October 13, 2019, 4:38 am

শৈলকুপায় বিষাক্ত সাঁপের ছোবলে আবারো বিনা চিকিৎসায় শিশুর মৃত্যু

Spread the love

 

মনিরুজ্জামান সুমন, ঝিনাইদহ :
ঝিনাইদহের শৈলকুপায় আবারো বিষাক্ত সাঁপের ছোবলে শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বগদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু হাসান উদ্দিন (৯) ঐ গ্রামের দবির উদ্দিনের ছেলে।

জানা যায়, বুধবার গভীর রাতে বগদিয়া গ্রামে নিজ ঘরে শিশু হাসান ঘুমিয়ে ছিলো। ঘুমন্ত অবস্থায় তাকে বিষাক্ত সাঁপ দংশন করে। এসময় তার চিৎকারে বাড়ীর লোকজন উঠে এসে হাসানকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতলে নিয়ে যায়। পরে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।
এদিকে হাসপাতালে এ্যান্টিভেনম না থাকায় বিষাক্ত সাঁপের ছোবলে বিনা চিকিৎসায় গত এক মাসে উপজেলার বিভিন্ন গ্রামে ৭ জনের মৃত্যু হয়। যে কারনে হাসপাতালে এ্যান্টিভেনম রাখার দাবীতে গত মঙ্গলবার শৈলকুপা উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের সংবাদটি বিভিন্ন টিভি চ্যানেল ও পত্র-পত্রিকায় গুরুত্ব সহকারে প্রকাশ পায়। ফলে পরদিনই ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুনের হাতে তুলে দেন। এরপরও বিনা চিসিৎসায় সাঁপের কামড়ে শিশু হাসানের মৃত্যু হয়।

এ ব্যাপারে শৈলকুপা হাসপাতালের আরএমও ডাঃ রকিব উদ্দিন রনি জানান, হাসপাতালে এ্যান্টিভেনম বুঝে পেলেও তা প্রয়োগকারী চিকিৎসক নেই। যে কারনে আমরা সাঁপে কাটা রোগীর চিকিৎসা দিতে ব্যর্থ।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ