September 27, 2020, 8:33 pm

শিরোনাম :
রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্য্য-নির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত পীরগঞ্জে সরকারি শাহ্্ আব্দুর রউফ কলেজের ৮ জন শিক্ষকের সনদ জাল রংপুরে অর্ধ কোটি টাকার উপর এলজিইডি’র প্রকল্প ভেস্তে গেল পটুয়াখালীতে আন্ধারমানিক নদী রক্ষার দাবিতে মানববন্ধন কেশবপুর ভায়া সাগরদাঁড়ি মধু সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন পীরগঞ্জে ওসির প্রচেষ্টায় মাদক ব্যবসার পেশা ছেড়ে অন্য পেশায় জীবিকানির্বাহ ঝিনাইদহে গাঁজাসহ ২ জন আটক জামালপুরে হত্যা মামলায় ২ সহোদরের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন জামালপুরে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জনদুর্ভোগের প্রতিবাদে মানববন্ধন বগুড়ার শিবগঞ্জ সহ বিভিন্ন এলাকায় আমন ধান কেটে নষ্ট করছে সোসা ইঁদুর, দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী রংপুর বিভাগীয় সরকারী কর্মকর্তা গৃহায়ন সমবায় সমিতি লিঃ এর বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ রাজশাহীর পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ দু’জনের সন্ধান এখনও মেলেনি’ ০৩ জনকে আসামী করে মামলা পীরগঞ্জে বজ্রপাতে ও বিদ্যুৎ পৃষ্টে ২ জনের মৃত্যু কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে অর্ধগলিত লাশ উদ্ধার কুয়াকাটায় জাল জালিয়াতির মাধ্যমে বিএস জরিপ করার অভিযোগে সাংবাদিক সম্মেলন নিখোঁজের ৪দিনপর শৈলকুপায় কলেজছাত্র সুজনের মরদেহ উদ্ধারের পর মিলছে চাঞ্চল্যকর ও লোমহর্ষক তথ্য লামা’র ফাইতং ইউনিয়নে তর্কবিতর্কে মারামারি,অবশেষে মৃত্যু আবার বন্যায় আক্রান্ত বিশ্বম্ভরপুর উপজেলা তাহিরপুরে অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে ৩’শ একর আমনের জমি পানির নিচে আদালতের নির্দেশ উপেক্ষা করে কালীগঞ্জে বাড়ি নির্মানের অভিযোগ

লক্ষ্মীপুরে ছোটভাইয়ের সন্ত্রাসী কর্মকান্ডে বাড়ি ছাড়া প্রবাসী বড় ভাই

Spread the love
মোহাম্মদ হাছান,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের বসুদুহিতা গ্রামে ছোট ভাই খোকন ও তার অনুগতদের সন্ত্রাসী কর্মকান্ডে অতীষ্ঠ হয়ে পৌত্রিক বসত বাড়ি ছেড়ে পরিবার পরিজন নিয়ে লক্ষ্মীপুর শহরে বসবাস করতে বাধ্য হচ্ছেন প্রবাসী বড় ভাই আব্দুল কুদ্দুছ। এ ব্যাপারে বড় ভাই আব্দুল কুদ্দুছ আদালত ও থানায় একাধিক মামলা ও অভিযোগ এবং ডায়েরী করার পরও ছোট ভাইয়ের সন্ত্রাসী কর্মকান্ড থেমে নেই।সম্প্রতি খরিদ করা জমিতে তোলা পরিত্যাক্ত ঘরটিও রাতের আধারে আগুন ধরিয়ে দিয়ে পুড়িয়ে দেওয়ার চেষ্টা চালিয়েছে। স্থানীয় জনতা টেরপেয়ে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়।
জানাযায় লক্ষ্মীপুর সদর উপজেলার বসুদুহিতা গ্রামের কিয়াম উদ্দীন পাটওয়ারী বাড়ির মৃত মনছুর আহাম্মদের তিন পুত্রের মধ্যে ছোট পুত্র আব্দুল আলী খোকন। মৃত মনছুর আহাম্মদের বড় ছেলে ইব্রাহীম খলিল দেশের বাড়িতে কৃষি কাজ করলেও মেঝ ছেলে আব্দুল কুদ্দুছ সৌদী আরব গিয়ে প্রচুর অর্থ অর্জন করেন। তার অর্জিত টাকার সিংহ ভাগই ছোট ভাই খোকনের নামে দেশে পাঠায়। এ টাকা দিয়ে রায়পুর -চট্রগ্রাম রুটে বিসমিল্লাহ পরিবহন নামের ৫টি বাস খরিদ করেন। এবং চট্রগ্রামে একটি ফ্যাক্টরী করেন। এক সময় এসে ছোট ভাই আব্দুল আলী খোকন সব কিছু আত্নসাৎ করে নেয়। এ ব্যাপারে পারিবারিক ভাবে একাধিক সালিশ বৈঠক বসলে আব্দুল কুদ্দুছকে ৮০ লাখ টাকা ফেরৎ দেওয়ার কথা হলেও পরবর্তীতে কোন টাকা পয়সা না দিয়ে সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নেয়। পৌত্রিক বাড়িতে আব্দুল কুদ্দুছের ঘরের সামনের জায়গাটুকুও তার অনুগতদের নিয়ে দখলে নিয়ে তাকে ঘর থেকে বের হওয়ার পথ বন্ধ করে দেয়। অপর দিকে নিজ গ্রামে হিন্দু মালিক থেকে ৩৪ শতাংশ জমি খরিদ করলেও তাও দখলে যেতে দিচ্ছেনা। অপর দিকে চট্রগ্রামের অলংকার মোড় ঝোলার হাট এলাকায় ৪শতাংশ জমি কিনে তাতে সেমি পাকা ঘর নির্মাণ করে ভাড়া দিলেও খোকনের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীদের কারণে উক্ত বাড়িতেও যেতে পারছেনা আব্দুল কুদ্দুছ। এ দিকে নিজের টাকা ফেরৎ পাওয়ার জন্য আদালতে আব্দুল কুদ্দুছ একটি মামলা দায়ের করলে খোকন আরো বেপরোয়া হয়ে উঠে। ফলে এখন আব্দুল কুদ্দুছ পরিবার পরিজন নিয়ে লক্ষ্মীপুর শহরে বসবাস করতে বাধ্য হচ্ছে। এ দিকে আব্দুল কুদ্দুছ ও তার বড় ভাই ইব্রাহীম খলিলের বিরুদ্ধে আব্দুল আলী নারী নির্যাতন ও বিদ্যুতের মিটার ভেঙ্গে ফেলার কথিত মামলা করে তাদের হাজত বাস করায় বলে জানাগেছে। এ ব্যাপারে জানতে চাইলে খোকনের স্ত্রী মুন্নী আক্তার আব্দুল কুদ্দুছের ঘরে আগুন দেওয়ার কথা স্বীকার করলেও এর সাথে তাদের সম্পৃক্ততা নেই বলে জানান । অপর দিকে পাওনা টাকা নিয়ে বিরোধ চলে আসার কথা স্বীকার করে বলেন এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে।
প্রাইভেট ডিটেকটিভ/১২ জানুয়ারি ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ