May 27, 2020, 3:11 am

শিরোনাম :
তেঁতুলিয়া মেম্বার ও চৌকিদার মিলে মধ্যযুগীয় নির্যাতন করেছে এক যুবককে সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনোয়েতপুরের স্থল ইউনিয়নে যমুনা নদীতে নৌকাডুবিতে এ পর্যন্ত তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে,এখনো নিখোঁজ রয়েছেন ৩০ জন চিলমারীতে ব্রহ্মপুত্র নদের ডানতীর রক্ষা প্রকল্প কাজের ধীরগতিতে ভাঙ্গন এলাকাবাসীর মানববন্ধন করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জনের মৃত্যু হয়েছে,আক্রান্ত ১১৬৬ কেশবপুরে মানুষের মাক্স ব্যবহারের হার হ্রাস সলঙ্গায় গ্যাসের চুলা থেকে শরীরে আগুন লেগে পুড়ে নারীর মৃত্যু তড়িঘড়ি করে দাফন রংপুর গঙ্গাচড়ায় অর্থনৈতিক অঞ্চল প্রকল্প বাস্তবায়নে ঐক্যের আহ্বান হাফিজ আখতারকে অভিনন্দন জানাতে তার বাড়িতে ভাইস চেয়ারম্যান কয়েছ ঈদের দিন ও করোনার ক্লান্তিলগ্নে কাউন্সিলর প্রার্থী রাসেদের সেবা কার্যক্রম অব‍্যাহত আখাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক এসআই তাজুল ইসলাম আখাউড়া বাসীসহ বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন

রামপালে মৎস্যঘেরে বিষ প্রয়োগ প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি

Spread the love

রামপাল (বাগেরহাট) সংবাদদাতাঃ

রামপালে মৎস্যঘেরে বিষ প্রয়োগের ফলে হতদরিদ্র ঘের মালিক নাসির তরফদারের আর্থিক ক্ষতি হয়েছে। এঘটনায় রামপাল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। জানা গেছে, সোমবার ভোর রাতে উপজেলার ঝনঝনিয়ার সাবুতলা গ্রামের মৃত ইউনুচ তরফদারের পুত্র নাসির তরফদারের ছোট্র এক খন্ড মৎস্য খামারে একই এলাকার হায়দার খানের ছেলে জাবের খান বিষ প্রয়োগ করে। এতে তার আনুমানিক ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে রামপাল থানার ডিউটি অফিসার এসআই মনির হোসেন অভিযোগ প্রাপ্তির কথা স্বাীকার করে বলেন, দোষীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
রামপালে প্রথম করোনা রোগী শনাক্ত
৮টি বাড়ী লকডাউন, ফয়লার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা \ রামপালে এই প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় ৮ বাড়ি লকডাউন করে দিয়েছেন উপজেলা প্রশাসন। জানা গেছে, উপজেলার বাবুরহাট গ্রামের আজাদুর রহমানের স্ত্রী সুমাইয়া বেগম মুন্সিগঞ্জ থেকে কিছুদিন পূর্বে বাড়িতে আসার পর তার করোনার উপসর্গ দেখা দেয়। পরে তার নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স থেকে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। সোমবার সন্ধায় বাগেরহাট জেলা সিভিল সার্জনের অফিস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে সোমবার সন্ধায় তার পজেটিভ রিপোর্ট পাওয়ার পর উপজেলা প্রশাসন দ্রুত তার বাড়িসহ ৮টি বাড়ি লকডাউন ঘোষনা করেছেন। এরপর উপজেলা প্রশাসন মঙ্গলবার সকালে স্থাণীয় ফয়লা বাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেন। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল জানান, রামপাল উপজেলা জামায়াতের আমীর শেখ নাসের উদ্দিনসহ এ পর্যন্ত ২৫ জনের নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে সোমবার এক জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। জামায়াত নেতা নাসেরসহ বাকী ২৪ জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এ ব্যাপারে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তুষার কুমার পাল এর সাথে কথা হলে তিনি জানান, বাড়ি লক ডাউনের পাশাপাশি পার্শবর্তী ফয়লা বাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান সাময়ীকভাবে বন্ধ করে দিয়েছি। স্বাস্থ্য বিধি মেনে চালার জন্য ব্যপক প্রচার প্রচারণা ও জরুরী প্রয়োজন না হলে বাড়িতে থাকার অনুরোধ জানানো হয়েছে।
রামপালে ঘূর্ণি ঝড় আম্পান থেকে জানমাল রক্ষায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা \ প্রলয়ংকারী ঘূর্ণি ঝড় আম্পান থেকে মানুষের জানমালের নিরাপত্তার লক্ষ্যে রামপাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলার ১১৪টি শিক্ষা প্রতিষ্ঠান কাম সাইক্লোন সেল্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। স্বল্প সময়ের নোটিশে যাতে তারা আশ্রয় কেন্দ্র গুলোতে আশ্রয় নিতে পারে এ জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহন সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল জানান, প্রতিটি গ্রামে গ্রামে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর, সরকারি কর্মকর্তা/কর্মচারী, ব্রাক, ওয়ার্ড ভিশন, কারিতাসসহ বিভিন্ন সেচ্ছাসেবি সংগঠনের পক্ষ থেকেও সেচ্ছাসেবি নিয়োগ করা হয়েছে। ইসালামী ফাউন্ডেশনের পক্ষ থেকে মসজিদে মসজিদে মাইকিং করে জনগনকে সতর্ক করা হয়েছে। ঝড়ে আঘাত হানার পূববর্তী ও পরবর্তী সময় যাতে মানুষকে নিরাপদে রাখা যায় সে জন্য ও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আকাশ মেঘাচ্ছন্ন ছিল এবং প্রচন্ড গরম ও গুমট আবহাওয়া বিরাজ করছিল।

প্রাইভেট ডিটেকটিভ/১৯ মে ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ