August 23, 2019, 7:56 pm

শিরোনাম :
জামালপুরের ডিসির সাথে অফিস সহকারির আপত্তিকর নিয়ে তোলপাড় তাহিরপুরে কৃষ্ণজন্মাষ্টমী পালিত শিবগঞ্জ বাসি বীরমুক্তিযোদ্ধার সন্তান ডঃ তোহিদুল ইসলাম পলাশকে শ্রমিকলীগ সভাপতি হিসেবে দেখতে চায় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার “সুলতান মাহমুদ অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্দেগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত চাদাঁ দিয়ে নয় ,একই মায়ের অভিন্ন সন্তান হিসেবে বসবাস করতে চাই-কংজরী চৌধুরী তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন অস্ত্রের পরীক্ষা উ. কোরিয়ার

Spread the love

শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন অস্ত্রের পরীক্ষা উ. কোরিয়ার

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়া শক্তিশালী ওয়্যারহেড সমৃদ্ধ নতুন একটি কৌশলগত যুদ্ধাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। পিয়ংইয়ংয়ের এ পরীক্ষা সার্বিক বিষয় দেশটির নেতা কিম জং উন তদারক করেন। ওয়াশিংটনের সাথে পরমাণু কর্মসূচি সংক্রান্ত আলোচনা স্থবির হয়ে পড়ার পর এই প্রথমবারের মতো তারা এ ধরনের অস্ত্রের পরীক্ষা চালালো। গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।

কিম ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে অনুষ্ঠিত সম্মেলন কোন ধরনের চুক্তি ছাড়াই ভেঙ্গে যাওয়ার কয়েক সপ্তাহ পর এ পরীক্ষা উত্তেজনাকে আরো বাড়িয়ে দিয়েছে। স্যাটেলাইট থেকে প্রাপ্ত বিভিন্ন ছবিতে উত্তর কোরিয়ার একটি পরমাণু পরীক্ষা কেন্দ্রে কর্মতৎপরতার ইঙ্গিত পাওয়ার পর এ পরীক্ষা চালানো হলো।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, বুধবারের পরীক্ষা ছিল ‘বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিভিন্নধরণের গোলা নিক্ষেপ পরিচালনা করা।’

বার্তা সংস্থাটি আরো জানায়, কিম এ পরীক্ষা কাজ তদারক করেন।

প্রতিবেদনে বলা হয়, কিম এটিকে পিপলস আর্মির যুদ্ধ ক্ষমতার একটি তাৎপর্যপূর্ণ উন্নতি হিসেবে অভিহিত করেন। তবে এ প্রতিবেদনে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ