September 23, 2020, 9:08 am

শিরোনাম :
৪ অক্টোবর চালু হচ্ছে পবিত্র ওমরাহ সংকটে ৩৫ হাজার সৌদি প্রবাসী চকবাজার ও কেরানীগঞ্জ হতে গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার লামায় ইয়াবা সহ ৫ জন আটক ঢাকা- সিলেট মহা সড়কের পানিউমদা বাজারে মুফতি আলা উদ্দীন জিহাদী’র নিঃশর্ত মুক্তির দাবীতে বিলাশ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত বিশ্বম্ভপুরে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীতে নতুন জেলা প্রশাসক এলেই ষড়যন্ত্রমূলক বেনামি উড়ো চিঠিতে দেওয়া হয় অনিয়ম-দুর্নীতির অভিযোগ! ১০ অক্টোবর জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচন নওগাঁ’র নিয়ামতপুরে কলেজ ছাত্রীর চুল কেটে অশ্লীল ছবি তুলে ইন্টারনেটে প্রচারের হুমকি অভিযুক্ত গ্রেফতার! রাজশাহীর কাটাখালীতে পুলিশের অভিযানে গাঁজাসহ মাইক্রোবাস জব্দ’ আটক-৪ চৌমুহনীতে স্বাস্থ্য বিধির উপর উম্মুক্ত উঠান বৈঠক চৌদ্দগ্রামে অসহায় মেধাবী শিক্ষার্থীকে সেলাই মেশিন প্রদান রংপুরে দুই কৃষকের জমি সরকারি গৃহায়ণ সমবায় সমিতির কালো থাবার কবলে মনিরামপুরে অনৈতিক কাজের জন্য সিনেমা হল সিলগালা দ্বৈব নির্দেশে সুন্দরীমালাকে কিনলেন লালমনিরহাটের দুলাল বায়েজিদ থানা বিএনপির সভাপতি হারুন সহ ৩০ নেতা-কর্মীর মুক্তি লাভ ২৪ ঘণ্টায় আরো প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু নূরের নামে এবার কোতয়ালী থানায় মামলা বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় কার্যকর রোডম্যাপ প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর সুন্দরগঞ্জে স্কুল ছাত্রী অপহরণের অভিযোগে আটক ৩

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ও করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে রাজশাহী প্রেসক্লাবের কর্মসূচী

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। মঙ্গলবার (১৫ সপ্টম্বর) বিকেল ৪টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার পদ্মা গার্ডেনে করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে চলমান সাপ্তাহিক গণতালির কর্মসূচীতে এ দাবি জানানো হয়।
অবিরাম করতালী কর্মসূচী শেষে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দীন মিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, সদস্য শরিফ উদ্দীন, আমানুল হক প্রমুখ।
সমাবেশে বক্তারা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করে বলন, আদিকাল থেকে মানুষ লড়াই-সংগ্রাম করে এগিয়ে চলছে। করোনার বিরুদ্ধেও লড়াই করে করোনাকে পরাজিত করতে হব। বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়া লেখাতে অনেক পিছিয়ে পড়েছে। পাঠ্যবই থেকে দূরে থাকায় নানা সমস্যার সম্মুখীন হচ্ছে তারা। এছাড়া রাজশাহী শিক্ষানগরী হিসেবে পরিচিত। শিক্ষা প্রতিষ্ঠানকে কেদ্রকরে এখানকার ব্যবসা-বাণিজ্য গড়ে উঠেছে। আরও লম্বা সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলে রাজশাহীর অর্থনীতিতে ধস নেমে আসবে উল্লখ করে তারা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান।
এদিনের কর্মসূচিতে করোনাজয়ী সাংবাদিক আমানুল্লাহ আমান, স্মৃতি পরিষদের সদস্য আঃ হাকিম রাজা, সাগর নোমানী, আরিফুল হক এবং শিক্ষক, সাংবাদিক, ব্যাবসায়ী ও রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন। সমাবেশ শেষে এক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি পদ্মা গার্ডেন থেকে শুরু হয়ে সাহেব বাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ