January 24, 2020, 10:53 pm

শিরোনাম :
বকশিগঞ্জ গারো পাহাড়বাসীর নির্ঘুম রাত ৫০ টর্চলাইট ৩ জেনারেটর বিতরণ ব্রাইটার্স সোসাইটি (বিএসবি) সংগঠন মৌলভীবাজার শাখার উদ্ভোধন প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে ভিডিও ছড়িয়ে ভাইরাল করায় মেম্বারের ছেলেসহ গ্রেফতার ২ জুড়ীর ইয়াবা সম্রাট চুনু পুলিশের হাতে আটক সনেট প্রবর্তনের মাধ্যমে মহাকবি মাইকেল বাংলা সাহিত্যকে আধুনিকতার ছোয়ায় অলঙ্কৃত করেছেন মধুমেলার আলোচনায় মেলান্দহে সাংবাদিক প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় র‌্যাব-১০ এর পৃথক মাদক বিরোধী অভিযানে বিভিন্ন মাদকসহ আটক ১৩ জগন্নাথপুরে রাণীগঞ্জ মডেল সোসাইটির তাফসিরুল কোরআন মাহফিল জগন্নাথপুরে গাড়ি চাপায় শিশু কন্যা নিহত নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস

শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন অস্ত্রের পরীক্ষা উ. কোরিয়ার

Spread the love

শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন অস্ত্রের পরীক্ষা উ. কোরিয়ার

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়া শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন একটি কৌশলগত যুদ্ধাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। পিয়ংইয়ংয়ের এ পরীক্ষা সার্বিক বিষয় দেশটির নেতা কিম জং উন তদারক করেন। ওয়াশিংটনের সাথে পরমাণু কর্মসূচি সংক্রান্ত আলোচনা স্থবির হয়ে পড়ার পর এই প্রথমবারের মতো তারা এ ধরনের অস্ত্রের পরীক্ষা চালালো। গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।

কিম ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে অনুষ্ঠিত সম্মেলন কোন ধরনের চুক্তি ছাড়াই ভেঙ্গে যাওয়ার কয়েক সপ্তাহ পর এ পরীক্ষা উত্তেজনাকে আরো বাড়িয়ে দিয়েছে। স্যাটেলাইট থেকে প্রাপ্ত বিভিন্ন ছবিতে উত্তর কোরিয়ার একটি পরমাণু পরীক্ষা কেন্দ্রে কর্মতৎপরতার ইঙ্গিত পাওয়ার পর এ পরীক্ষা চালানো হলো।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, বুধবারের পরীক্ষা ছিল ‘বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিভিন্নধরণের গোলা নিক্ষেপ পরিচালনা করা।’

বার্তা সংস্থাটি আরো জানায়, কিম এ পরীক্ষা কাজ তদারক করেন।

প্রতিবেদনে বলা হয়, কিম এটিকে পিপলস আর্মির যুদ্ধ ক্ষমতার একটি তাৎপর্যপূর্ণ উন্নতি হিসেবে অভিহিত করেন। তবে এ প্রতিবেদনে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ