রধান অতিথি স্বপরিবারে স্টল গুলোর উদ্বোধন ও পরিদর্শন করেন। এসময় জোন অধিনায়কগন ও তাদের স্ত্রীদ্বয় প্রধান অতিথি একে এম সাজেদুল ইসলাম ও বেগম সাজেদুল ইসলামকে অভর্থনা জানান ও কৌশল বিনিময় করেন।মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান,সাপখেলাসহ নানা রকমের খেলার আয়োজন করা হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি  জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল জান্নাতুল ফেরদাউস । রিজিবি’র গুইমারা সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল আব্দুল হাই,রিজিয়ন বিএম মেজর ফাহিম মোনায়েম হোসেন, মেজর মোঃ ফজলে রাব্বি, রিজিয়ন জিটু আই মেজর মোঃ মঈনুল আলম ও সিন্দুকছড়ি জোন উপ অধিনায় মেজর তৌহিদ সালাউদ্দিন,গুইমারা সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়,ক্যাপ্টেন সামিউল ইসলাম সৌখিন, গুইমারা, মাটিরাংগা, রামগড় মানিকছড়ির উপজেলা চেয়ারম্যান গনসহ প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও সেনা কর্মকর্তাদের পরিবার এতে অংশ গ্রহন করেন।

প্রাইভেট ডিটেকটিভ/ ১৫ এপ্রিল ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ