July 5, 2020, 8:16 pm

শিরোনাম :
একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন কতৃক তাকরীম ফাউন্ডেশনকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান রাসিক মেয়র লিটনের সাথে রাজশাহীর নতুন জেলা প্রশাসক আব্দুল জলিলের সৌজন্য সাক্ষাৎ চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে ফেনসিডিল ও ট্রাকসহ ভারতীয় এক চালক আটক চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে ফেনসিডিল ও ট্রাকসহ ভারতীয় এক চালক আটক বকশিগ‌ঞ্জে প্রধান শিক্ষক দেলোয়ারের ই‌ন্তেকাল রংপুর জেলা পুলিশ সুপারের বিনামূল্যে খাদ্য সামগ্রী ও মাক্স বিতরণ বেনাপোল বন্দর দিয়ে ১০৫ দিন পর আমদানি-রফতানি রপ্তানি শুরু মুজিববর্ষ উপলক্ষে পীরগঞ্জে সাঈদ রেজা শান্ত’র আম গাছের চারা বিতরণ বক‌শিগ‌ঞ্জে গরু মোটাতাজাকরণ ঔষধ বিক্রেতাকে জ‌রিমানা ঝিকরগাছায় ২৫ পিস ফেনসিডিল সহ এক যুবক আটক

রাজাপুরে সরকারী খাল ভরাট করে ভবন নির্মাণ

Spread the love

এম খায়রুল ইসলাম পলাশ,ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা সদরের বাইপাসমোড় এলাকায় টিএন্ডটি সড়ক সংলগ্ন সরকারী বারনী খালটিতে পাইলিং দিয়ে ভরাট করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে । গত এক বছর আগে এ সরকারী খালের উপর পাইলিং দিয়ে জায়গার মালিক বেলায়েত হোসেন ভবন নির্মাণের কাজ শুরু করলে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয় প্রশাসন। এর পরে এই এক বছর নির্মাণ কাজ বন্ধ ছিল।কন্তু গত তিন দিন আগে হঠাৎ করে এই বারানী খালের রাজাপুর বাইপাস অংশের কবিরাজ বাড়ি ব্রিজ সংলগ্ন খালের মধ্য বরাবর নতুন করে পনের ফিট কংক্রিটের পিলার বসিয়ে ভবন নির্মাণের কাজ শুরু করে বেলায়েত হোসেন। এ ঘটনায় স্থানীয়রা আজ শনিবার প্রশাসনকে জানালে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার দুপুরে ঘটনাস্থলে গিয়ে ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেন
জাঙ্গালিয়া নদী থেকে শাখা হয়ে এই খালটি উপজেলা সদরের ভিতর দিয়ে জেলে পাড়ার মধ্য দিয়ে বারানী খালের সাথে সংযুক্ত হয়েছে। এই খালটি দিয়েই উপজেলা সদরের পানি নিস্কাসিত হয়। ।
স্থানীয়রা জানায়, খাল দখল করার জন্য বেলায়েত আগেই আস্তে আস্তে খালের ভিতরে মাটি ফেলে প্রায় চার ফুট দখল করে সেখান থেকে নতুন করে আরও তিনফুট দুরত্বে খালের ভিতরে কংক্রিটের পাইলিং বসিয়েছে।
স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আ. খালেক বলেন, আমি এই এলাকায় এসেছি প্রায় ত্রিশ বছর হয়েছে। তখন এই খাল প্রায় পনের ফুট চওড়া ছিল। এখন এই খাল থেকে পানি প্রবাহিত হবার মতো কোন ব্যবস্থা নেই। যে যার মতো করে খাল দখল করে নিয়েছে।
খাল দখলকারী বেলায়েত হোসেন বলেন, খাল আমার জমির দাগের ভিতরেই। তাই আমার জায়গায় আমি ভবন নির্মাণ করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট সোহাগ হাওলাদার বলেন, কাজ বন্ধ রেখে খালের ভিতর থেকে পাইলিংগুলো সরিয়ে চলমান প্রবাহ ঠিক রেখে জোয়ারে যতদূর পর্যন্ত পানি ওঠে সে পর্যন্ত পরিস্কার করতে বলা হয়েছে। অন্যথায় খাল দখলকারীরর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

প্রাইভেট ডিটেকটিভ/২৮ জুন ২০২০ /ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ