July 22, 2019, 3:12 am

রুমানাদের ভারত সফর শুরু হার দিয়ে

Spread the love

রুমানাদের ভারত সফর শুরু হার দিয়ে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ভারত মহিলা ‘এ’ দলের বিপক্ষে লক্ষ্যটা নাগালেই রেখেছিলেন বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা। কিন্তু সময়ের দাবি মেটাতে পারেনি অতিথিদের ব্যাটিং। তাই হার দিয়ে ভারত সফর শুরু করল রুমানা আহমেদের দল।

প্রথম ওয়ানডেতে ৩২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ভারত।

হুবলির কেএসসিএ স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২১৫ রান করে ভারত। জবাবে ৬ উইকেটে ১৮৩ রান করে বাংলাদেশ।

রান তাড়ায় মন্থর শুরু করে অতিথিরা। দুই অঙ্কে যেতে পারেননি শারমিন সুলতানা। ১৩ রান করতে ৩৫ বল খেলেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন।

৫টি চারে সর্বোচ্চ ৪৫ রান করতে লতা ম-ল খেলেন ৯২ বল। লম্বা সময় উইকেট থেকেও রানের গতি বাড়ানোর কাজটা করতে পারেননি তিনি। আরেক ব্যাটিং ভরসা সালমা খাতুন ৫১ বলে করেন ১৬ রান।

৩৬ ওভারে ১০১ রান করতে ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশ ‘এ’ দল পরাজয়ের ব্যবধান কমায় রুমানা ও নিগার সুলতানার ব্যাটে। উইকেটকিপার নিগার ৪৯ বলে করেন ৩২ রান। অধিনায়ক রুমানা ৩৪ বলে অপরাজিত থাকেন ৩৯ রানে।

শতরানের উদ্বোধনী জুটি ভারত ‘এ’ দলকে দাঁড় করায় দৃঢ় ভিতের ওপর। যদিও পরে ঘুরে দাঁড়িয়ে স্বাগতিকদের বড় সংগ্রহ গড়তে দেননি নিহার নাহিদা আক্তার, শারমিন, সালমা, রুমানারা।

থিরুস কামিনিকে (২৯) ফিরিয়ে ২৪.২ ওভার স্থায়ী ১০৪ রানের জুটিন ভাঙেন রুমানা। কিছুক্ষণ পর ৮৯ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৭৬ রান করা ভেলাস্বামি ভানিথাকে আউট করেন শারমিন।

চতুর্থ উইকেটে দেবিকা বৈদ্যর সঙ্গে অধিনায়ক অনুজা পাতিলের ৫৭ রানের জুটিতে দুইশ ছাড়ায় স্বাগতিকদের সংগ্রহ। সালমা বিদায় করেন দেবিকা (২৪) ও অনুজাকে (৩৩)।

শেষের দিকে দ্রুত তিন উইকেট তুলে নিয়ে ভারত ‘এ’ দলের সংগ্রহ খুব একটা বড় হতে দেননি নাহিদা। ৩৫ রানে ৩ উইকেট বাঁহাতি এই স্পিনার। শারমিন, সালমা ও রুমানা নেন দুটি করে উইকেট।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ