June 2, 2020, 12:31 am

শিরোনাম :
করোনার উপসর্গ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষকের মৃত্যু যুক্তরাষ্ট্র চীনা স্বার্থের কোনো ক্ষতি করলে সম্মুখ পাল্টা ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে বেইজিং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা সোহেল শাহরিয়ার রানার ত্রাণ বিতরণ করোনাভাইরাস মহামারী মোকাবেলায় এবার ব্যাংক আমানতকারীদের বিশেষ সুবিধা দিয়েছে সরকার মহামারী মরন ব্যাধী করোনায় আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি কেশবপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ১৩ জনের সকলেই সুস্থ রসিকের সহকারী প্রকৌশলী বরখাস্ত পাড়ায় পাড়ায় আর কোন বৃদ্ধাশ্রম নয়; ঘরে ঘরে যেনো আনন্দাশ্রম হয়” পীরগঞ্জে আনন্দাশ্রম উদ্বোধন লামা’র ফাইতং খেদারবান ডেভেলপমেন্ট সোসাইটি’র পক্ষ থেকে এসএসসি/দাখিল পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা কেশবপুরে ঘুড়ি উড়াতে যেয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক শিশুর মৃত্যু

রাজ্জাক ৫০০ উইকেটের অনন্য উচ্চতায়

Spread the love

রাজ্জাক ৫০০ উইকেটের অনন্য উচ্চতায়

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

জাতীয় দলে উপেক্ষিত অনেক দিন ধরেই। তবে বরাবরই রাঙিয়ে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেট। সেই পথ ধরেই আবদুর রাজ্জাক পৌঁছে গেলেন অনন্য এক উচ্চতায়। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ছুঁয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেটে মাইলফলক।

বিসিএলে বুধবার বিকেএসপিতে মধ্যাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের হয়ে ম্যাচে এই কীর্তি গড়েছেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

১১৩ প্রথম শ্রেণির ম্যাচে রাজ্জাক স্পর্শ করলেন ৫০০। ১১২ ম্যাচ খেলে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এনামুল হক জুনিয়রের উইকেট ৪৩৮টি।

৪৯০ উইকেট নিয়ে এবারের বিসিএল শুরু করেছিলেন রাজ্জাক। আগের রাউন্ডে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬ উইকেট। পরে দ্বিতীয় ইনিংসে শেষ দিন বিকেলে নেন আরও ৩ উইকেট। তবে সেদিন আর একটি উইকেট ধরা দেয়নি। রাজ্জাককে তাই থাকতে হয় অপেক্ষায়।

অপেক্ষা চলছিল এই রাউন্ডেও। কুয়াশার কারণে বাধাগ্রস্থ হয়েছে খেলা। রাজ্জাক বল হাতে পান দ্বিতীয় দিন শেষ বিকেলে। ৩ ওভার বোলিং করলেও উইকেট পাননি। তৃতীয় দিনও দীর্ঘায়িত হয় অপেক্ষা। মধ্যাঞ্চলের দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও সাদমান ইসলাম উদ্বোধনী জুটিতেই তোলেন ১৭১ রান।

সেই জুটি ভাঙলেও রাজ্জাক পাচ্ছিলেন না উইকেট। শেষ পর্যন্ত বিকেলে সাদমান ইসলামকে ৯৩ রানে আউট করে পেয়েছেন পাঁচশ উইকেটের অনির্বচনীয় স্বাদ।

বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশিবার ম্যাচে ১০ উইকেট নেওয়ার রেকর্ডও রাজ্জাকের, ৮ বার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ