July 10, 2020, 9:32 pm

শিরোনাম :
ডাকাতির প্রস্তুতিকালে কেরাণীগঞ্জে পাঁচ ডাকাত আটক বাংলাদেশ সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে এমপি দুর্জয়ের শোক শিশু আহমদের সাইকেল কেনার টাকা প্রধানমন্ত্রীর করোনা তহবিলে দান কেরানীগঞ্জে ডাকাত চক্রের ৫ সদস্য গ্রেফতার র‌্যাব-৫ এর মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীর পবায় বাসের ধাক্কায় এক ট্রলিচালক নিহত র‌্যাব-৫ এর অভিযানে পিস্তল, ম্যাগজিন, ওয়ান শুটারগান ও গুলিসহ ১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইদহে গড়াই নদী ভাঙ্গনে কয়েকশত পরিবারের বসত বাড়ি ও ফসলি জমিসহ বিলীন হচ্ছে মসজিদ ভাঙন প্রতিরোধে এলাকাবাসীর মানববন্ধন চাইলেও সব সিনেমার শুটিং শুরু করতে পারবো না -চিত্রনায়ক বাপ্পী চৌধুরী পদত্যাগ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বিসিসিআই প্রধান নির্বাহী রাহুল জোহরি

রাজধানীর রায়েরবাগ থেকে বিপুল পরিমান নকল হ্যান্ড স্যানিটাইজার উদ্ধার; চার জনের জেল-জরিমানা

Spread the love

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধি:

গতকাল রাজধানীর যাত্রাবাড়ি থানা এলাকা থেকে বিপুল পরিমান নকল হ্যান্ড স্যানিটাইজার উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০। এ সময় মুল হোতা কাজী মুন্নাসহ চার ভেজালকারীকে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থ দন্ড প্রদান করেন র‌্যাবের নির্বাহী হাকিম পলাশ কুমার বসু।
বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে, ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহায়তায় এবং সিপিসি-১ র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমানের সমন্বয়ে রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন উত্তর রায়েরবাগ এলাকায় এক নকল ও ভেজাল বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। বিকাল ৩’টা থেকে সন্ধ্যা ৭’টা পর্যন্ত টানা চার ঘন্টার এ অভিযানে উত্তর রায়েরবাগের দোতলা মসজিদ এলাকায় একটি আবাসিক ভবন থেকে প্লাস্টিক বোতলজাত প্রায় লক্ষাধিক নকল হ্যান্ড স্যানিটাইজার এবং স্যানিটাইজার তৈরীর সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।
এ সময় নকল স্যানিটাইজার তৈরী, বাজারজাতকরন ও বিক্রয়ের সাথে জড়িত থাকায় চার জনকে আটক করা হয়। এদের মধ্যে কাজী মো. মুন্না (২৫) ও মো. শান্ত (২৪) আপন ভাই। তারা সূত্রাপুর থানাধীন ডালপট্টি মোড় এলাকার কাজী দুলাল উদ্দীনের সন্তান। অপর দুই জনের মধ্যে একজন উত্তর রায়েরবাগের দোতলা মসজিদ এলাকার ১৪ নং হোল্ডিংস্থ মৃত: আব্দুল মজিদ মিয়ার ছেলে আব্দুল মান্নান মিয়া (৬৭) এবং অন্যজন মুন্সিগঞ্জ জেলার টুঙ্গীবাড়ি থানাধীন চাপা এলাকার মো. সবুজ সরদারের ছেলে মো. সাব্বির সরদার (২২)।
র‌্যাব জানায়, আসামীগণ পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে বিভিন্ন নামী-দামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিক্রয় করে সাধারণ মানুষকে প্রতারিতসহ স্বাস্থ্য ঝুকিতে ফেলছে। তাদের বিরুদ্ধে ঔষধ আইন ১৯৪০ এর ১৮(বি)/২৭ ধারায় প্রত্যেককে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থ দন্ড প্রদান করেন। পরে আসামীদেরকে বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের আদেশক্রমে জেল পরোয়ানাসহ ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরাণীগঞ্জে প্রেরণ করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/২৬ জুন ২০২০ /ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ