June 13, 2019, 3:49 pm

শিরোনাম :
হোমিওপ্যাথি ঔষুধ খাওয়ার সময়ে এই ১০টি নিয়ম না মানলে হতে পারে আপনার সর্বনাশ কারো যদি ডায়াবেটিস হলে কি করবেন হাকিমপুরে মাদকসহ এক নারী আটক গাবতলীর কাগইলে ইজারাকৃত জলমহলে পোনা মাছ অবমুক্ত করন পাইকগাছায় বই-পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ সুন্দরগঞ্জে বেইজলাইন ফাইন্ডিং শেয়ারিং কর্মশালা প্রধান মন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী টি জামান নিকেতাকে নৌকা মার্কায় ভোট দিন বগুড়ার মাটি বিএনপির ঘাটি, একথা এখন আর কেউ বিশ্বাস করে না-ডাবলু বগুড়া সদরের গোকুলে পুকুরে গোসল করতে গিয়ে নবম শ্রেণীর ছাত্রীকে শ্লীতাহানী থানায় অভিযোগ ডৌবাড়ী ইউনিয়ন ছাত্র জমিয়তের ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

ম্যাকবুক প্রো আপডেট করলো অ্যাপল

Spread the love

ম্যাকবুক প্রো আপডেট করলো অ্যাপল

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

১৫ইঞ্চি ও ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো মডেলে আবারও স্পেসিফিকেশন আপডেট ঘোষণা করেছে অ্যাপল। দ্রুতগতির প্রসেসর এবং ত্রুটি সারাতে কিবোর্ডে আনা হয়েছে ‘সামান্য’ পরিবর্তন।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রো মডেলে এখন আসছে নবম প্রজন্মের ইনটেল প্রসেসর। এবার বেইজ মডেলে থাকছে ২.৬ গিগাহার্টজের ৬-কোর আই৭ প্রসেসর, যা ৪.৫ গিগাহার্টজ পর্যন্ত টার্বো বুস্ট করা যাবে। আরেকটি মডেলে যোগ হয়েছে ২.৩ গিগাহার্টজের ৮-কোর আই৯ প্রসেসর, যা ৪.৮ গিগাহার্টজ পর্যন্ত টার্বো বুস্ট করা যাবে।

একইভাবে বাড়ানো হয়েছে ১৩ ইঞ্চি টাচ বার মডেলের কনফিগারেশনও। এখন এটির বেইজ মডেলে পাওয়া যাবে অষ্টম প্রজন্মের ২.৪ গিগাহার্টজ কোয়াড-কোর আই৫ প্রসেসর, যা ৪.১ গিগাহার্টজ পর্যন্ত টার্বো বুস্ট হবে। এ ছাড়া কোয়াড-কোর আই৭ প্রসেসরের আরেকটি মডেলে টার্বো বুস্ট হবে ৪.৭ গিগাহার্টজ পর্যন্ত।

প্রসেসর ছাড়া নতুন ম্যাকবুক প্রো’র জিপিইউ, র‌্যাম এবং অন্যান্য নকশা আগের মতোই রাখা হয়েছে।

আগের ম্যাকবুকের কিবোর্ড নিয়ে অনেক গ্রাহকই অভিযোগ করেছেন। এবার আপডেটে ডিভাইসগুলোর কিবোর্ডে নতুন উপাদান ব্যবহার করা হয়েছে, যা এই সমস্যা সমাধান করবে বলে দাবি করেছে অ্যাপল। ভেতরের উপাদান পরিবর্তন করা হলেও কিবোর্ডের নকশা আগের মতো রাখা হয়েছে।

নতুন এই আপডেট আনা হয়েছে শুধু ম্যাকবুক প্রো’র টাচ বার মডেলে। ১৩ ইঞ্চি টাচ বার ছাড়া মডেলে আগের মতোই সপ্তম প্রজন্মের ডুয়াল-কোর প্রসেসর থাকছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ