April 2, 2020, 4:25 am

শিরোনাম :
ভৈরবে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ জন কে আইনের আওতায় আনা হয় ও ১৭৫০০ টাকা জরিমানা করা হয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রহ্মপুত্র নদে হিন্দু সম্প্রদায়ের অষ্টমী পালন কুয়াকাটায় দেয়াল চাপা পরে ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী নিহত গভীর রাতে কর্মহীন অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন যশোরে কেটলির গরম পানিতে চা-দোকানির হাত ঝলসে দিল পুলিশ বাদাঘাট শ্রী কৃষ্ণ সেবা সংঘের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক ডিসি,আরডিসি,দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নথিভুক্ত ফুলবাড়ীতে বাজার পরিস্কার করলো রংধণু পাঠাগার ও চাষী ক্লাবের সেচ্ছাসেবীরা ভোলায় সাংবাদিকের উপর হামলা সেই চেয়ারম্যানের ছেলে নাবিল হায়দার গ্রেফতার রাজশাহী মেডিকেলে শুরু হয়েছো করোনা পরীক্ষা’ রিপোর্ট মিলবে ৮ থেকে ১২ ঘণ্টায়

রংপুরের পীরগঞ্জে করোনা ভাইরাস বিষয়ক সভা অনুষ্ঠিত

Spread the love

রংপুর ব্যুরো,পীরগঞ্জ (রংপুর)প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পীরগঞ্জ উপজেলার হাট-বাজারসহ সকল খাবারের হোটেল, রেস্তোরা বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকে ওই নির্দেশ কার্যকর করা হবে।

আদ্য বৃহষ্পতিবার দুপুরে বাংলাদেশে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে উপজেলাপর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। এরপর ইউএনও টিএমএ মমিনকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিনকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে ইউএনও’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল ও রওশন আরা আলম রীনা, মেয়র তাজিমুল ইসলাম শামীম, ওসি মাসুমুর রহমান, পিআইও মিজানুর রহমানসহ আরও অনেকেই।
সভায় বিয়ে-সাদী, ধর্মীয় অনুষ্ঠানসহ সামাজিক অনুষ্ঠান যেখানে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান পরিহারের জন্য সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে গতকালই ইউএনও’র নেতৃত্বে কমিটির সদস্যরা উপজেলা সদরের সকল হোটেল কর্তৃপক্ষকে হোটেল বন্ধ রাখার জন্য বলেন। উপজেলা সদরের ক্যাফে অনন্যার প্রোঃ পলাশ মিয়া বলেন, ইউএনও সাহেব হোটেলে এসে কাল (শুক্রবার) থেকে হোটেল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিন জানান, করোনা ভাইরাস মহামারি আকার ধারন করার আগেই আমরা জনগণকে সচেতন করতে উপজেলার সকলপর্যায়ের প্রতিনিধির সমন্বয়ে সভা করে কমিটি গঠন করেছি। পাশাপাশি এই ভাইরাস প্রতিরোধে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠানগুলোও পরিহার করার জন্য আহবান জানিয়েছেন।
উল্লেখ্য, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের আলোকে গতকাল ওই কমিটি গঠন ও সিদ্ধান্ত নেয়া হয়।
প্রাইভেট ডিটেকটিভ/১৯ মার্চ ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ