January 20, 2020, 1:48 pm

শিরোনাম :
এসএসসিতে যশোর বোর্ডে মেয়ে পরীক্ষার্থী বেশি চৌগাছার ‘শফি স্যার’ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বাগাতিপাড়ায় চুরির দায়ে যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন যশোরে ১১ কেজি সোনাসহ ৩ জনকে আটক করেছে বিজিবি মৌলভীবাজারের বড়লেখায় পাঁচ চা শ্রমিক খুনের ঘটনায় বাগান ম্যানাজার বাদী হয়ে মামলা দায়ের জৈন্তাপুরে সুচনা প্রকল্পের এ্যাডভোকেসী কর্মশালা অনুষ্ঠিত ঐতিহ্যবাহী নীলাখিয়া আর.জে পাইলট উচ্চ বিদ্যালয় টিফিন প্রিয়টে ছুটির ঘণ্টা কেশবপুরের মূলগ্রাম বাজারে দুঃসাহসিক চুরি! চিলমারীতে সরকারীভাবে ধান ক্রয়ের লটারীতে কৃষক তালিকায় ব্যপক অনিয়ম মৃত ব্যাক্তির নামসহ ধান দিচ্ছেন সিন্ডিকেটরা চট্টগ্রামের লালদীঘিতে ২৪ জনকে হত্যা মামলার রায় ঘোষণা,৫ জনের মৃত্যুদণ্ড
প্রতিকি ছবি

লক্ষ্মীপুরে ছোটভাইয়ের সন্ত্রাসী কর্মকান্ডে বাড়ি ছাড়া প্রবাসী বড় ভাই

Spread the love
মোহাম্মদ হাছান,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের বসুদুহিতা গ্রামে ছোট ভাই খোকন ও তার অনুগতদের সন্ত্রাসী কর্মকান্ডে অতীষ্ঠ হয়ে পৌত্রিক বসত বাড়ি ছেড়ে পরিবার পরিজন নিয়ে লক্ষ্মীপুর শহরে বসবাস করতে বাধ্য হচ্ছেন প্রবাসী বড় ভাই আব্দুল কুদ্দুছ। এ ব্যাপারে বড় ভাই আব্দুল কুদ্দুছ আদালত ও থানায় একাধিক মামলা ও অভিযোগ এবং ডায়েরী করার পরও ছোট ভাইয়ের সন্ত্রাসী কর্মকান্ড থেমে নেই।সম্প্রতি খরিদ করা জমিতে তোলা পরিত্যাক্ত ঘরটিও রাতের আধারে আগুন ধরিয়ে দিয়ে পুড়িয়ে দেওয়ার চেষ্টা চালিয়েছে। স্থানীয় জনতা টেরপেয়ে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়।
জানাযায় লক্ষ্মীপুর সদর উপজেলার বসুদুহিতা গ্রামের কিয়াম উদ্দীন পাটওয়ারী বাড়ির মৃত মনছুর আহাম্মদের তিন পুত্রের মধ্যে ছোট পুত্র আব্দুল আলী খোকন। মৃত মনছুর আহাম্মদের বড় ছেলে ইব্রাহীম খলিল দেশের বাড়িতে কৃষি কাজ করলেও মেঝ ছেলে আব্দুল কুদ্দুছ সৌদী আরব গিয়ে প্রচুর অর্থ অর্জন করেন। তার অর্জিত টাকার সিংহ ভাগই ছোট ভাই খোকনের নামে দেশে পাঠায়। এ টাকা দিয়ে রায়পুর -চট্রগ্রাম রুটে বিসমিল্লাহ পরিবহন নামের ৫টি বাস খরিদ করেন। এবং চট্রগ্রামে একটি ফ্যাক্টরী করেন। এক সময় এসে ছোট ভাই আব্দুল আলী খোকন সব কিছু আত্নসাৎ করে নেয়। এ ব্যাপারে পারিবারিক ভাবে একাধিক সালিশ বৈঠক বসলে আব্দুল কুদ্দুছকে ৮০ লাখ টাকা ফেরৎ দেওয়ার কথা হলেও পরবর্তীতে কোন টাকা পয়সা না দিয়ে সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নেয়। পৌত্রিক বাড়িতে আব্দুল কুদ্দুছের ঘরের সামনের জায়গাটুকুও তার অনুগতদের নিয়ে দখলে নিয়ে তাকে ঘর থেকে বের হওয়ার পথ বন্ধ করে দেয়। অপর দিকে নিজ গ্রামে হিন্দু মালিক থেকে ৩৪ শতাংশ জমি খরিদ করলেও তাও দখলে যেতে দিচ্ছেনা। অপর দিকে চট্রগ্রামের অলংকার মোড় ঝোলার হাট এলাকায় ৪শতাংশ জমি কিনে তাতে সেমি পাকা ঘর নির্মাণ করে ভাড়া দিলেও খোকনের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীদের কারণে উক্ত বাড়িতেও যেতে পারছেনা আব্দুল কুদ্দুছ। এ দিকে নিজের টাকা ফেরৎ পাওয়ার জন্য আদালতে আব্দুল কুদ্দুছ একটি মামলা দায়ের করলে খোকন আরো বেপরোয়া হয়ে উঠে। ফলে এখন আব্দুল কুদ্দুছ পরিবার পরিজন নিয়ে লক্ষ্মীপুর শহরে বসবাস করতে বাধ্য হচ্ছে। এ দিকে আব্দুল কুদ্দুছ ও তার বড় ভাই ইব্রাহীম খলিলের বিরুদ্ধে আব্দুল আলী নারী নির্যাতন ও বিদ্যুতের মিটার ভেঙ্গে ফেলার কথিত মামলা করে তাদের হাজত বাস করায় বলে জানাগেছে। এ ব্যাপারে জানতে চাইলে খোকনের স্ত্রী মুন্নী আক্তার আব্দুল কুদ্দুছের ঘরে আগুন দেওয়ার কথা স্বীকার করলেও এর সাথে তাদের সম্পৃক্ততা নেই বলে জানান । অপর দিকে পাওনা টাকা নিয়ে বিরোধ চলে আসার কথা স্বীকার করে বলেন এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে।
প্রাইভেট ডিটেকটিভ/১২ জানুয়ারি ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ