February 21, 2020, 5:26 pm

শিরোনাম :
কলাপাড়ায় ট্রলার ডুবির ৬৫ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান দেশীমদসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুয়াকাটায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে মাতৃভাষা শুধু মুখের ভাষা নয়, আমাদের অস্তিত্বের ভাষা; গোয়াইনঘাটে একুশের মঞ্চ থেকে তাহিরপুরে মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা মৌলভীবাজারে,মহান একুশে আন্তর্জাতিক মাতৃভাষা উৎযাপন সুন্দরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত: দাফন সম্পন্ন লামা উপজেলা ফাইতং ইউনিয়ন ৩নং ওয়ার্ডে এম আব্দুর হাই প্রাথমিক বিদ্যালয় আমতলীপাড়া বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস পালনে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা প্রবাসী চম্পার মানবতায় মুগ্ধ লালপুরবাসী

রংপুরে যুব ক্রিকেটের বিশ্বজয়ী ক্যাপ্টেন আকবরকে গণসংবর্ধনা

Spread the love
আবুল হোসেন বাবলু,বিশেষ প্রতিনিধিঃ
আইসিসি যুব বিশ্বকাপ বিজয়ী বাংলাদেশ ক্রিকেট অনূর্ধ্ব-১৯ দলের গর্বিত অধিনায়ক, রংপুরের কৃতি সন্তান আকবর আলী কে গণসংবর্ধনা। যুব ক্রিকেটের বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ দলের গর্বিত ক্যাপ্টেন আকবর আলী নিজ জন্মভূমি রংপুরে এসে পৌঁছালে সর্বস্তরের মানুষ তাকে গণসংবর্ধনা জানায়। এ সময় আনন্দে মেতে উঠে গোটা রংপুরবাসী।
কারো হাতে ফুলের তোড়া, চোখে-মুখে আনন্দের বার্তা, কেউবা রয়েল বেঙ্গল টাইগার সাজে, সর্বত্রই সাজসাজ রব, ব্যানার-ফেস্টুন-প্লাকার্ডে ঝলমলে নগরীতে পরিণত হয়েছে পুরো রংপুর। এর সবটাই ছিলো বিশ্বকাপজয়ী যুব ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলীকে ঘিরে।
রংপুর নগরীর নিউ জুম্মা পাড়ার ক্ষুদ্র ব্যবসায়ী গোলাম মোস্তফার চার ছেলে ও এক মেয়ের মধ্যে কনিষ্ঠ পুত্র আকবর। বিকেএসপি থেকে অনূর্ধ্ব-১৯ ক্যাপ্টেন হিসেবে ভারত জয়ের আগেই পাকিস্তানের সঙ্গে খেলার দিনে ক্যাপ্টেনের পরিবারে ২২ জানুয়ারি ঘটে চরম বিপর্যয়। একমাত্র বোনের মৃত্যুতে পরিবারসহ সবাই শোকাহত হলেও গতি হারায়নি আকবর।
বোনের মৃত্যু শোককে শক্তিতে রূপ দিয়ে বাংলাদেশকে প্রথম বিশ্বকাপ এনে দিয়েছে রংপুরের কৃতি সন্তান অনূর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন আকবর ও তার টিম।দক্ষিণ আফ্রিকায় ৪ বারের বিজয়ী পরাক্রমশালী ভারতকে পরাজিত করে প্রথম বারের মতো যুব ক্রিকেটে বিশ্বজয়ের আনন্দ আজ দেশময়। দেশের সরকার ও ক্রিকেট প্রেমীদের সঙ্গে রংপুরবাসীর আনন্দ তাই বাঁধ ভাঙা। আকবর আলী দুপুরে সৈয়দপুর বিমান বন্দরে বিমান থেকে অবতরণের পর পরই রংপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও  জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় তাকে। রংপুরে এসে পৌঁছুলে আকবর আলীকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন, রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান,জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সাফিয়া খানম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ারুল ইসলাম,জেলা আওয়ামীলীগ এর সভাপতি মমতাজ উদ্দীন, মহানগর আওয়ামীলীগ এর সভাপতি শাফিয়ার রহমান শফি সম্পাদক তুষার কান্তি মন্ডল, জাতীয়পার্টি’র মহানগর সেক্রেটারি এসএম ইয়াসীর, রংপুর জেলা মহিলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, মহানগর যুবলীগ সভাপতি এবিএম সিরাজুম মনির বাশার, যুবলীগ যুগ্ম সাধারন সম্পাদক কামরুজ্জামান শাহীন,  আকবর আলীর গর্বিত পিতা গোলাম মোস্তফা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার লতিফা শওকত, জেলা ক্রীড়া সংস্থার যুগ্মসাধারন সম্পাদক সামসুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংসঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে আকবর আলী কে ক্রেস্ট প্রদান করা হয়।
সংবর্ধিত ক্যাপ্টেন আকবর আলী বলেন, রংপুরবাসী আমাকে যে সম্মান দেখিয়েছেন তা আমার কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। ক্রিকেটের জন্য আমি আজীবন কাজ করে যাব। আমার জন্য আপনারা দোয়া করবেন যাতে আামি আগামীতে আরও ভালভাবে খেলতে পারি, দেশের জন্য গৌরব বয়ে আনতে পারি, সে জন্য রংপুরসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।
প্রাইভেট ডিটেকটিভ/১৩ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ