June 14, 2019, 1:47 pm

শিরোনাম :
যশোরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত সরিষাবাড়ীতে বাস ও মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষ আহত -৪ বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত স্বাধীনতার প্রেক্ষাপট, ৬ দফা ও বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সৃষ্টি মাল্টিমিডিয়ার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত সবুজ ও স্থিতিশীল চৌদ্দগ্রাম পৌরসভায় ১ মিনিটে রোপন হয়েছে ১ হাজার চারা গাছ মোরেলগঞ্জে প্রতিবন্ধী তরুণী ধর্ষণের অভিযোগে মামলা ভোলার পুলিশ সুপার মোকতার হোসেন বরিশালে বদলি ভোলায় বর-কনে ও কাজিসহ ৯ জনের জেল-জরিমানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের এর আদর্শ সিরাজগঞ্জ জেলায় বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন  আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান মন্ডল  পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষন

যত অপকর্ম, সব আওয়ামী লীগের আমলেই: ফখরুল

Spread the love

যত অপকর্ম, সব আওয়ামী লীগের আমলেই: ফখরুল

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আওয়ামী লীগের অতীত শাসনামলের প্রসঙ্গ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বর্তমানে ক্ষমতাসীন দলটিকে দেশের ‘সব অপকর্মের’ জন্য দায়ী করেছেন। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল রোববার এক অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগের শাসনামল আমরা দেখেছি। এই দলটার নেতা বড় বড় কথা বলে। এখন তো সুবিধা একাই কথা বলে। আর কথা বলার সুযোগ নাই। যত অপকর্ম এদেশে সমস্ত তাদের দ্বারা হয়েছে। দুর্ভিক্ষ হয়েছে, চরম দুর্নীতি হয়েছে এবং গণতন্ত্রকে গলাটিপে মেরে ফেলেছে। এই সংবিধানকে কেটে-ছিঁড়েছে কে? এই আওয়ামী লীগ।

তিনি বলেন, আজকে আবার তার পুনরাবৃত্তি ঘটছে। আজকে দেখুন একইভাবে ভিন্ন আঙ্গিকে ওই একদলীয় শাসন ব্যবস্থা চেপে বসেছে এবং গণতন্ত্রের সমস্ত স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে। রাষ্ট্রকে পুরোপুরি দলীয়করণ করে ফেলেছে, বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, নির্বাচন কমিশন, এমনকি এখন মিডিয়া, যেটা গণতন্ত্রের প্রধান স্তম্ভ, তাকে তারা পুরোপুরি নিয়ন্ত্রণ করে রেখেছে। ‘একদলীয় শাসন’ ব্যবস্থা থেকে দেশে ‘বহুদলীয় গণতন্ত্র’ প্রতিষ্ঠা করে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার পদক্ষেপগুলো তুলে ধরেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, জিয়াউর রহমান ইজ জিয়াউর রহমান। তিনি ছিলেন সততার প্রতীক। এখন তার সততা নিয়েও ওরা কটাক্ষ করে। আর এখন আমরা শুনি বিদেশে স্তুপ হচ্ছে পাহাড়ের মতো করে বিত্তের, অর্থের, সম্পদের। অনেকের ৪/৫টা করে বাড়ি-ঘর হচ্ছে এই ঢাকা শহরে। দুর্নীতির পাহাড় গড়েছে, একেকজন পকেট ভারী করেছে। আমি বলব, আমাদের জিয়াউর রহমানের আদর্শ ও দর্শনকে অনুসরণ করতে হবে। বিএনপিকে টিকিয়ে রাখা, বাংলাদেশি জাতিকে টিকিয়ে রাখার মূল মন্ত্র হচ্ছে বাংলাদেশী জাতীয়তাবাদ। সুতরাং বাংলাদেশী জাতীয়তাবাদের বাইরে অন্য কিছু চিন্তা করা আমাদের জন্য সুইসাইডাল হবে।

জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি) ‘আঁধারের সাথে দ্বন্দ্ব’ শীর্ষক স্মৃতিস্মারক ও দেয়ালিকা প্রদর্শনীর এই আয়োজন করে। এই প্রদশর্নীতে জিয়াউর রহমানের কর্মকাণ্ডের ৬০টি আলোকচিত্র স্থান পায়।

সংগঠনের সভাপতি বাবুল তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায়  দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব, এনআরসির আল-আমীন বক্তব্য রাখেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ