September 16, 2020, 5:26 pm

শিরোনাম :
পীরগঞ্জে এক প্রতিবন্ধীর হুইল চেয়ারের আকুতি অবৈধ হেরোইনসহ ০১ শীর্ষ নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেলেন আলোচিত কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন সুন্দরগঞ্জে ইউপি শূন্য ওয়ার্ডের তফশীল জামালপুরের মেলান্দহে উপজেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ৭০ বছরেও বৈধতা মেলেনি ৩৩ বনপ্রজার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ০৪ জন ছিনতাইকারী আটক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ভারতের পেঁয়াজের ট্রাক নবীগঞ্জের আউশকান্দি- হীরাগঞ্জ বাজারে আর.সি.সি দ্বারা রাস্তার কাজের শুভ উদ্বোধন ঘুরে আসুন শ্রী শ্রী রাধাগোবিন্দ সেবাশ্রম সিন্দুরপুর ইউনিয়ন, দাগনভূঞা, ফেনী র‍্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান গাঁজা উদ্ধার কেরানীগঞ্জে পিঁয়াজের দাম অতিরিক্ত রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পিঁয়াজের দাম বেশী নেওয়ায় এক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাজশাহীর বাঘায় ডিবি পুলিশ পরিচয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ১ গ্রামপুলিশ সদস্য গ্রেফতার শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ও করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে রাজশাহী প্রেসক্লাবের কর্মসূচী রংপুরে শত্রুতার জেরে দোকানে আগুন ভারতের বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত মিঠাপুকুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৮ জন আহত বোয়ালমারীতে ইয়াবাসহ ৩ মাদক কারবারী গ্রেপ্তার সমুদ্রে জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১দফা দাবী

রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেলেন আলোচিত কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
নানা আলোচনা সমালোচনার পর অবশেষে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে। তাকে রাজশাহীতে বদলি করে কক্সবাজারে দায়িত্ব দেওয়া হয়েছে ঝিনাহদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামানক
 বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়। কক্সবাজারের আলোচিত পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনসহ বাহিনীটির ছয় ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। মূলত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ডকে ঘিরে আলোচিত কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদকে রাজশাহীর এসপি হিসেবে বদলি করা হয়েছে।
রাজশাহীর এসপি মো. শহিদুল্লাহকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশদেন। আদেশে মাসুদ হোসেনকে রাজশাহী’র পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যদিকে মো. হাসানুজ্জানকে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার হিসেবে। তিনি বর্তমানে এ পদে ঝিনাইদহে দায়িত্ব পালন করছেন।
এছাড়া প্রজ্ঞাপনে আরও ৫ পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়। তারা হলেন- খুলনা মহানগর পুলিশ কমিশনার খন্দকার লুৎফর কবিরকে গাজীপুর মহানগর পুলিশের কমিশনার, বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক মাসুদুর রহমান ভূঁইয়াকে খুলনা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার, আর ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।
বদলি ও রদবদলের ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য সংবাদ কর্মীদের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ রাজশাহী রেঞ্জ পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হয়েছে। যোগাযোগ কালে দপ্তর গুলো এ বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, চলতি বছরের গত (৩১ জুলাই) সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত হওয়ার পর এবিএম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। নিহতের পরিবার থেকে দায়ের করা মামলায় তার নাম উল্লেখ করার আবেদন করলেও তা খারিজ করে দেন আদালত। তবে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওসি প্রদীপ কুমার দাস এবং এসআই লিয়াকতসহ পুলিশের সাত সদস্যকে।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ