October 19, 2020, 1:21 am

শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে সেনাবাহিনীর এক সদস্যের স্ত্রী ও শ্যালিকা নিহত রাজশাহীতে র‌্যাব-৫ এর অভিযানে একটি ওয়ান শুটারগান ও দু’টি ককটেল উদ্ধার’ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আটক কেশবপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় পানি সংকটে আমন ধানের উৎপাদন ব্যাহত হওয়ার আশংকা জামালপুরের বকশীগঞ্জে আওয়ামী লীগ-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া জামালপুরে জিয়াউল হত্যা মামলায় একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন তারাগঞ্জে কিন্ডার গার্টেন স্কুলে জরিমানা রংপুরে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত রাজশাহীতে আরএমপি কমিশনারের নেতৃত্বে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত ওয়ান শুটারগান ও রিভলবারসহ দুই জনকে গ্রেফতার আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘরনির্মাণ’ ভুক্তভোগীদের রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন! রাজধানীর মাতুয়াইল এলাকা হতে ২৭২ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যাবসায়ী গ্রেফতার হবিগঞ্জের নবীগঞ্জে টেইলারী শিখতে গিয়ে ফুফায় করলো এক তরুণীকে ধর্ষন! স্বামী- স্ত্রী আটক কুয়াকাটায় সহিংসতা বিরোধী সাইকেল র‌্যালি অবৈধ অস্ত্র রেখে নৌকা’র প্রার্থীকে ফাঁসানোর অভিযোগ ঝিনাইদহে পারিবারিক বিরোধের জেরে নারী নিহত নাটোরের গুরুদাসপুরে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত তারাগঞ্জে কমেনি আলুর দাম সবজি’র দাম চড়া সরিষাবাড়ীতে নারী ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত জামালপুরে বিট পুলিশিং সমাবেশ লামা’র পুলিশের উদ্যোগে দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমা‌বেশ

সংকটে ৩৫ হাজার সৌদি প্রবাসী

Spread the love

ডিতেক্তিভ ডেস্কঃঃ

৩০ সেপ্টেম্বর ভিসার মেয়াদ শেষ হচ্ছে ৩৫ হাজার সৌদি প্রবাসীর। সৌদি আরবের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থা সৌদি এয়ারলাইন্সের চারটি শিডিউল ফ্লাইটে যেতে পারবেন মাত্র ১ হাজার ৪শো জন। বাকিদের কাজে ফেরা অনিশ্চিত।

প্রায় আট মাস বন্ধ থাকার পর ১৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের আকাশপথ খুলে দেয় দেশটির সরকার। আর ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকায় ফ্লাইট শুরুর ঘোষণা দেয় সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।

সৌদি এয়ার ফ্লাইট অনুমতি পেলেও বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমানকে বাণিজ্যিক ফ্লাইট চালানোর কোনো অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ। এ অবস্থায় আটকে পড়া ৩৫ হাজার প্রবাসীর সৌদি যাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে।

প্রবাসীদের সৌদিতে ফেরাতে সৌদি এয়ারের ফ্লাইট সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। নিয়ন্ত্রক এ সংস্থা জানিয়েছে, সৌদি এয়ার যতগুলো ফ্লাইট চাইবে ততগুলোরই অনুমতি পাবে।

বিমান জানায়, ১ অক্টোবর থেকে সৌদি আরবের ৩ গন্তব্যে সপ্তাহে ৮টি ফ্লাইট চালানোর অনুমতি পেয়েছেন তারা। তবে উড়োজাহাজ অবতরণের অনুমতি এখনো মেলেনি।

এদিকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন আটকে পড়া প্রবাসীরা ফিরতে পারেন এর জন্য দেশটির নিয়ন্ত্রক সংস্থাগুলোর সাথে আলোচনা চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এম মফিদুল ইসলাম।

চলতি বছরের মার্চ থেকে আগস্ট পর্যন্ত শুধু সৌদি আরব থেকেই দেশে ফিরে এসেছেন ২০ হাজার ৮শ ২৯ জন প্রবাসী কর্মী। এছাড়াও বিভিন্ন মেয়াদে ছুটিতে এসে আটকা পড়েছেন আরো প্রায় ২০ হাজার। দেশটিতে বৈধভাবে বিভিন্ন খাতে কাজ করছেন প্রায় ১৫ লাখ বাংলাদেশী।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ