March 24, 2020, 11:21 pm

শিরোনাম :
রাজশাহী শিক্ষাবোর্ড সচিবের বির্তকিত মন্তব্যের প্রেক্ষিতে ব্যাখ্যা চেয়ে জেলা প্রশাসকের চিঠি রুয়েট কর্মচারী সমিতির নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান নিরপেক্ষ কমিশনের অধীনে নির্বাচন দাবি রাজশাহীর তানোরে দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রাখতে উপজেলা নির্বাহী ও থানার ওসির বাজার মনিটরিং লামার মেরাখোলায় কুকুরের কামড়ে দুই শিশু গুরুতর আহত চন্দ্রগঞ্জ উন্নয়ন সাংবাদিক ফোরামের উদ্যোগে রিক্সা ও সিএনজি চলাকদের মধ্যে করনা প্রতিরোধী উপকরণ বিতরণ পীরগঞ্জেআরডিএস বাংলাদেশ সীড্স প্রকল্প করোনা ভাইরাস লিফলেট বিতরণ কেশবপুরে বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যু সারিয়াকান্দিতে করোনা মোকাবেলায় আব্দুল মান্নান মহিলা কলেজে কোয়ারেন্টাইন প্রস্তুত যশোরে ১৩৫৬জন হোম কোয়ারেন্টাইনে ভারতে প্রবেশে বাধা বেনাপোলে আটকে আছে শতাধিক শিক্ষার্থী

শ্যামবাজারে র‌্যাবের ভ্রাম্যমান আদালত; ৪০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা; ৬ জনের কারাদন্ড

Spread the love

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধি:

করোনা ভাইরাস আতঙ্কে মানুষ আজ দিশেহারা। এ অবস্থায় মানুষের বেঁচে থাকার উপকরন চাল, ডাল, পেঁয়াজ, আদা, রসুন, তেল, চিনি ও লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অত্যধিক মূল্য বৃদ্ধিতে সাধারন মানুষ যেন অসহায় হয়ে পড়ছে। করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে সমাজে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীচক্র নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাগামহীন বাড়িয়ে চলেছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত কার্যক্রম। চলছে বিভিন্ন মেয়াদের ও অংকের জেল-জরিমানা। তবুও যেন থামানো যাচ্ছে না মানবতা বিরোধী ও অধিক মুনাফালোভী এই কালোবাজারীদের।
গতকাল ২২ মার্চ রবিবার র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের পরিচালনায় এবং র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দলের সমন্বয়ে রাজধানীর সূত্রাপুর থানাধীন শ্যামবাজার এলাকায় দিনব্যাপী মোবাইল কোর্ট কার্যক্রম চালানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত শ্যামবাজারের বিভিন্ন আড়তে পেয়াজ, রসুন, আলু ও আদা অতিরিক্ত মূল্যে বিক্রি করায় ২১ টি আড়তকে বিভিন্ন অংকে নগদে মোট ৪০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন। গুরুতর অনিয়ম করায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মেসার্স মকছিত ট্রেডিং নামে একটি আড়ত সিলগালা করে দেয়া হয় বলে র‌্যাব-১০ মিডিয়াসেল সূত্রে জানা যায়।
সূত্র জানায়, শ্যামবাজারের যে সমস্ত আড়তদার/ বানিজ্যিক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় সেগুলো হচ্ছে- মেসার্স নিউ বাণিজ্যালয়- ৫ লক্ষ টাকা, মেসার্স বাণিজ্যালয়- ৩ লক্ষ টাকা, মেসার্স সিকদার এন্ড সন্স- ১ লক্ষ টাকা, মেসার্স শ্রী রাজলক্ষী ভান্ডার- ২ লক্ষ টাকা, মেসার্স কুদ্দুস বাণিজ্যালয়- ১ লক্ষ টাকা, লালন শাহা ভান্ডার- ১ লক্ষ টাকা, তাজমহল বাণিজ্যালয়- ২ লক্ষ টাকা, মেসার্স নূর বিতান- ২ লক্ষ টাকা, দয়াল ভান্ডার- ১ লক্ষ টাকা, দ¦ীপ এন্টারপ্রাইজ- ১ লক্ষ টাকা, মেসার্স স্বাধীন বাণিজ্যালয়- ২ লক্ষ টাকা, মেসার্স বাণিজ্যালয়- ২ লক্ষ টাকা, কাজী এন্টারপ্রাইজ- ২ লক্ষ টাকা, মেসার্স আলামিন ট্রেডার্স- ১ লক্ষ টাকা, নিউ স্বপ্ন বাণিজ্যালয়- ২ লক্ষ টাকা, মেসার্স মকছিদ ট্রেডিং- ৫ লক্ষ টাকা, সেতু বাণিজ্যালয়- ৫০ হাজার, আল-হাজ্জ বাণিজ্যালয়- ২ লক্ষ টাকা, নগর বাণিজ্যালয়- ১ লক্ষ টাকা, মেসার্স আমানত ভান্ডার- ২ লক্ষ টাকা এবং সেবা কর্পোরেশনকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। পরে কারাদন্ড প্রাপ্ত ৬ ব্যক্তিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জে প্রেরণ করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ মার্চ ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ