May 29, 2020, 4:41 am

শিরোনাম :
১ দিনে শরীয়তপুর জেলায় নতুন করে করোনা সনাক্ত ৩৬ জন রংপুরের গঙ্গাচড়া উন্নয়ন পরিষদের কার্যনির্বাহী কমিটি গঠন হামরকোনা বয়েজ ক্লাবের সার্বিক সহায়তায়” লোটন ইউ.কে প্রবাসীদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন আম্ফানে ক্ষতিগ্রস্থ্যদের পাশে সেনাবাহিনী মাঠ পরিক্রমা বিশ্বব্যাপী করোনা মহামারিতে নিরবে মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন নৌকার সর্মথক গোষ্ঠীর সদস্য সচিব হারুনুর রশীদ রবি কুয়াকাটায় মেয়েকে বাল্যবিয়ে দিতে বাবার চাপ সৃষ্টি বোয়ালমারীতে আ’লীগের মধ্যে পৃথক ৫টি সংঘর্ষে ভাংচুর লুটপাট আহত ৫০ আটক ১০ “জাগো মানবতা” ফাউন্ডেশনের সভাপতি মোঃ হাছান ও সাধারন সম্পাদক মোঃ ফয়সাল নির্বাচিত চৌদ্দগ্রামের এক ব্যক্তির করোনা উপসর্গ নিয়ে মৃত্যু স্বামীর নির্যাতনের শিকার হয়ে স্ত্রী হাসপাতালে ভর্তি,অভিযোগ যৌতুকের দাবী !

রাজাপুরে তুচ্ছ ঘটনায় ভাড়া করা সন্ত্রসী নিয়ে হামলা,নারীসহ আহত ৫

Spread the love

এম খায়রুল ইসলাম পলাশ,ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাকির হোসেন মিনুর ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় চারজন নারীসহ অদন্ত পাঁচজন আহত হয়েছে। গত রবিবার রাত আটটার দিকে উপজেলার সদর ইউনিয়নের মনোহরপুর গ্রামে মো. কালাম হোসেনের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় কালাম হোসেন ও তার স্ত্রী রেহানা বেগম,পিয়ারা বেগম,কুনতলা আক্তার ও কুরছিয়া বেগমসহ অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছে। আহতরা বর্তমানে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র চিকিৎসাধীন।এ ঘটনায় গতকাল মঙ্গলবার রাতে পিয়ারা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।
জানা গেছে, মনোহরপুর গ্রামের মো. কালাম হোসেন ও দলিল লেখক জাকির হোসেন মিনু একে অপরের প্রতিবেশী ও আত্মীয়। তবে উভয়ের মধ্যেই দির্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। গত ১৫ মে জাকির হোসেন মিনুর বাড়ির পাশে কালামের ছেলে ও তার বন্ধুরা গিটার বাজিয়ে গান করছিল। এতে ক্ষিপ্ত হয়ে জাকির হোসেন মিনু তার লোকজন নিয়ে কালামের বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল ইসলাম বিষয়টিকে মিমাংসার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে নিজেদের শক্তি বৃদ্ধি করে গত রবিবার আবারও মিনুর ভাড়া করা সন্ত্রাসী নিয়ে কামালের বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এসময় কালামের পরিবারের চার নারীসহ পাঁচজন গুরুতর আহত হয়। এই সময়ে হামলাকারীরা আহত চার নারীকে শারীরীক ভাবেও লাঞ্চিত করে যা মামলার বিবরণে উল্লেখ আছে। মামলার এজাহারে বাদী উলে­খ করেছেন তার বাড়ীর আসবাপত্র ,দরজা জানালা, কাপড় চোপড় নষ্ট ও বাদীর সাথে থাকা গলার আট আনা ওজনের স্বর্নের চেইন ছিনিয়ে নিয়েছে।
রবিবার রাতেই পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরপর ১৯মে মঙ্গলবার রাতে কামালের পক্ষে পিয়ারা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করেন।
রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, হামলার ঘটনায় উভয় পক্ষই মামলা করেছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঝালকাঠিতে আম্পানের প্রভাবে ঝড়-বৃস্টি নদী উত্তাল, পানি বাড়ছে
এম খায়রুল ইসলাম পলাশ,ঝালকাঠি প্রতিনিধি:

উপকূলীয় জেলা ঝালকাঠিতে আম্পানের প্রভাবে ঝড় ও শুড়ি বৃষ্টি হচ্ছে।
গত রাত ১০টা থেকেই শুরু হয়ে তা অব্যাহত আছে। জেলার নদীগুলো ভয়ানক রুপ ধারন করেছে। স্বাভাবিকের চেয়ে ৫/৬ ফুট পানি বেড়েছে। নিন্ম অঞ্চলে পানি ঢুকতে শুরু করেছে।
বুধবার ভোর থেকেই জেলা জুড়ে ভয়ানক পরিস্থিতি বিরাজ করছে। আমপানের প্রভাবে সুগন্ধা-বিষখালীসহ নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। গত রাত থেকে দমকা হাওয়া সহ থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। জেলার ৪৭৪ টি আশ্রয় কেন্দ্র এবং প্রায় ৪শ শিক্ষা প্রতিষ্ঠানের পাকা ভবন প্রস্তুত রাখা হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে এ পর্যন্ত প্রায় ২ হাজার মানুষ এবং ৪ শতাধিক গবাদিপশু আশ্রয় নিয়েছে।
ঝালকাঠি জেলা প্রশাসন কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্ট্রর (এনডিসি) আহমেদ হাছান মঙ্গলবার গভীর রাতে আশ্রয় কেন্দ্রে ঘুরে ঘুরে ত্রান পৌছে দিচ্ছেন। এ সময় তার সাথে জেলা প্রশাসন, জন প্রতিনিধি, জেলা স্কাউট রেসপন্স টীমের সদস্য এস এম রেজাউল করিম সাথে ছিলেন।
সেই সাথে আকাশ অন্ধকার। জেলা শহরের সুগন্ধা চক এবং জেলার রাজাপুর নলছিটি উপজেলার বিশখালী কাঠালিয়া উপজেলার বিশখালী ও হলতা নদী পাড়ের অসংখ্য পরিবার এখন আশ্রায় কেন্দ্র্রে ঠাই নিয়েছে।
জেলা দুর্যোগ, ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা আশ্রফুল হক জানিয়েছেন, জেলায় মোট ৪৭৩টি আশ্রয় কেন্দ্রে নদীর পাড়ে প্রায় ১০ হাজার মানুষ আশ্রায় নিয়েছে। মানুষের পাশাপাশি কায়েক হাজার গবাদি পশুও আশ্রয় নিয়েছে। জেলায় মোট ৫টি সরকারী কন্ট্রোল রুম থেকে পরিস্থিতি তদারকি করছে প্রশাসন।
জেলা তথ্য কর্মকর্তা মো. রিয়াদুল ইসলাম বলেন, সকাল থেকেই আবারও মাইকিং করে সবাইকে নিরাপদ আশ্রায় কেন্দ্রগুলোতে আসার জন্য বলা হচ্ছে।

প্রাইভেট ডিটেকটিভ/২০ মে ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ