July 14, 2020, 4:51 pm

শিরোনাম :
রংপুরে পল্লীবন্ধুর সমাধিতে জেলা ও মহানগর জাতীয় পার্টির শ্রদ্ধাঞ্জলি বগুড়া-১ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান বেসরকারিভাবে এমপি নির্বাচিত ক্যালিফোর্নিয়ার একটি লেক থেকে উদ্ধার করা হয়েছে আমেরিকার অভিনেত্রী নয়া রেভারির মরদেহ শনিবার রাতে শিরোপার দৌড়ে টিকে রইল বার্সেলোনা দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলামের মৃত্যুতে ক্রীড়াঙ্গনেও শোকের ছায়া করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে এবারের হজে নিষেধাজ্ঞা না মানলে ১০ হাজার রিয়াল জরিমানা দেশের সব বিশ্ববিদ্যালয় পবিত্র কোরআনের অনুবাদ শিক্ষাদানের প্রস্তাব অনুমোদন দিয়েছে পাকিস্তানের জাতীয় সংসদ ঝিকরগাছা শংকরপুর ইউনিয়নের বড় পোদাউলিয়া গ্রামের মৃত মহিলার লাশের গুজবের প্রকাশিত প্রতিবাদ মৌলভীবাজারে এম এ সালামসহ প্রবীণ সাংবাদিক সম্মাননা দিলো ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) চিলমারীতে আবারো ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি, দ্বিতীয় দফা বন্যায় প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি

রাজশাহীতে সাংবাদিকদের করোনা প্রতিরোধী ঔষধ দিলেন গণধ্বনি সম্পাদক ইয়াকুব শিকদার

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান :
রাজশাহীতে কর্মরত সংবাদকর্মীদের মাঝে এবারে বিনামূল্যে প্রাণঘাতি করোনা প্রতিরোধী হোমিও ঔষধ দিলেন রাজশাহী অঞ্চলের পাঠক প্রিয় “দৈনিক গণধ্বনি প্রতিদিন” এর সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার। আজ শুক্রবার (২৬ জুন) ২০২০ ইং মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় পত্রিকাটির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ওষুধ বিতরণ করা হয়েছে।
গণধ্বনি’র সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান। স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনার জাতীয় প্রতিরোধ কমিটির সদস্য ডা. মোহাম্মদ আব্দুল খালেক বিশ্বাসের তত্ত্বাবধানে প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী (সাংবাদিক) দের মাঝে আর্সেনিকাম অ্যালবাম-৩০ নামের করোনা প্রতিরোধী ঔষধ বিতরণ করা হয়েছে।
কার্যকারিতা ও ঔষধ সেবনের বিষয়ে ডা. আবদুল খালেক বিশ্বাস বলেন, পর পর তিন দিন ৬টি করে বড়ি খালি পেটে প্রাপ্ত বয়স্কদের সেবন করতে হবে। ১০ বছরের কম বয়সীদের ক্ষেত্রে ৩টি করে বড়ি খালি পেটে সকালে সেবন করতে হবে। এটি শরীরের এন্টিবডি তৈরী করে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। বর্তমানে এই ওষুধ বিশ্বের বিভিন্ন দেশে করোনা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখছে বলেও জানান তিন।
ঔষধ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, চলমান প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ প্রকট আকার ধারণ করেছে। করোনার এই ভয়াল থাবার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন গণমাধ্যমকর্মীরা। এই পরিস্থিতিতে গণধ্বনি প্রতিদিন সম্পাদকের এমন উদ্যোগ অত্যান্ত প্রশংসনীয়।
সভাপতির বক্তব্যে সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার বলেন, মানবিক সহায়তার অংশ হিসেবে এবার ওষুধ বিতরণ করা হয়েছে। এর আগে আমরা খাদ্য সহায়তা ও সুরক্ষা সামগ্রি প্রদাণ করেছি। এই দুর্দিনে গণমাধ্যমকর্মী (সাংবাদিক) পরিবারের পাশে থাকার আশ্বাস দেন গণধ্বনি প্রতিদিনের সম্পাদক।
উক্ত ঔষধ বিতরণী অনুষ্ঠানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার চিফ রিপোর্টার মঈন উদ্দীন, গণধ্বনি প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক ও রাজশাহী ফটো সাংবাদিক এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসদ প্রমূখ।
উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে এর আগে গণমাধ্যমকর্মী (সাংবাদিক)’দের মাঝে আট দফায় খাদ্য সহায়তা এবং পিপিই প্রদান করেছেন গণধ্বনি প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক ইয়াকুব শিকদার।
প্রাইভেট ডিটেকটিভ/২৬ জুন ২০২০ /ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ