April 2, 2020, 9:04 pm

শিরোনাম :
আগামী ৫ এপ্রিল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় রাজশাহী পুলিশ সুপারের কার্যক্রম অব্যাহত করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিগুণ বন্দি নিয়ে দুশ্চিন্তায় রাজশাহী কারা কর্তৃপক্ষ রাজশাহীতে গোপন বৈঠকের সময় র‌্যাব-৫ এর অভিযানে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেফতার তাহিরপুরে উপজেলা নির্বাহী অফিসারের বাজার মনিটরিং,সচেতনামূলক পরামর্শ কেশবপুরে চারুপীট আর্ট স্কুলের উদ্যোগে হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সারিয়াকান্দিতে নিজস্ব অর্থায়নে ১০০ চা দোকানদার পেলেন খাদ্য সহায়তা লক্ষ্মীপুরের দালাল বাজারে করোনা উপসর্গে ৭০বছরের বৃদ্ধের মৃত্যু,বাড়ি লকডাউন

রেমিট্যান্স যোদ্ধারা দেশকে এগিয়ে নিতে অনন্য ভূমিকা পালন করছে; চেয়ারম্যান ফারুক আহমেদ

Spread the love

আবু তালহা তোফায়েল,গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধিঃ

কোওরবাজার প্রবাসী পরিষদের উদ্যোগে অসহায় গরীব মেধাবী স্কুল মাদরাসা শিক্ষার্থীদের নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ১৫ ফেব্রুয়ারী (শনিবার) বিকাল ৩টায় কোওরবাজার মিলনায়তনে। সংগঠনের সমন্বয় কমিটির সদস্য আলহাজ্ব সয়ফুল্লাহের সভাপতিত্বে এবং পুকাশ স্কুলের শিক্ষক মঞ্জুর আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা মোহাম্মদ ফারুক আহমেদ বলেন- দেশে যোদ্ধারা দুই প্রকার। ১)মুক্তিযোদ্ধা- তাদের কারণে আমরা স্বাধীন মানচিত্র পেয়েছি, স্বাধীন দেশে বসবাস করছি। ২)রেমিট্যান্স যোদ্ধা- তাদের কারণে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়নশীল দেশে রুপান্তরিত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে রেমিট্যান্স যোদ্ধারা অনন্য ভূমিকা পালন করছে।

তারা মা বাবা আত্মীয়স্বজন ছেড়ে বিদেশের মাটিতে মাথার ঘাম পায়ে ফেলে শুধু জীবিকা নির্বাহ করেনি, তাদের অর্জিত সম্পদ থেকে কিছু অংশ এলাকার গরীব অসহায়দের মাঝে এবং শিক্ষার মানোন্নয়নে মেধাবী ছাত্রদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করে যে অনন্য ভূমিকা পালন করছে, তা প্রশংসার যোগ্য।
তিনি আরো বলেন- আমি নিজেই প্রবাসী, প্রবাসীরা কিভাবে দিনযাপন করে, আমি অনুভব করি, বুঝি। তাই প্রবাসীদের ডাকে আমি সাড়া দিতে সর্বদা প্রস্তুত থাকি।
বিশেষ অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জননেতা মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ বলেন- সরকারের পাশাপাশি প্রবাসীসহ এলাকার বিত্তবানরা গরীব দুস্তদের মাঝে এভাবে সহায়তার হাত বাড়ালে এলাকা ও উপজেলায় শান্তি বিরাজ করবে, গরীব বলে কেউ আফসোস করবে না। এলাকা ও জাতিকে এগিয়ে নিতে এভাবেই নিঃস্বার্থভাবে কাজ করে যেতে হবে; শান্তি, সমৃদ্ধি মানুষের মাঝে ফিরিয়ে আসবে ইনশাআল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্যে গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মাওলানা বিলাল উদ্দিন বলেন- প্রবাসী সামাজিক সংগঠনগুলো শুধু মানুষের মাঝে সহায়তা প্রদান করে বসে থাকেনা। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক সংগঠনে জড়িত মানুষদের নিয়ে গড়ে ওটা প্রবাসী সামাজিক সংগঠনগুলোর সদস্যদের মাঝে ভ্রাতৃত্ব সম্পর্ক গড়ে ওঠে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলীরগাঁও ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খয়ের, কোওরবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষানুরাগী নিত্যনান্দন দাস, ৩নং ওয়ার্ডের মেম্বার আব্দুস শুক্কুর, সাবেক মেম্বার জামাল উদ্দিন, আকবর আলী, ইদ্রিস আলী, আলহাজ্ব মুসা মিয়া, কোওরবাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুলাল কান্ত দাস, হেলাল উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন। তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এলাকার প্রবাসী ভাইদের নিয়ে গঠিত কোওরবাজার প্রবাসী পরিষদ ২০১৮ সালে তার যাত্রা শুরু হয়। বিভিন্ন ইস্যুতে এলাকার অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, ঈদ বস্ত্র বিতরণসহ আজ মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করে সামাজিক উন্নয়নে এগিয়ে আসছে। তিনি সবার কাছে প্রবাসীদের জন্য দোয়া চেয়ে এবং অতিথিদের ধন্যবাদ জানিয়েছেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামুল্লাহ থেকে তেলাওয়াত করেন সাতাইন মাদরাসার ছাত্র।
উল্লেখ্য যে, প্রবাসী সংগঠনটি পাঁচপাড়া মাদরাসা, গারো মাদরাসা, কোওরবাজার উচ্চ বিদ্যালয়, মর্জাতপুর মাদরাসা, পাঁচপাড়া মুহিপুর মাদরাসাসহ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গরীব শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করে।
প্রাইভেট ডিটেকটিভ/১৫ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ