November 19, 2019, 7:19 am

শিরোনাম :
ভোলার ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ র‌্যাব-৫ এর অভিযানে রাজশাহীর চারঘাটে হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় মূল্য বৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় বিএনপির প্রতিবাদ সমাবেশ সাঘাটায় নিজ প্রতিষ্ঠানে পরীক্ষা কেন্দ্র, হেড স্যার দিচ্ছেন গার্ড, দেখার কেউ নেই ক্ষেপণাস্ত্র এস-৪০০ পেতে রাশিয়াকে ভারতের অগ্রিম টাকা তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি পেঁয়াজ কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হচ্ছে: হানিফ বুয়েটের আন্দোলনে উসকানি দেওয়া হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী থানা পুলিশের পৃথক ৩টি অভিযানে তানোরে ওয়ারেন্ট ভুক্ত আসামি, মাদক ব্যাবসায়ী ও মাদকসেবীসহ আটক ৩ বগুড়া সদরের গোকুল টু রামশহর রাস্তায় নিম্ন মানের কাজ করাকালে এলাকাবাসী কর্তৃক বন্ধ করে দিয়েছে..

রাজস্ব হারাচ্ছে সরকার- শার্শার বিভিন্ন বাজারে নকল বিড়ির সয়লাব

Spread the love

 

ইয়ানূর রহমান :

 

যশোরের শার্শার বিভিন্ন বাজারে নকল বিড়ির সয়লাব। আর যে কারনে হাজার হাজার টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। বিভিন্ন বাজারে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা অতি মুনাফা লাভের আশায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে দেদারচ্ছে চালিয়ে যাচ্ছে তাদের এ ব্যবসা।

শার্শার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, আজিজ বিড়ি, সাব্বি বিড়ি, আকিজ বিড়ি, আফিল বিড়ি, সোনালী বিড়ি, গ্রামীন বিড়ি ও রোহান বিড়ির প্রতিটি প্যাকেটের গায়ে একটি করে সরকারের ভ্যাট স্টিকার দেওয়ার কথা থাকলেও কয়েকটি কোম্পানীর বিড়ির প্যাকেটের গায়ে নকল ভ্যাট স্টিকার দেওয়া আছে বলে অভিযোগ রয়েছে। উপজেলার উলাশী, বাগআঁচড়া, কায়বা, হাড়িখালী, জামতলা, বালুন্ডা, গোগা, চালিতাবাড়িয়া, বসতপুর, রামপুর, শার্শা, নাভারন, গোড়পাড়া, লক্ষনপুর, সাড়াতলাসহ বিভিন্ন বাজারে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা অতি মুনাফা লাভের আশায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে দেদারচ্ছে চালিয়ে যাচ্ছে তাদের এ ব্যবসা। যে কারনে হাজার হাজার টাকা রাজস্ব হারাচ্ছে সরকার।

সম্প্রতি শার্শা উপজেলার উলাশী বাজারে নজরুল এর দোকানে ও গিলাপোল মোড়ের মামুনের চায়ের দোকানে গিয়ে দেখা যায় রোহান কোম্পানীর বিড়ির প্যাকেটের গায়ে যে সরকারী ভ্যাট স্টিকার দেওয়া আছে সেটি নকল। জাতীয় রাজস্ব বোর্ড কতৃক অনুমোদনকৃত ভ্যাট স্টিকার নয়।

নাম প্রকাশ না করার শর্তে আকিজ বিড়ি কোম্পানীর এক ম্যানেজার জানান, বাজারের বিভিন্ন দোকানে নকল ব্যান্ডের রোহান বিড়ি কম দামে দেদারছে বিক্রি হচ্ছে। এতে করে ভালো কোম্পানীর বিড়ির চাহিদা থাকছে না বাজারে। এবং সরকার প্রতি মাসে বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে। তিনি আরো বলেন বিষয়টি নিয়ে যশোর ভ্যাট কমিশনারেট কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ