July 7, 2020, 7:15 am

শিরোনাম :
বৈশ্বিক মহামারী কোভিড-১৯ কে পাত্তা না দেয়া ব্রাজিল প্রেসিডেন্টের করোনা উপসর্গ বাংলাদেশের সংগীতাঙ্গনের ধ্রুবতারা জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের অন্ত্যেষ্টিক্রিয়া ১৫ জুলাই বুধবার বোয়ালমারীর চতুল ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন ২০০ পিস ইয়াবাসহ কারবারি জোহরা আটক ৫ হাজার ৬ শ পিস ইয়াবাসহ কারবারি সাঈদ ও নজরুল আটক চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় রিমান্ডে থাকা হোরোইন মামলার আসামীর মৃত্যু রাজনগরে তরুণীকে গণধর্ষন ও হত্যা মামলায় দুইনারীসহ ৬ জন গ্রেফতার রাজধানীর বনশ্রীতে রংয়ের কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা না ফেরার দেশে চলে গেলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর

রংপুরে প্রগতিশীল মানববন্ধন কর্মসূচী পালন করায় বাসদ জেলা আহ্বায়ক সহ দশ ছাত্র গ্রেফতার

Spread the love
শাহ মোহাম্মদ রায়হান বারী,রংপুর ব্যুরো, বিশেষ প্রতিনিধীঃ
কোভিট ১৯’র স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানববন্ধন কর্মসূচী পালন করায় বাসদ জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুসসহ ১০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
গত ২৮জুন, রোববার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বর থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে জানতে চাইলে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার ইনচার্জ আব্দুর রশিদ জানান যে করোনার এ সংকটময় মহুর্তে সভা-সমাবেশ এমন কি গণজমায়েত নিষিদ্ধ রয়েছে। তাহা সত্যেয়
ওই বিধিনিষেধ  উপেক্ষা করে বাসদ তাদের কর্মসূচী পালন করছিল। তবে, বাসদ নেতা শিহাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে আমরা করোনা মোকাবিলায় আপদকালীন স্বাস্থ্য খাতে বাজেটের ২০% বরাদ্দ, প্রতি জেলায় ২৫টি ভেল্টিলেটর মেশিন স্থাপন, কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালুসহ ৫’শ শয্যার কোভিড হাসপাতাল চালু ও বিনামূল্যে করোনা টেস্টসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করা ও সাস্থ্য সেবায় দুর্ণীতি বন্ধের  দাবিতে রংপুর বাসদ জেলার উদ্যোগে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করি।
কিন্তু শুরুতেই পুলিশ ব্যানার প্লাকার্ড কেড়ে নেয়ার চেষ্টা করে। পুলিশি বাধা উপেক্ষা করেই বিক্ষোভ কর্মসূচী চলতে থাকে। প্রগতিশীল ছাত্রজোট নেতা প্রহ্লাদ রায়, সাজু বাসফোর, দেবাশীষ রায় উক্ত বিক্ষোভে বক্তব্য দেয়।
বিক্ষোভ কর্মসূচী শেষ করে নেতাকর্মীরা চলে যাওয়ার সময় মেট্রো কোতয়ালী থানার ওসির নেতৃত্বে নাহিদ ও বিশাল কে গ্রেফতার করে। এর কিছুক্ষণ পর বাসদ অফিস থেকে জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুস ও ছাত্রফ্রন্ট নেতা প্রহ্লাদ সহ আরও ৮ জনকে গ্রেফতার করে।
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর শাখার আহ্বায়ক সাজু বাসফোর বলেন গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং অবিলম্বে জাতীয় বাজেটে করোনা মহামারী মোকাবেলায় আপদকালীন স্বাস্থ্য খাতে ২০% বরাদ্দসহ বিনামূল্যে করোনা টেস্ট ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে বলে তিনি দাবী জানান।
প্রাইভেট ডিটেকটিভ/২৯ জুন ২০২০ /ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ