December 7, 2019, 5:51 am

শিরোনাম :
সাতক্ষীরার তালায় ৭২০ নকল স্বর্ণের পয়সা উদ্ধার, আটক ২ রাজধানীতে মিরপুরের পল্লবী থানার কেডিসি ক্যাম্প এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত পেট্রোবাংলা ভবনের আগুন যুক্তরাষ্ট্রে সিনিয়র ব্রিটিশ কূটনীতিক আলেক্সান্দ্রা হল হল পদত্যাগ করেছেন আমার ব্যক্তিগত কোন মোবাইল নেই -মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফরায়েজী আন্দোলন বাংলা সিনেমার সাত বছরের জট খুলছে ৬ ঘণ্টা হৃদস্পন্দন বন্ধ থাকার পরও বেঁচে উঠেছেন এক নারী খালেদা জিয়ার জামিনের বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে আদালতের ওপর -মোহাম্মদ নাসিম এমপি বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার মৃত্যুরহস্য উদ্ঘাটনে দুটি জুতার ছাপকে কেন্দ্র করে চলছে তদন্ত,হত্যা’র বিচার চেয়ে মানববন্ধন রাজশাহীর তানোরে থানা পুলিশের হাতে ডাবল ওয়ারেন্ট ভুক্ত ১ আসামি গ্রেফতার
প্রতিকি ছবি

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বরাদ্ধ লুটপাটের অভিযোগ

Spread the love

মোহাম্মদ হাছান, লক্ষীপুর জেলা প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

লক্ষীপুর  সদর উপজেলার  চন্দ্রগঞ্জ থানাধীন ১৮ নং কুশাখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বরাদ্ধ হরিলুট ও তার স্ত্রী ছেলে  ভাইয়ের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে।   এ ব্যাপারে ইউনিয়নবাসীর পক্ষ থেকে প্রধান মন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী,জেলা প্রশাসক ও দুদক চেয়ারম্যানের নিকট  পৃথক পৃথক লিখিত অভিযোগ করা হয়েছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি এইচ এম এ খালেক মাষ্টারের নেতৃত্বে গত ৬ অক্টোবর এলাকাবাসীর লিখিত অভিযোগ সুত্রে জানাযায়, কুশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তিনি তার ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করে চলছেন। পাশাপাশি তার ইউপি কার্যালয়কে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে সালিশ বিচারের নামে জামানত গ্রহন করে আত্নসাৎ করা সহ সরকারি বিভিন্ন উন্নয়ণ বরাদ্ধ ঠিকমত কাজ না করে লুটপাট করে চলছেন। হত দরিদ্র পুনঃর্বাসন প্রকল্পে দরিদ্র ও অসহায় শ্রমিকদের পরিবর্তে নিজের  আত্তীয় স্বজনের নামে ব্যাংক একাউন্ট খুলে কোন প্রকার কাজ না করে বা কখনো কখনো নামে মাত্র কাজ করে পুরো প্রকল্পের অর্থতুলে নিয়ে যাচ্ছেন। অপর দিকে একটি প্রকল্পের কাজ একাধিক প্রকল্পে দেখিয়ে অন্য প্রকল্পের বরাদ্ধকৃত অর্থ হাতিয়ে নিয়ে থাকেন। এ ছাড়া ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ বিভিন্ন সরকারি ভাতা প্রদান কালে প্রতি জন থেকে ৫ থেকে ১০ হাজার টাকা করে আদায় করে থাকেন। সম্প্রতি হতদরিদ্র পূনঃর্বাসন প্রকল্পের আওতায় সরকার ঘর নির্মাণ কর্মসূচী গ্রহন করলে চেয়ারম্যান নুরুল আমিন ও তার ছেলে জুয়েল  ৫০ জন হতদরিদ্র থেকে ১০ থেকে ২০ হাজার টাকা করে আদায় করে নিলেও অদ্যবদি কোন ঘর বরাদ্ধ দিতে পারেনি। এ ছাড়া ইউনিয়নে সরকারি অর্থে বিদ্যুৎ সরবরাহ করা হলেও চেয়ারম্যান নুরুল আমিন তার ছেলে জুয়েল এবং তার ভাই মিলে ইউনিয়নের কাঠালী ও চিলাদী গ্রামের প্রতিটি মিটার থেকে ৬-৭ হাজার টাকা করে আদায় করেছেন। চরঅধ্যুষিত এই ইউনিয়নে সরকারি অর্থে বরাদ্ধকৃত গভীর নলকুপ স্থাপনকালে চেয়ারম্যান প্রতিটি নলকুপের জন্য ২০ হাজার টাকা করে আদায় করেছেন। সরকারি অর্থে দরিদ্র ও বিভিন্ন প্রতিষ্ঠানের নামে  বরাদ্ধকৃত সৌর বিদ্যুত তাদের না দিয়ে ১০টি সোলার প্যানেল  নিজ বাড়িতেও বসত ঘরে স্থাপন করেছেন।ভিজিডির চাল তিনি কার্ডধারীদের মধ্যে বিতরণ না করে নিজ বাড়িতে নিয়ে স্ত্রীর মাধ্যমে বিক্রি করে দিয়ে থাকেন। এ ছাড়া তিনি তার ইউপি সদস্যদের বেতন ভাতা প্রদানের কথা বলে স্বাক্ষর নিয়েও তাদের বেতন ভাতার ইউনিয়ন পরিষদের অংশ না দিয়ে আত্নসাৎ করেছেন। এ ব্যাপারে কয়েকজন সদস্য প্রতিবাদ করলে তাদের নানা ভাবে হয়রানি করার অভিযোগ পাওয়াগেছে। ইউনিয়নের বিভিন্ন সড়ক থেকে বন বিভাগের সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রি করে দেওয়া সহ বনায়নের গাছ দিয়ে নিজ বাড়িতে ঘর দরজা নির্মাণ করার অভিযোগ রয়েছে।একসময় ব্রিকফিল্ডের শ্রমিক শর্দার নুরুল আমিন ও তার পরিবারের আয়ের অন্য কোন উৎস না থাকলেও গত চার বছরে চেয়ারম্যানের দায়িত্বে থাকার সুবাধে  সরকারি বরাদ্ধ লুটপাট সহ বিভিন্ন ভাবে তিনি ও তার পরিবারের সদস্যরা বাড়ি মার্কেট ও ফসলি জমি সহ কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন বলে অভিযোগ করেছেন আবেদনকারিরা।সরকারি উন্নয়ণ ও প্রকল্পের বরাদ্ধের অর্থ লুটপাটের বিষয়ে জানতে চাইলে ল²ীপুর সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন জানান, কুশাখালী ইউনিয়নের উন্নয়ণ প্রকল্পগুলো তদন্ত করে দেখা হচ্ছে। এই ইউনিয়নের জন্য  মাত্র ৪টি ঘর বরাদ্ধ পাওয়াগেছে। সঠিক ভাবে তদন্ত করে প্রকৃত পাপককে এই ঘর বরাদ্ধ দেওয়া হবে।  অভিযোগের বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নুরুল আমিনের বক্তব্য জানার জন্য তার ব্যক্তিগত মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মোবাইলটি বন্ধ থাকায় তার বক্তব্য জানাযায়নি।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ নভেম্বর ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ