August 19, 2019, 11:25 pm

শঙ্কামুক্ত হবে ঈদ উদযাপন: স্বরাষ্ট্রমন্ত্রী

Spread the love

শঙ্কামুক্ত হবে ঈদ উদযাপন: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

দেশের নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা সজাগ রয়েছেন। দেশবাসী অবশ্যই শঙ্কামুক্তভাবে ঈদ উদযাপন করতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল বুধবার বিকেলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, অবশ্যই সবাই শঙ্কামুক্তভাবে ঈদ উযদাপন করতে পারবেন। ঢাকা-চট্টগ্রামসহ অনেক জায়গায় মানুষজন নিশ্চিন্তভাবে সারারাত ঈদের শপিং করছেন। আমি মনে করি নিরাপত্তার বিষয়ে নিরাপত্তাবাহিনী, গোয়েন্দা বাহিনী সজাগ রয়েছে। পাশাপাশি বাংলাদেশের জনগণ নিজেরাও সজাগ। মালিবাগে পুলিশের গাড়িতে হামলা চালিয়ে জঙ্গিরা নিজেদের শক্তি জানান দিয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, আমরা এ ধরনের ঘটনা মোকাবিলার জন্য সব সময় তৈরি থাকি। আমাদের গোয়েন্দারা তৈরি থাকে, আইন-শৃঙ্খলা বাহিনীও তৈরি থাকে। আমরা কখনো বলিনি আমাদের দেশ জঙ্গিমুক্ত হয়েছে, আমরা সব সময় বলেছি আমরা জঙ্গিদের সক্ষমতা শেষ করেছি। সে কারণেই তারা বড় কোনো ঘটনা ঘটাতে পারেনি।

মালিবাগের ঘটনার তদন্ত হচ্ছে, তদন্ত শেষ হলে শিগগিরই হামলাকারীদের বিষয়ে স্পষ্ট বলা যাবে বলেও জানান তিনি। ফেনীর নুসরাত হত্যার ঘটনাসহ বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নানা সময় অপকর্মের কথা শোনা যায়, এ বিষয়ে সরকারের পদক্ষেপ জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি আপনাদের একটি পাল্টা প্রশ্ন করতে চাই, এমন কোননো উদাহরণ দিতে পারবেন যেখানে অপরাধ করা সত্ত্বেও আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে সরকার ছাড় দিয়েছে? প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুশাসন প্রতিষ্ঠার জন্য যা যা প্রয়োজন তাই করা হচ্ছে। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ