October 18, 2019, 6:30 am

শিরোনাম :
সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও বাঙ্গালীর বিক্ষোভ সমাবেশ কেশবপুরে বিদ্যুৎস্পৃৃষ্টে বিড়ল প্রজাতির ২টি কালোমুখো হনুমানের মৃত্যু জানাযা শেষে রাজশাহীর তানোর পৌর কেন্দ্রীয় কবরস্থানে সাংবাদিক রুহুল আমীন খন্দকারের মাতার দাফন সম্পুর্ণ অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার বড় ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল প্রভাবশালী নারীর তালিকায় রোহিঙ্গা জেসমিন-কাশ্মিরি পারভীনা পাঁচ স্ত্রী চালাতে ৫০ নারীর সঙ্গে প্রতারণা রাজশাহীতে বিজিবির গুলিতে বিএসএফ নিহত ফল-সবজির খোসা ব্যবহারের পদ্ধতি

রসুন যেভাবে চুল বৃদ্ধি করে

Spread the love

রসুন যেভাবে চুল বৃদ্ধি করে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

রসুনে রয়েছে ভিটামিন সি এবং বি সিক্স। ম্যাঙ্গানিজ ও সেলেনিয়াম- যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এতে আরও আছে ব্যাক্টেরিয়া-রোধী উপাদান এবং চুলের গোড়া সুরক্ষিত রাখার ক্ষমতা। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে চুলের বৃদ্ধিতে রসুনের ব্যবহার সম্পর্কে জানানো হল। রসুনে অ্যালিসিন নামক শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট এবং প্রদাহরোধী উপাদান মাথার ত্বকের স্বাস্থ্য ভালো রাখে।

রসুনের তেল তৈরি করতে রসুনের ১০টি কোঁয়া নিন। এক কাপ পানিতে কয়েক ফোঁটা জলপাইয়ের তেল দিন। এই পানিতে রসুন মিশিয়ে ফুটিয়ে নিন। ঠাণ্ডা করে মিশ্রণটি চুলের গোড়ায় লাগান। কমপক্ষে তিন সপ্তাহ নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যাবে। উপরের পদ্ধতিতে তৈরি করা রসুনের তেল দিয়ে আরও নানানভাবে চুলের পরিচর্যা করা যায়। ছয় টেবিল-চামচ রসুনের তেল নিন। এতে দুই টেবিল-চামচ ক্যাস্টর অয়েল, নারিকেল তেল এবং এক টেবিল-চামচ রোজমেরি তেল ভালো মতো মিশিয়ে নিন। এই তেল তিন টেবিল-চামচ পরিমাণ নিয়ে ভালো মতো মাথার ত্বকের মালিশ করুন।  ঘন্টা খানেক অপেক্ষা করে মৃদু শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। চুলের বৃদ্ধির জন্য উপরের পদ্ধতির যে কোনো একটি কমপক্ষে ছয় মাস অনুসরণ করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ