September 17, 2020, 9:26 am

শিরোনাম :
কমছে পেঁয়াজের দাম সব বিভাগে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে হবে হবিগঞ্জ জেলার নবীগঞ্জে ২ গ্রীস প্রবাসী খুন পীরগঞ্জে এক প্রতিবন্ধীর হুইল চেয়ারের আকুতি অবৈধ হেরোইনসহ ০১ শীর্ষ নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেলেন আলোচিত কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন সুন্দরগঞ্জে ইউপি শূন্য ওয়ার্ডের তফশীল জামালপুরের মেলান্দহে উপজেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ৭০ বছরেও বৈধতা মেলেনি ৩৩ বনপ্রজার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ০৪ জন ছিনতাইকারী আটক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ভারতের পেঁয়াজের ট্রাক নবীগঞ্জের আউশকান্দি- হীরাগঞ্জ বাজারে আর.সি.সি দ্বারা রাস্তার কাজের শুভ উদ্বোধন ঘুরে আসুন শ্রী শ্রী রাধাগোবিন্দ সেবাশ্রম সিন্দুরপুর ইউনিয়ন, দাগনভূঞা, ফেনী র‍্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান গাঁজা উদ্ধার কেরানীগঞ্জে পিঁয়াজের দাম অতিরিক্ত রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পিঁয়াজের দাম বেশী নেওয়ায় এক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাজশাহীর বাঘায় ডিবি পুলিশ পরিচয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ১ গ্রামপুলিশ সদস্য গ্রেফতার শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ও করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে রাজশাহী প্রেসক্লাবের কর্মসূচী রংপুরে শত্রুতার জেরে দোকানে আগুন

লামা’র করোনা সচেতনতায় তথ্য অফিসের উম্মুক্ত বৈঠক

Spread the love
ইসমাইলুল করিম,লামা (বান্দরবান) প্রতিনিধিঃঃ
 সরকারের তথ্য মন্ত্রালয়ের নিদের্শনা মোতাবেক বান্দরবান জেলার লামা তথ্য অফিস এর তত্ত্বাবধানে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লামা উপজেলা ব্যাপী বিভিন্ন সচেতনতামূল বার্তা প্রচার প্রচারণা কার্যক্রম ও সাম্প্রতিক সময়ে উঠান বৈঠক অব্যাহত রেখেছে । উপজেলা তথ্য অফিসের প্রচার কর্মীরা লামা তথ্য অফিস কর্তৃক এপিএ খাতের অধীনে সোমবার (১৪ সেপ্টেম্বর২০ ইং) সকাল-বিকালে পৃথক দুইটি স্থানে সঃ দরদরী প্রাথমিক বিদ্যালয় ও পৌরসভার নারকাটাঝিরি একটি স্কুলের হলরুমে (৪ নং ওয়ার্ড) উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।
এ সময় বৈঠক অনুষ্ঠানে বক্তব্য রাখেন লামার তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও লামা পৌর আ,লীগের সভাপতি মো. রফিক,সহকারি শিক্ষক মো. তানজিদুল ইসলামসহ গণ্যমান্য ও সংশ্লিষ্ট  অফিসের কর্মকর্তা -কর্মচারিবৃন্দ।
 উল্লেখ্য,বর্ণিত অনুষ্ঠানে ভিডিও কলে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন গণযোগাযোগ অধিদপ্তর, ঢাকার  সহকারী পরিচালক (প্রচার) সুকলা বণিক মহোদয়।
পাশাপাশি এলাকাসহ তিন উপজেলার সকল ইউনিয়নের প্রায় সকল গ্রামগঞ্জে ও হাট-বাজারে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় করণীয় বিষয়ে মাইকিং এর মাধ্যমে জনগণকে সচেতন করার জন্য সচেতনতামূলক বার্তা প্রচার করছে । এক্ষেত্রে প্রত্যন্ত গ্রামেগঞ্জে ও হাট-বাজারে নিয়মিতভাবে মানুষের মাঝে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা, সেক্ষেত্রে সাবান দিয়ে ঘন ঘন হাত ধৌয়া, হাত না ধুয়ে চোখ,মুখ ও নাক স্পর্শ না করা, হাঁসি, কাঁশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা,মুখে ও নাকে মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা,বাড়িতে অবস্থান করা, স্বাস্থ্যবিধি মেনে অফিস করা,গণজমায়েত না হওয়া, হোম কোয়ারান্টাইন এবং জেলা ও উপজেলা প্রশাসন কর্তৃক জারীকৃত গণবিজ্ঞাপ্তিসমূহ মাইকিং এর মাধ্যমে প্রচার করা। এর ফলে জেলার মানুষের মাঝে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে।
লামার উপজেলা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী জানান, বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) প্রতিরোধ কল্পে আমরা শুরু থেকে তিন উপজেলায় (লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি) প্রত্যন্ত গ্রামেগঞ্জে ও হাট-বাজারে নিয়মিতভাবে তথ্য অফিসের সচেতনতামূলক বার্তা প্রচার কার্যক্রম অব্যাহত রেখেছি। সেক্ষেত্রে করোনায় আক্রান্ত ব্যক্তিরা কোন পাপ বা অভিশাপযুক্ত নয়,এটি বৈশ্বিক মহামারি সবার মানবিকভাবে বেচেঁ থাকার অধিকার রয়েছে
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ