May 26, 2020, 6:34 am

শিরোনাম :
হাফিজ আখতারকে অভিনন্দন জানাতে তার বাড়িতে ভাইস চেয়ারম্যান কয়েছ ঈদের দিন ও করোনার ক্লান্তিলগ্নে কাউন্সিলর প্রার্থী রাসেদের সেবা কার্যক্রম অব‍্যাহত আখাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক এসআই তাজুল ইসলাম আখাউড়া বাসীসহ বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ঈদের দিনে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা ৫০০ ছাড়াল অভিনেতা আজম খানের আটটি নাটক এবার ঈদে প্রচারিত হচ্ছে ঈদে আনন্দ করুন ঘরে বসেই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে চার রোহিঙ্গাসহ আরো ৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত আখাউড়ায় নিরীহ অসহায় ও ভাসমান মানুষের মাঝে সাধ্যমত ঈদ সামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবী সাথী আক্তার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানান ক্রাইম পেট্রোল বিডি ভৈরব জোনাল অফিস পরিচালক মোঃ সিজান খাঁন সোহাগ

রসুন যেভাবে চুল বৃদ্ধি করে

Spread the love

রসুন যেভাবে চুল বৃদ্ধি করে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

রসুনে রয়েছে ভিটামিন সি এবং বি সিক্স। ম্যাঙ্গানিজ ও সেলেনিয়াম- যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এতে আরও আছে ব্যাক্টেরিয়া-রোধী উপাদান এবং চুলের গোড়া সুরক্ষিত রাখার ক্ষমতা। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে চুলের বৃদ্ধিতে রসুনের ব্যবহার সম্পর্কে জানানো হল। রসুনে অ্যালিসিন নামক শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট এবং প্রদাহরোধী উপাদান মাথার ত্বকের স্বাস্থ্য ভালো রাখে।

রসুনের তেল তৈরি করতে রসুনের ১০টি কোঁয়া নিন। এক কাপ পানিতে কয়েক ফোঁটা জলপাইয়ের তেল দিন। এই পানিতে রসুন মিশিয়ে ফুটিয়ে নিন। ঠাণ্ডা করে মিশ্রণটি চুলের গোড়ায় লাগান। কমপক্ষে তিন সপ্তাহ নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যাবে। উপরের পদ্ধতিতে তৈরি করা রসুনের তেল দিয়ে আরও নানানভাবে চুলের পরিচর্যা করা যায়। ছয় টেবিল-চামচ রসুনের তেল নিন। এতে দুই টেবিল-চামচ ক্যাস্টর অয়েল, নারিকেল তেল এবং এক টেবিল-চামচ রোজমেরি তেল ভালো মতো মিশিয়ে নিন। এই তেল তিন টেবিল-চামচ পরিমাণ নিয়ে ভালো মতো মাথার ত্বকের মালিশ করুন।  ঘন্টা খানেক অপেক্ষা করে মৃদু শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। চুলের বৃদ্ধির জন্য উপরের পদ্ধতির যে কোনো একটি কমপক্ষে ছয় মাস অনুসরণ করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ